shono
Advertisement

‘বাংলায় বিকল্প রাজনীতি’, লোকসভা নির্বাচনের আগে রাজ্যজুড়ে রহস্যময় পোস্টার

ইতিমধ্যে এই পোস্টারকে স্বাগত জানিয়েছেন কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী।
Posted: 11:20 AM Dec 31, 2023Updated: 11:56 AM Dec 31, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: লোকসভা নির্বাচনের আগে রাজ্যে পোস্টার রহস্য! কোচবিহার থেকে কলকাতায় শয়ে শয়ে নাম-গোত্রহীন পোস্টার পড়েছে। যেখানে লেখা, ‘বাংলায় বিকল্প রাজনীতি’। তবে কে, কী উদ্দেশ্যে এই পোস্টার সাঁটিয়েছে বছর শেষের দিনে তা অজানা। তবে ইতিমধ্যে এই পোস্টারকে স্বাগত জানিয়েছেন কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী। সোশাল মিডিয়ায় পোস্টে লিখেছেন, “বাংলার ভবিতব্য, বিকল্প রাজনীতি।” সূত্রের দাবি, কৌস্তভ বাগচীর অনুগামীরা এই পোস্টার সাঁটিয়েছেন। 

Advertisement

রবিবার সকালে দেখা যায় কলকাতার গড়িয়াহাট, রবীন্দ্র সদন, শ্যামবাজারের মতো এলাকায় এই পোস্টার পড়েছে। প্রদেশ কংগ্রেসের সদরদপ্তর বিধানভবনের সামনেও এই পোস্টার সাঁটানো হয়। এমনকী, কোচবিহারের মাথাভাঙার বাজারেও এই পোস্টার  চোখে পড়েছে। স্বাভাবিকভাবে লোকসভা নির্বাচনের আগে রাজ্যের বিভিন্ন প্রান্তে ‘বিকল্প রাজনীতি’ চেয়ে পোস্টার পড়ায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে। 

কলকাতার গড়িয়াহাট, রবীন্দ্র সদন, শ্যামবাজারের মতো এলাকায় এই পোস্টার পড়েছে।

[আরও পড়ুন: SSKM-এ মুখ্যমন্ত্রীর অস্ত্রোপচার নিয়ে ‘মিথ্যাচার’ শুভেন্দুর, কড়া জবাব দিল তৃণমূল]

উল্লেখ্য, কিছুদিন আগে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর গলায় বিকল্প রাজনীতির কথা শোনা গিয়েছিল। কংগ্রেসের ‘বিক্ষুব্ধ’ নেতা কৌস্তভ বাগচীও বারবার বিকল্প রাজনীতির স্লোগান তুলেছেন। এই পোস্টারকে স্বাগত জানিয়েছেন তিনি। স্বাভাবিকভাবেই ঘটনা পরম্পরায় লোকসভা ভোটের আগে নতুন করে প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে কি চব্বিশে লোকসভার লড়াইয়ের আগে রাজনীতির নতুন মঞ্চ দেখবে বাংলা? উত্তর দেবে ভবিষ্যৎ। 

এই পোস্টারকে স্বাগত জানিয়েছেন কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী।

[আরও পড়ুন: দেগঙ্গা বইমেলায় দুর্ঘটনা, অনুপমের অনুষ্ঠান দেখতে ভাঙল ব্যারিকেড, আহত বহু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement