shono
Advertisement
IPL 2024

নারিন ঝড়ে লখনউকে হাসতে হাসতে হারাল রে..., প্লে অফ কার্যত পাকা কেকেআরের

Published By: Sulaya SinghaPosted: 11:16 PM May 05, 2024Updated: 11:35 PM May 05, 2024

কলকাতা নাইট রাইডার্স: ২৩৫/৬ (সল্ট-৩২, নারিন-৮১, রঘুবংশী-৩২, নবীন-৪৯/৩)
লখনউ সুপার জায়ান্টস: ১৩৭/১০ (স্টয়নিস-৩৬, হর্ষিত-২৪/৩, বরুণ- ৩০/৩)
৯৮ রানে জয়ী কলকাতা নাইট রাইডার্স

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে এখনও তিনটে ম্যাচ। কিন্তু লখনউের বিরুদ্ধে বিজয় ঝাণ্ডা উড়িয়েই প্লে অফের টিকিট নিশ্চিত করতে বদ্ধপরিকর ছিল কেকেআর। যেমন পরিকল্পনা, তেমন কাজ। রোব-সন্ধেয় উত্তরপ্রদেশের রাজধানীতে নারিন নামক ঝড় উঠতেই লক্ষ্যপূরণ। বিরাট রানের পাহাড়ে ভর করে রাহুল অ্যান্ড কোংকে হাসতে হাসতে হারিয়ে প্লে অফের বার্থ কার্যত পাকা করে ফেললেন গৌতম গম্ভীররা।

এদিন টস জিতে নাইটদের ব্যাট করতে পাঠান রাহুল। গুরুত্বপূর্ণ এই ম্যাচে নামার আগে দলে একটি বদল করেছিলেন অধিনায়ক শ্রেয়স আইয়ার। নির্বাসন কাটিয়ে ফেরা হর্ষিত রানাকে রাখেন প্রথম একাদশে। যিনি এদিনের জয়ের অন্যতম কাণ্ডারি হয়ে উঠলেন। ব্যাট করতে নেমে দুরন্ত শুরু করেন কেকেআরের (KKR) দুই ওপেনার। সেই চেনা আগ্রাসী মেজাজেই ধরা দেন ফিল সল্ট। ১৪ বলে করেন ৩২ রানে ফেরেন প্যাভিলিয়নে। তবে বাকিদের ছাপিয়ে এদিন সমস্ত লাইমলাইট কেড়ে নেন সুনীল নারিন। ৩৯ বলে ৮১ রানের মারকাটারি ইনিংস খেলেন তিনি। ৬টি বাউন্ডারি আর ৭টি ওভার বাউন্ডারিতে সাজানো ছিল তাঁর ইনিংস। আর সেই ঝড়েই তছনছ হয়ে যায় লখনউ। এর পর অংক্রিশ রঘুবংশীও ৩২ রান যোগ করেন স্কোরবোর্ডে। রিঙ্কু অবশ্য ফেরেন ১৬ রান করেই। শ্রেয়সের ২৩ ও রমনদীপ সিংয়ের অপরাজিত ২৫ রানের সৌজন্যে লখনউয়ের সামনে বড় রানের লক্ষ্যমাত্রা তৈরি করে দেয় কেকেআর। লখনউয়ের স্টেডিয়ামে এটাই আইপিএলে কোনও দলের করা সর্বোচ্চ রান।

[আরও পড়ুন: ভোটের মুখে জোড়া ধাক্কা! সন্দেশখালির ভিডিও ও রাজ্যপাল ইস্যু চিন্তা বাড়াচ্ছে গেরুয়া শিবিরের]

নারিন যখন ব্যাট হাতে লখনউ বোলারদের চুপ করিয়ে দিলেন, তখন হাত ঘুরিয়ে এলএসজির ব্যাটিং অর্ডারে ধস নামালেন হর্ষিত রানা ও বরুণ চক্রবর্তী। হোম ফেভারিটদের হয়ে সর্বোচ্চ রান মার্কাস স্টয়নিসের। ৩৬। রাহুল আউট হন ২১ রান করে। নাইট পেস ও স্পিনে ক্রিজে টিকতেই পারেননি বাকিরা। ফলে ১৬.১ ওভারেই ১৩৭ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস।

৯৮ রানে ম্য়াচ জিতেই লিগ তালিকার শীর্ষে পৌঁছে যান শ্রেয়সরা। আর সেই সঙ্গে প্লে অফে খেলা নিয়ে আর তেমন কোনও ধন্দ রইল না। ১২ বছর পর ওয়াংখেড়েতে মুম্বইকে হারানোর পর তিন ম্যাচ বাকি থাকতেই প্লে অফের টিকিট কার্যত নিশ্চিত। গম্ভীরের প্রত্যাবর্তনের মরশুমে যেন অশ্বমেধের ঘোড়ার মতোই ছুটছে নাইট বাহিনী।

[আরও পড়ুন: ভারতীয় মশলায় ‘বিষ’ নেই, সিঙ্গাপুরের অভিযোগ ওড়াল কেন্দ্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement