shono
Advertisement

বিজ্ঞাপন বিতর্কে পদ্মবনে ঝড়! ড্যামেজ কন্ট্রোলে ‘সাথ হ্যায়’ বার্তা শিন্ডে শিবিরের

বিজ্ঞাপন বিতর্কে মহারাষ্ট্রে তুঙ্গে চাপানউতোর।
Posted: 05:35 PM Jun 14, 2023Updated: 05:35 PM Jun 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজ্ঞাপন বিতর্কে মহারাষ্ট্রে তুঙ্গে চাপানউতোর। বিরোধী শিবিরে উচ্ছ্বাস জাগিয়ে বিজেপি ও শিব সেনার (শিন্ডে) মধ্যে চলছে মন কষাকষি। চব্বিশের লোকসভা নির্বাচনের আগে এই ঘটনায় কার্যত ঝড় উঠেছে পদ্মবনে। এহেন পরিস্থিতিতে ড্যামেজ কন্ট্রোলে নেমেছে মহারাষ্ট্র সরকারের প্রধান শরিকদল।

Advertisement

বুধবার মহারাষ্ট্রের সংবাদমাধ্যমে প্রকাশ পায় একটি নতুন সরকারি বিজ্ঞাপন। সেখানে, মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী তথা বিজেপি (BJP) নেতা দেবেন্দ্র ফড়নবিস ও মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে এক সঙ্গে দেখা যায়। কার্যত ‘হাম সাথ সাথ হ্যায়’ বার্তা দিয়ে দুই জননেতাকেই একযোগে জনতার আশীর্বাদ চাইতে দেখা যায়। বিজ্ঞাপনে লেখা রয়েছে, ‘মহারাষ্ট্রের মানুষের হৃদয়ে রয়েছে বিজেপি-শিব সেনা জোট।’ এক সমীক্ষার কথা তুলে ধরে বলা হয়, রাজ্যের ৪৯ শতাংশ মানুষ শিন্ডে-ফড়নবিসকে চান।

[আরও পড়ুন: মদ রুখতে এবার ‘অস্ত্র’ লঙ্কার গুঁড়ো, বিহার সরকারের নয়া অপরেশন ]

সম্প্রতি মহারাষ্ট্রের রাজনীতিতে গুঞ্জন ছড়ায় রাজ্য সরকারের একটি বিজ্ঞাপনকে ঘিরে। রাজ্যের সংবাদপত্রে প্রকাশিত ওই বিজ্ঞাপনের ক্যাচলাইন ছিল ‘রাষ্ট্রে মোদি, মহারাষ্ট্রে শিণ্ডে’। এর আগে বিজেপির একটি স্লোগান জনপ্রিয় হয়েছিল। সেই স্লোগানে বলা ছিল, ‘দিল্লিতে নরেন্দ্র আর রাজ্যে দেবেন্দ্র’। এই স্লোগানকে তারই পালটা মনে করা হচ্ছে। যাকে ঘিরে রাজনৈতিক মহলে বাড়ছে চাঞ্চল্য। প্রশ্ন উঠছে, তাহলে কি শিণ্ডে শিবিরের শিব সেনা ও গেরুয়া শিবিরের মধ্যে সম্পর্কের অবনতি একেবারে চরম পর্যায়ে পৌঁছে গিয়েছে?

এই ঘটনার পরই রুদ্ধদ্বার বৈঠকে বসেছিলেন শিণ্ডে ও ফড়নবিস। পরে তাঁদের তরফে বিবৃতিও দেওয়া হয়, বিরোধীরা এই জোটে ভাঙন ধরানোর চেষ্টা করছে। এই বিবৃতিকে ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা বলেই দেখছে ওয়াকিবহাল মহল। কিছুদিন আগেই শিব সেনার উদ্ধব ঠাকরে শিবিরের তরফে দাবি করা হয়েছিল, বিজেপির প্রতি অসন্তুষ্ট শিণ্ডে শিবিরের ২২ জন বিধায়ক ও ৯ জন শিব সেনা সাংসদ। তাঁরা দল ছাড়তে চাইছেন। সেই গুঞ্জনের রেশ কাটতে না কাটতেই নয়া গুঞ্জনে সরগরম মহারাষ্ট্রের রাজনৈতির মহল।

[আরও পড়ুন: একের পর এক লাভ জেহাদ! পালটা ‘মহাপঞ্চায়েত’ হিন্দুত্ববাদীদের, ফের উত্তপ্ত উত্তরকাশী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement