shono
Advertisement

‘১৫ এপ্রিল পর্যন্ত বাতিল সমস্ত খেলার ইভেন্ট’, ঘোষণা কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর

টি-২০ বিশ্বকাপ নির্ধারিত দিনেই শুরু করতে চায় অস্ট্রেলিয়া। The post ‘১৫ এপ্রিল পর্যন্ত বাতিল সমস্ত খেলার ইভেন্ট’, ঘোষণা কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 05:32 PM Mar 19, 2020Updated: 05:49 PM Mar 19, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের জেরে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বাতিল করা হল দেশের সমস্ত খেলার ইভেন্ট। বৃহস্পতিবার বিকেলে এই ঘোষণাই করলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরণ রিজিজু। এর ফলে সমস্ত প্রতিযোগিতার পাশাপাশি সিলেকশন ট্রায়ালগুলোও বন্ধ হয়েছে।

Advertisement

বৃহ্স্পতিবার এই বিষয়ে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের তরফে ন্যাশনাল স্পোর্টস ফেডারেশনস(NSFs)কে একটি নির্দেশ পাঠানো হয়েছে। সেই বিষয়টির কথা উল্লেখ করে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী বলেন, ‘আজ এই বিষয়ে আমরা নতুন একটি নির্দেশ জারি করেছি। তাতে উল্লেখ করা হয়েছে যে সমস্ত খেলার ইভেন্ট ও ট্রেনিং সেন্টারগুলি আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখতে হবে। এর পাশাপাশি আমরা এটাও নির্দেশ দিয়েছি যে কোনও অ্যাথলিট বা টেকনিক্যাল স্টাফ যেন এক জায়গা থেকে অন্য জায়গায় না যান। আর কোনও প্রকারের জমায়েত তো পুরোপুরি নিষিদ্ধ। এমনকী ট্রেনিং সেন্টারে থাকা হোস্টেলগুলিও বন্ধ করা হয়েছে।’

[আরও পড়ুন: অ্যাথলিটদের ক্ষোভের জের, টোকিও অলিম্পিক বন্ধ রাখার সিদ্ধান্ত নিচ্ছে IOC! ]

তবে টোকিও অলিম্পিকের প্রতিযোগীদের জন্য এই নির্দেশ কার্যকরী হবে না বলেই জানিয়েছেন তিনি। এপ্রসঙ্গে বলেন, ‘শুধুমাত্র অলিম্পিকের জন্য যারা নির্বাচিত হয়েছেন বা এই নির্বাচিত হওয়ার প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাচ্ছেন। তাঁদের ছাড় দেওয়া হবে। কারণ, তাঁরা যদি কোনও কিছু মিস করেন তাহলে টোকিও অলিম্পিকের জন্য আমরা যে প্রস্তুতি নিচ্ছি তা ক্ষতিগ্রস্ত হবে। তাই শুধুমাত্র ওই অ্যাথলিটরা আর তাদের কোচদের নির্ধারিত জাতীয় ক্যা্ম্পে প্রশিক্ষণ করতে দেওয়া হবে। তবে কোনও বহিরাগতকে সেখানে ঢুকতে দেওয়া হবে না।’

[আরও পড়ুন: করোনা আতঙ্কে বেড়ানো বাতিল করে টিম-বাংলা এখন গৃহবন্দি, ছুটির মেজাজে সৌরভও]

অন্যদিকে আজই আন্তর্জাতিক অলিম্পিক কমিটি সূত্রে জানা গিয়েছে, ২৪ জুলাই থেকে শুরু হতে চলা টোকিও অলিম্পিক বন্ধ রাখার বিষয়ে চিন্তাভাবনা চলছে। গঠনমূলক সিদ্ধান্ত নেওয়া হবে। যদিও আগামী অক্টোবর মাসে অস্ট্রেলিয়ায় হতে চলা টি-২০ ক্রিকেট বিশ্বকাপ বাতিল করা হবে না বলেই জানা গিয়েছে অস্ট্রেলিয়া বোর্ড সূত্রে। তাদের দাবি,  অক্টোবর মাসে টি-২০ বিশ্বকাপ হওয়ার কথা। আশা করা যায় আগামী ২ সপ্তাহের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হবে। তাই অক্টোবরে হতে চলা বিশ্বকাপের সময়ে কোনও অসুবিধা হওয়ার কথা নয়।

The post ‘১৫ এপ্রিল পর্যন্ত বাতিল সমস্ত খেলার ইভেন্ট’, ঘোষণা কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement