shono
Advertisement

‘রাহুল বাবা, আগে এদেশের ইতিহাসটা পড়ুন’, সোনিয়াপুত্রকে তোপ অমিত শাহর

শাহর দাবি, রাহুল সংসদে দাঁড়িয়ে বলেছিলেন, ভারত কোনও দেশ নয়!
Posted: 07:59 PM Sep 10, 2022Updated: 07:59 PM Sep 10, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার সন্ধে থেকে শুরু হয়েছে কংগ্রেসের (Congress) ভারত জোড়ো (Bharat Jodo) যাত্রা। আর তারপর থেকেই তাদের লাগাতার আক্রমণ করে চলেছে বিজেপি (BJP)। শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) রাহুল গান্ধীকে (Rahul Gandhi) কটাক্ষ করে দেশের ইতিহাস পড়তে বললেন।

Advertisement

অমিত শাহর অভিযোগ, রাহুল সংসদে দাঁড়িয়ে বলেছেন ভারত কোনও দেশ নয়। এই প্রসঙ্গে এদিন রাজস্থানের যোধপুরে বুথ স্তরের দলীয় কর্মীদের উদ্দেশে ভাষণ দেওয়ার সময় তিনি বলেন, ”রাহুল বাবা ভারত জোড়ো যাত্রা করছেন বিদেশি জার্সি ও বিদেশি টি-শার্ট পরে। বন্ধুরা, আমি তাঁকে ও কংগ্রেসিদের মনে করিয়ে দিতে চাই, সংসদে রাহুলের একটি মন্তব্য, ‘ভারত কোনও দেশ নয়।’ আরে রাহুল বাবা, কোন বইয়ে এমনটা পড়লেন? এ এমন এক দেশ, যেখানে লক্ষ লক্ষ মানুষ তাঁদের জীবন উৎসর্গ করে দেশের মাটিকে তাঁদের রক্তে রাঙা করে তুলেছেন। এই দেশেই হাজার হাজার বোন আত্মসম্মান ও দেশের জন্য জহর ব্রত পালন করে আগুনে ঝাঁপ দিয়েছেন। কিন্তু তবুও আপনার মনে হয় এটা একটা দেশ নয়?”

[আরও পড়ুন: অপ্রয়োজনে অপারেশন করলে মিলবে না স্বাস্থ্যসাথীর সুবিধা, বিজ্ঞপ্তি স্বাস্থ্য দপ্তরের]

উল্লেখ্য, বুধবার সন্ধে থেকে শুরু হয়েছে কংগ্রেসের ভারত জোড়ো (Bharat Jodo) যাত্রা। বৃহস্পতিবার থেকেই হাঁটা শুরু করেছেন রাহুল। দেড়শো দিনে সাড়ে ৩ হাজার কিলোমিটারেরও বেশি রাস্তা হাঁটবেন প্রাক্তন কংগ্রেস (Congress) সভাপতি। এরপর শুক্রবারই তাঁর পরনের সাদা আরামদায়ক টি-শার্টটি নিয়ে খোঁচা দিতে দেখা গিয়েছিল বিজেপিকে। বিজেপির দাবি, রাহুলের ওই টি-শার্টটি ‘বারবেরি’ একটি জনপ্রিয় লাক্সারি ব্রিটিশ ব্র্যান্ডের। বিজেপির অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে একপাশে রাহুলের ছবি আর আরেকপাশে রাহুলের ওই টি-শার্টের ছবি পোস্ট করা হয়েছে। সেই সঙ্গে দাবি করা হয়েছে, ওই টি-শার্টটির দাম ৪১ হাজার ২৫২ টাকা।

পাশাপাশি এক বিতর্কিত খ্রিস্টান যাজকের সঙ্গে রাহুলের সাক্ষাৎ নিয়েও কটাক্ষ করেছে গেরুয়া শিবির। প্রশ্ন তুলল, ‘ভারত বিদ্বেষী’ ওই যাজকের সঙ্গে কেন দেখা করলেন কংগ্রেস নেতা? ভারত জোড়ো যাত্রা, নাকি ‘ভারত তোড়ো’ যাত্রা করতে চাইছে শতাব্দী প্রাচীন দলটি। এর মধ্যেই এবার অমিত শাহ আক্রমণ করলেন রাহুলকে।

[আরও পড়ুন: গার্ডেনরিচে ব্যবসায়ীর ফ্ল্যাটে টাকার পাহাড়, খাটের তলা থেকে উদ্ধার বান্ডিল বান্ডিল নোট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement