shono
Advertisement

এবারের রনজিতে বাংলার সব ম্যাচ পড়তে পারে কটকে, ফরম্যাটে আসছে বদলও

কোন গ্রুপের খেলা পেতে পারে কলকাতা?
Posted: 03:01 PM Feb 01, 2022Updated: 03:01 PM Feb 01, 2022

স্টাফ রিপোর্টার: সব কিছু ঠিকঠাক চললে আসন্ন রনজিতে সব ম্যাচ কটকে খেলতে পারে বাংলা। আর কলকাতায় হতে পারে প্লেট গ্রুপের ম্যাচ। সোমবার রনজি কবে থেকে শুরু হচ্ছে, তার একটি খসড়া পাওয়া গেল। খবর যা, তাতে আগামী ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হবে রনজি। প্রথম পর্ব চলবে ৫ মার্চ পর্যন্ত। চলতি বছরের রনজি ট্রফি যে দু’দফায় হবে, সেটা সর্বপ্রথম লেখা হয়েছিল ‘সংবাদ প্রতিদিন’-এ। ভারতীয় বোর্ড যার পর দু’দফায় রনজি করার কথা ঘোষণা করে দিয়েছিল।

Advertisement

ন’টা কেন্দ্রকে ভাবা হয়েছে রনজির (Ranji Trophy 2022) জন্য। যার মধ্যে আমেদাবাদ, কলকাতা, তিরুবনন্তপুরম, কটক, চেন্নাই, গুয়াহাটি, হায়দরাবাদ, বরোদা, রাজকোট রয়েছে। অর্থাৎ ন’টা আলাদা আলাদা জৈব সুরক্ষা বলয় (Biobubble) করে খেলা হবে রনজি। তবে ফরম্যাটে অদলবদল করা হচ্ছে। চারটে করে টিম নিয়ে আটটা গ্রুপ হচ্ছে। প্লেট গ্রুপে থাকবে ছ’টা টিম। এলিট গ্রুপে থাকা প্রত্যেকটা টিম তিনটে করে ম্যাচ খেলবে।

[আরও পড়ুন: ‘অধিনায়ক না হলেও নেতা হওয়া যায়’, ধোনির পদাঙ্ক অনুসরণ করতে চান কোহলি]

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, এলিট গ্রুপের প্রতিটা টিমের পাঁচটা করে ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু করোনার (Coronavirus) কারণে নির্ধারিত সময়ে শুরু করা যায়নি রনজি। শেষ পর্যন্ত কোভিড প্রকোপ কিছুটা কমায় টুর্নামেন্ট হচ্ছে, তবে কাটছাঁট করে। রনজির নকআউট পর্ব হবে আইপিএলের (IPL 2022) পর, জুন মাসে।

গত বছর করোনার প্রকোপে আয়োজন করা যায়নি রনজি ট্রফি। এবারও একটা সময় পর্যন্ত সংশয় ছিল টুর্নামেন্ট হওয়া নিয়ে। কারণ অতিমারীর জন্য সমস্ত ঘরোয়া টুর্নামেন্ট স্থগিতের সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। তবে শেষ পর্যন্ত হতে চলেছে রনজি। এবং যতদূর যা শোনা যাচ্ছে, তাতে বাংলার গ্রুপে বরোদা, হায়দরাবাদ এবং চণ্ডীগড় থাকছে। কটকেই হবে সব খেলা। কলকাতায় আবার প্লেট গ্রুপের সব খেলা আসতে চলেছে। খেলবে বিহার, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, সিকিম, অরুণাচল প্রদেশ। বোর্ড খুব দ্রুতই গ্রুপ বিন‌্যাস ঘোষণা করবে বলে খবর।

[আরও পড়ুন: সুভাষ স্মরণে পুরস্কার চালু মোহনবাগানে, পাচ্ছেন ডার্বির নায়ক কিয়ান নাসিরি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement