shono
Advertisement

অল ইংল্যান্ড ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে দুরন্ত জয় সিন্ধুর

শেষ আটে পা গোপীচাঁদের ছাত্রীর। The post অল ইংল্যান্ড ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে দুরন্ত জয় সিন্ধুর appeared first on Sangbad Pratidin.
Posted: 08:01 PM Mar 15, 2018Updated: 06:06 PM Jul 13, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অল ইংল্যান্ড ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে দুরন্ত জয় হাসিল করলেন পি ভি সিন্ধু।  থাইল্যান্ডের জিন্দাপোলকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জেতার ছাড়পত্র আদায় করে নিলেন গোপীচাঁদের ছাত্রী।

Advertisement

[  প্রথম বিয়ে ও সন্তানদের কথা গোপন করেছিলেন হাসিন, পালটা অভিযোগ শামির ]

বরাবরই জিন্দাপোলের বিরুদ্ধে দাপিয়ে খেলেন সিন্ধু। এর আগে তিনবার মুখোমুখি হয়েছেন তাঁরা। ২০১৪-য় অষ্ট্রেলিয়া ওপেন এবং ২০১৭-য় কোরিয়া ওপেনে জয় সিন্ধুর।  শুধু ২০১৬-য় একবার সিন্ধুকে হারাতে পেরেছিলেন জিন্দাপোল। এদিন যেন তাই ছিল সেই রেকর্ডে সমতা ফেরানোর দিন। কিন্তু সফল হতে পারেননি থাইল্যান্ডের প্রতিযোগী। বলা যায়, সফল হতে দেননি সিন্ধুই। গোড়া থেকেই দাপট নিয়ে খেলতে থাকেন। ওপেনিং গেমে থাই প্লেয়ারকে প্রায় মাথা তুলে দাঁড়াতেই দেননি। গেম জিতে নেন ২১-১৩ ফলাফলে। সিন্ধুর দাপট দেখে একসময় মনে হচ্ছিল, খেলা বেশিদূর গড়াবে না।  দ্বিতীয় গেমেই নির্ধারিত হয়ে যাবে ম্যাচের ভাগ্য। তবে একটু পরেই ম্যাচের রং বদলে যায়। দান বদলে দেন জিন্দাপোল। বেশ কয়েকটি সহজ ভুলের খেসারত দিতে হয় সিন্ধুকে। ফলে একেবারে বিপরীত ফলাফল নিয়ে তৃতীয় গেমের দিকে যেতে হয় তাঁকে।  দ্বিতীয় গেম সিন্ধু হারেন ১৩-২১ ফলাফলে। ফলে টক্কর যে হাড্ডাহাড্ডি হবে তা বোঝাই যাচ্ছিল। নির্ধারিত গেম শুরু হওয়ার পর লিড বাড়াতে থাকেন সিন্ধু।  খেলা একসময় তাঁর দিকেই ঢলে পড়েছিল। তবে দারুণ লড়াই করে খেলা নিজের দিকে ঘুরিয়ে নেন জিন্দাপোল।  একটা সময় জিন্দাপোলের লিড ছিল ১২-৯।  নিজের পারফরম্যান্সে সে সময় যারপরনাই হতাশ ছিলেন সিন্ধু। স্পষ্টতই রেগে ছিলেন তিনি।  তবে এবারও পরিত্রাতা ঠান্ডা মাথার শিক্ষক গোপীচাঁদ। তিনি নিজে এই টুর্নামেন্টের এককালের চ্যাম্পিয়ন। সাইডলাইন থেকে ছাত্রীকে পাখিপড়ার মতো বোঝাতে থাকেন গোপীচাঁদ। এই ধরনের পরিস্থিতি থেকে কী করে বেরতে হবে, তাঁর নির্দেশ দেন।  ক্রমে খেলায় ফেরেন সিন্ধু। আবার নিজের শিল্প দেখাতে শুরু করেন। যত হাত খোলে সিন্ধুর, জিন্দাপোল ক্রমাগত কোণঠাসা হয়ে পড়েন। একটা সময় সমতা ফেরান সিন্ধু। টেনশন চরমে। তার জেরেই মারাত্মক ভুল করে ফেলেন জিন্দাপোল। ফলে ম্যাচ পয়েন্ট চলে আসে সিন্ধুর ঝুলিতে।  এবং চতুর্থ মোলাকতেই থাই প্রতিদ্বন্দ্বিকে হারিয়ে দেন তিনি।  এই জয়ের জেরে চলতি চ্যাম্পিয়নশিপের শেষ আটে পা রাখলেন গোপীচাঁদের ছাত্রী।

 হকিংয়ের মৃত্যুতে শ্রদ্ধাঞ্জলি না মশকরা? নেইমারের কাণ্ড দেখে হতবাক ভক্তরা ]

The post অল ইংল্যান্ড ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে দুরন্ত জয় সিন্ধুর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার