shono
Advertisement

বিকাশ! পাঁচ বছরে অমিত শাহর স্ত্রীর সম্পত্তি বেড়েছে ১৬ গুণ

৭ বছরে অমিত শাহর সম্পত্তি বেড়েছে ৩ গুণেরও বেশি। The post বিকাশ! পাঁচ বছরে অমিত শাহর স্ত্রীর সম্পত্তি বেড়েছে ১৬ গুণ appeared first on Sangbad Pratidin.
Posted: 02:21 PM Mar 31, 2019Updated: 01:11 PM Apr 17, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমনিতে নির্বাচনে জয়ের ব্যপারে তাঁর জুড়ি মেলা ভার। ২০১৪ সালে ক্ষমতায় আসার পর থেকেই বিজেপি সভাপতি অমিত শাহ যেন অজেয় হয়ে উঠেছিলেন। সম্প্রতি তিন রাজ্যে নির্বাচনে হার ছাড়া, তাঁর রাজনৈতিক কেরিয়ার একেবারে ঝকঝকে। কিন্তু এ হেন দোর্দণ্ডপ্রতাপ নেতা হেরে গেলেন নিজের স্ত্রীর কাছে। সম্পত্তি বৃদ্ধির নিরিখে বিজেপি সভাপতিকে বলে বলে গোল দিচ্ছেন তাঁর স্ত্রী সোনাল শাহ।

Advertisement

[আরও পড়ুন: জল্পনার অবসান, আমেঠির পাশাপাশি কেরল থেকেও লড়বেন রাহুল]

শনিবার গান্ধীনগর লোকসভা কেন্দ্র থেকে মনোনয়ন দিয়েছেন বিজেপি সভাপতি। নির্বাচনী হলফনামায় দেখা যাচ্ছে সাত বছরে অমিত শাহর সম্পত্তি বেড়েছে ৩ গুণেরও বেশি। ২০১২ সালে গুজরাটের বিধানসভা নির্বাচনে লড়াই করার সময় অমিত শাহ নিজের পারিবারিক সম্পত্তি দেখিয়েছিলেন ১১ কোটি ৭৯ লক্ষ টাকা। বর্তমানে তাঁর পারিবারিক সম্পত্তির পরিমাণ দেখানো হয়েছে ৩৮ কোটি ৮১ লক্ষ টাকা। অর্থাৎ গত সাত বছরে বিজেপি সভাপতির সম্পত্তি ৩ গুণেরও বেশি বেড়েছে। তাঁর রোজগারের উৎস হিসেবে দেখানো হয়েছে, সাংসদ হিসেবে পাওয়া বেতন, সম্পত্তি থেকে পাওয়া ভাড়া এবং কৃষিক্ষেত্রে আয়। তাছাড়া অমিত শাহর ছেলে জয় শাহ ২০১২ সালে পুরোপুরি বাবার উপর নির্ভরশীল ছিলেন। এখন তিনি স্বাবলম্বী, এবং তাঁর সম্পত্তি বৃদ্ধি নিয়েও জোরদার বিতর্ক চলেছে জাতীয় রাজনীতিতে।

মজার কথা হল, রোজগার বৃদ্ধির নিরিখে স্বামীকে অনেকটাই পিছনে ফেলেছেন অমিত শাহর গৃহকর্ত্রী সোনাল শাহ। আয়কর দপ্তরের হিসেব অনুযায়ী সোনাল শাহর ২০১৩-১৪ অর্থবর্ষে মোট সম্পত্তির পরিমাণ ছিল কমবেশি ১৪ লক্ষ টাকা। এই মুহূর্তে তা গিয়ে দাঁড়িয়েছে ২.৩ কোটিতে। অর্থাৎ, প্রায় ১৬ গুণ বেড়েছে সম্পত্তি। একজন গৃহকর্ত্রীj এই আয়বৃদ্ধিতে চক্ষু চড়কগাছ হচ্ছে অনেকেরই। শাহ অবশ্য স্ত্রীর রোজগারের উৎস হিসেবে দেখিয়েছেন, সম্পত্তি থেকে পাওয়া ভাড়া এবং শেয়ার বাজার থেকে পাওয়া ডিভিডেন্ডকে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে এই খবর প্রকাশিত হয়েছে।

[আরও পড়ুন: দাক্ষিণাত্য থেকে আজ লোকসভা ভোটের প্রচার শুরু মমতার]

কদিন আগেই কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সম্পত্তি বৃদ্ধি নিয়ে প্রশ্ন তুলেছিল বিজেপি। কেন্দ্রীয় মন্ত্রী রবিশংকর প্রসাদ প্রশ্ন তোলেন, ২০০৪ থেকে ২০১৪ সাল পর্যন্ত মাত্র ১০ বছরে ৪৪ লক্ষ টাকা থেকে রাহুল গান্ধীর সম্পত্তির পরিমাণ কী করে ৯ কোটি টাকা হল? কার্যক্ষেত্রে দেখা যাচ্ছে রাহুল গান্ধীর থেকে অনেকটাই বিত্তশালী বিজেপি সভাপতি। সোশ্যাল মিডিয়ায় এবার পালটা অমিত শাহ এবং তাঁর স্ত্রীর সম্পত্তি বৃদ্ধি নিয়ে প্রশ্ন তুলছে কংগ্রেস।

The post বিকাশ! পাঁচ বছরে অমিত শাহর স্ত্রীর সম্পত্তি বেড়েছে ১৬ গুণ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement