shono
Advertisement

জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে ব্যাপক ধস, ফের দুর্যোগের জেরে বন্ধ অমরনাথ যাত্রা!

ধস নামল জাতীয় সড়কের রামবেন এলাকায়।
Posted: 10:50 AM Aug 09, 2023Updated: 10:55 AM Aug 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধস নেমে বন্ধ জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক (Jammu-Srinagar National Highway)। এর ফলে ওই পথে সাময়িকভাবে বন্ধ হল অমরনাথ যাত্রা (Amarnath Yatra)। সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, দুর্যোগের কারণে জম্মু-শ্রীনগরে জাতীয় সড়কের রামবেন এলাকায় ব্যাপক ধস নেমেছে। জম্মু ও কাশ্মীর ট্রাফিক পুলিশের তরফে জানানো হয়েছে, আপাতত জাতীয় সড়কের ওই এলাকায় প্রশাসনের অনুমতি ছাড়া যাতায়াত করা যাবে না।

Advertisement

জম্মু ও কাশ্মীর ট্রাফিক পুলিশের তরফে পরে আরও এক বিবৃতিতে বলা হয়েছে, ধসের কারণে জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক পথে জম্মু থেকে শ্রীনগর পর্যন্ত অমরনাথ যাত্রা আপাতত স্থগিত করা হয়েছে। উল্লেখ্য, গত রবিবার চন্দ্রকোট বেস ক্যাম্পে তীর্থযাত্রীরা পৌঁছলে সেখানেই যাত্রা সাময়িকভাবে স্থগিত করা হয়েছিল। যে এলাকাটি জম্মু-শ্রীনগর জাতীয় সড়কের খুব কাছে। যদিও দুর্যোগের পাশাপাশি ১৫ আগস্ট স্বাধীনতা দিবসের আগে নিরাপত্তা ঢেলে সাজানোর কারণেও যাত্রা বিলম্বিত করেছিল পুলিশ।

[আরও পড়ুন: মুসলিম যুবককে দিয়ে থুতু চাটালেন বিজেপি নেতা! ভাইরাল ভিডিও ঘিরে বিতর্ক তুঙ্গে]

প্রসঙ্গত, গত ১ জুলাই থেকে শুরু হয়েছে অমরনাথ যাত্রা। এখনও পর্যন্ত এক লাখের বেশি পুণ্যার্থী অমরনাথ দর্শন করেছেন। গত পাঁচ জুলাই প্রায় ১৯ হাজার পুণ্যার্থী অমরনাথের উদ্দেশে রওনা দিয়েছিলেন। কিন্তু পর দিন থেকে প্রবল বৃষ্টিপাত আর দুর্যোগপূর্ণ আবহাওয়ার জেরে পুণ্যার্থীদের জম্মুর বিভিন্ন জায়গায় আটকে দেওয়া হয়। এবার জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে ধস নামায় সায়মিকভাবে বন্ধ হল যাত্রা। 

[আরও পড়ুন: ‘গণ বিক্ষোভ মানেই সিদ্ধান্ত ভুল?’ বিলকিস বানোর ধর্ষকদের মুক্তি প্রসঙ্গে মন্তব্য সুপ্রিম কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement