shono
Advertisement

বিদায়বেলায় সাংবাদিক সম্মেলনে এমনই সারপ্রাইজ গিফট পেলেন কুক!

এমন সারপ্রাইজে আপ্লুত কুকও। The post বিদায়বেলায় সাংবাদিক সম্মেলনে এমনই সারপ্রাইজ গিফট পেলেন কুক! appeared first on Sangbad Pratidin.
Posted: 03:56 PM Sep 11, 2018Updated: 03:56 PM Sep 11, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০০৬ সালে নাগপুরে সেঞ্চুরি হাঁকিয়ে টেস্টে অভিষেক ঘটিয়েছিলেন। প্রায় এক যুগ পর সেই সোনালি সফরে ইতি টানলেন টিম ইন্ডিয়ার বিরুদ্ধেই। অ্যালেস্টার কুক। দ্বিতীয় ইনিংসে যিনি ১৪৭ রান করে বিদায়বেলাটা চিরস্মরণীয় করে রাখলেন। কেরিয়ারের শেষ টেস্টেও ক্লাসি ক্রিকেট উপহার দিয়ে গেলেন ভক্তদের। তবে নিজেও পেলেন এক দুর্দান্ত উপহার। এমনটা হয়তো প্রত্যাশাও করেননি ইংলিশ ব্যাটসম্যান।

Advertisement

[বিশ্বজয়ী ঈশানের বোনকে বিয়ে করতে হাজির যুবক, চন্দননগরে শোরগোল]

ভারতের বিরুদ্ধে শেষ টেস্টের চতুর্থ দিনের পর সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন কুক। সেখানেই প্রশ্ন-উত্তরের শেষে ব্রিটিশ মিডিয়ার তরফে উঠে আসেন এক সাংবাদিক। হাতে মস্ত বড় একটি বাক্স। কী রয়েছে তাতে? ওই সাংবাদিক বাক্স থেকে বের করেন একটি বিয়ারের বোতল। কুক বলেন, বিদায়বেলায় তাঁকে এমনই ৩৩টি বিয়ারের বোতল গিফট দেওয়া হল। টেস্টে তাঁর ৩৩টি সেঞ্চুরি এভাবেই যেন তিনি সেলিব্রেট করেন। প্রত্যেকটি বোতলের সঙ্গে ব্রিটিশ সাংবাদিকদের তরফে রয়েছে একটি করে বিশেষ মেসেজ। এমন সারপ্রাইজে আপ্লুত কুকও। সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে নিজেই সেই বিয়ারের বাক্স নিয়ে সম্মেলন থেকে বেরিয়ে যান কুক।

[শেষ টেস্টেও হারের দোরগোড়ায় ভারত, প্রশ্নে ওপেনারদের ভূমিকা]

কুক জানান, গত চারটে দিন তাঁর জীবনের যেমন অন্যতম আনন্দের ছিল তেমনই বেশ কঠিনও ছিল। কারণ তিনি জানতেন, সাদা জার্সি গায়ে দেশের হয়ে আর কখনও মাঠে নামা হবে না তাঁর। তাই আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন তিনি। দুর্দান্ত একটা ইনিংস দিয়ে কেরিয়ার শেষ করতে পারায় খুশি ‘দ্য শেফ’। বললেন, শেষ কয়েকটি ওভারে যেভাবে তাঁর ভক্তরা গান গেয়ে তাঁকে সমর্থন জানাচ্ছিলেন, তা অবিশ্বাস্য। অবসরের সিদ্ধান্ত বেশ কঠিন ছিল বলেও জানান কুক। তবে তাঁর মনে হয়েছে, টেস্ট থেকে সরে দাঁড়ানোর এটাই সঠিক সময়। অন্তঃসত্ত্বা স্ত্রী এবং পরিবারের সঙ্গেই এবার সময় কাটাতে চান ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। আপাতত একটাই ইচ্ছা কুকের। বিশ্বের এক নম্বর দলকে হারিয়ে সিরিজ যেন ৪-১-এ শেষ করে ইংল্যান্ড।

The post বিদায়বেলায় সাংবাদিক সম্মেলনে এমনই সারপ্রাইজ গিফট পেলেন কুক! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement