shono
Advertisement

নজরে ভোট, বাংলায় মাটি আরও শক্ত করতে জানুয়ারিতেই ফের রাজ্যে আসতে পারেন শাহ

হাওড়ায় করতে পারেন জনসভা।
Posted: 11:00 PM Dec 21, 2020Updated: 11:18 PM Dec 21, 2020

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: জানুয়ারিতেই বাংলায় ফের আসবেন বলে কোর কমিটির বৈঠকে জানিয়ে গিয়েছিলেন অমিত শাহ (Amit Shah)। সেটা যে নেহাত কথার কথা নয়, তা সোমবার ফের প্রমাণ হয়ে গেল। রাজ্য বিজেপি সূত্রে খবর, স্বামী বিবেকানন্দের জন্মবার্ষিকীতেই ফের রাজ্যে আসতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

Advertisement

জানা গিয়েছে, ১২ জানুয়ারি স্বামী বিবেকানন্দের জন্মদিনের দিন ফের রাজ্যে আসতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ওইদিন স্বামীজিকে শ্রদ্ধা জানানোর পাশাপাশি হাওড়ার ডুমুরজলা ময়দানে একটি দলীয় সভা করতে পারেন তিনি। রাজ্য বিজেপির এক শীর্ষ নেতা ‘শাহী সফরে’র বিষয়টি জানান। তবে তিনি এও বলেন, “সভার স্থানটা এখনও চূড়ান্ত হয়নি।” ওই সভা থেকেও ফের বড়সড় যোগদান কর্মসূচি হতে পারে বলে খবর। অমিত শাহ গত শনি ও রবিবার দুদিনের রাজ্য সফর সেরে গিয়েছেন।

[আরও পড়ুন : ‘দুয়ারে সরকারে’র স্বরূপ ছ’মাস পর বুঝতে পারবে রাজ্যবাসী, কটাক্ষ বিজেপি নেতা শমীকের]

শনিবার রাতের কোর কমিটির বৈঠকে ১৫ জানুয়ারি পর্যন্ত বিজেপির (BJP) রাজ্য নেতাদের হোম টাস্ক দিয়ে গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। যার মধ্যে সবচেয়ে জরুরি বুথস্তরে সংগঠন মজবুত করা। কীভাবে হবে সেই কাজ? ভোটার তালিকা স্ক্রুটিনির কাজে কর্মীদের বাড়ি-বাড়ি যেতে হবে। পাশাপাশি প্রতি বুথে পাঁচটি করে দেওয়াল লিখন করাতে হবে। তখন ইঙ্গিত ছিল নির্দিষ্ট সময়সীমার আগেই ফের রাজ্যে আসবেন শাহ অথবা নাড্ডা। 

এক ঝাঁক নেতা-নেত্রীর দলবদল হয়েছে। রাজ্যে কেন্দ্রীয় নেতাদের আনাগোনা বেড়েছে। ঘনঘন বৈঠকে নির্বাচনী রণনীতিও নির্ধারিত হচ্ছে। কিন্তু বুথস্তরে সংগঠন না থাকলে এত প্রস্তুতি নিয়েও আসল পরীক্ষায় ডাহা ফেল করতে হবে। এই সারসত্যটা ভালই বোঝেন বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ২০১৪ সালের আগে উত্তরপ্রদেশের মাটি কামড়ে পড়েছিলেন তিনি। তৃণমূল স্তরে জনসংযোগ ও সংগঠন মজবুত করে বিজেপির শক্তঘাঁটিতে পরিণত করেছেন সেই রাজ্যকে। সেই সংগঠনের উপর ভর করে একের পর এক নির্বাচনী বৈতরণী পার করছে বিজেপি। শাহ এবার সেই চালই বাংলায় চালতে চান বলে মনে করছেন রাজনৈতিক মহল। সেই নীল নকশা অনুযায়ীই বঙ্গে ঘনঘন শাহী সফর।

[আরও পড়ুন : কেন্দ্রীয় কৃষি প্রকল্পে বরাদ্দ টাকা দেওয়া হোক বাংলাকে, ফের কৃষিমন্ত্রীকে চিঠি মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement