shono
Advertisement

তোষণ আর ভোটব্যাঙ্কের রাজনীতির জন্যই আটকে ছিল CAA, কংগ্রেসকে তোপ শাহর

লোকসভা নির্বাচনের মুখে দেশজুড়ে কার্যকর হয়েছে সংশোধিত নাগরিকত্ব আইন। শাহের বক্তব্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) হিন্দু, শিখ, জৈন, বুদ্ধ ধর্মাবলম্বীদের সম্মান দিয়েছেন এই আইনের মাধ্যমে।
Posted: 04:46 PM Mar 12, 2024Updated: 04:53 PM Mar 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংশোধিত নাগরিকত্ব আইন কার্যকর করার পরদিনই কংগ্রেসকে তীব্র আক্রমণ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর। সিএএ’র জন্য দেশের বিভিন্ন প্রান্তে যে বিক্ষোভ হচ্ছে, সেটার জন্য পরোক্ষে কংগ্রেসকেই দায়ী করলেন শাহ। শুধু তাই নয়, এতদিন যে সংশোধিত এই নাগরিকত্ব আইন কার্যকর হয়নি, সেটার জন্যও কংগ্রেসের তোষণ এবং ভোটব্যাঙ্কের রাজনীতিকেই দায়ী করলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

Advertisement

লোকসভা নির্বাচনের (Lok Sabha 2024) আগেই সোমবার দেশজুড়ে কার্যকর হয়েছে সংশোধিত নাগরিকত্ব আইন (CAA Rule)। তার পরেই দেশজুড়ে শুরু হয়েছে তুমুল বিক্ষোভ। অসমজুড়ে হরতালের ডাক দিয়েছে বিরোধীরা। এমনকী ওই আইন বাতিলের দাবিতে সুপ্রিম কোর্টে মামলাও হয়েছে। শাহ মনে করছেন, এই আইনের বিরুদ্ধে যা যা হচ্ছে, সবটার নেপথ্যেই কংগ্রেসের রাজনীতি।

[আরও পড়ুন: মাদক পাচারের ঘাঁটি গুজরাট বন্দর! এবার বাজেয়াপ্ত ৪৫০ কোটির ড্রাগস, গ্রেপ্তার ৬ পাকিস্তানি]

মঙ্গলবার কংগ্রেস শাসিত তেলেঙ্গানার হায়দরাবাদে গিয়ে দলের সোশাল মিডিয়া কর্মীদের শাহ বললেন,”আমরা আগেই বলেছিলাম CAA আনব। কংগ্রেস এর বিরোধিতা করেছে। আমাদের সংবিধান যারা তৈরি করেছিলেন, এবং এই কংগ্রেসই স্বাধীনতার পরে বাংলাদেশ, পাকিস্তান এবং আফগানিস্তানে ধর্মীয় হিংসার কবলে পড়া সংখ্যালঘুদের নাগরিকত্ব দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু এতদিন ওরা এই আইন কার্যকর করেনি শুধু সংখ্যালঘু তোষণ এবং ভোটব্যাঙ্কের রাজনীতির জন্য।”

[আরও পড়ুন: ‘কারও নাগরিকত্ব যাবে না’, CAA সমর্থন করে মুসলিমদের বার্তা জামাত প্রধান রজভির]

শাহের বক্তব্য, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) হিন্দু, শিখ, জৈন, বুদ্ধ ধর্মাবলম্বীদের সম্মান দিয়েছেন এই আইনের মাধ্যমে। পাকিস্তান, বাংলাদেশ থেকে লক্ষ লক্ষ কোটি কোটি মানুষ ভারতে এসেছেন। কিন্তু এতদিন তাঁদের নাগরিকত্ব দেওয়া হয়নি। তাঁরা নিজেদের দেশেই অপমানিত বোধ করেছেন। সেই সব অসম্মান দূর করে সংখ্যালঘুদের সম্মান দিলেন মোদিজি।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement