shono
Advertisement

তুলির টানে তরমুজেই মোদি-ট্রাম্প, হাতের ছোঁয়ায় সকলকে অবাক করলেন শিল্পী

মাত্র ৫ কেজি ওজনের তরমুজকেই ছবি আঁকার জন্য বেছেছিলেন শিল্পী। The post তুলির টানে তরমুজেই মোদি-ট্রাম্প, হাতের ছোঁয়ায় সকলকে অবাক করলেন শিল্পী appeared first on Sangbad Pratidin.
Posted: 03:31 PM Feb 24, 2020Updated: 03:37 PM Feb 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অন্যান্য শিশুরা যখন খাতা, পেনসিল, রং নিয়ে আঁকে। তখন হাতের কাছে রং-তুলি পেলেই ফল, সবজির উপর এঁকে ফেলতেন তামিলনাড়ুর এম এলাঞ্চেঝিয়ান। ছোট থেকেই শখ ছিল অন্য ধারার কিছু করবেন। স্কুল, কলেজের গণ্ডি পেরনোর পর ক্যাটারিং টেকনোলজি নিয়ে পড়াশোনা করতে শুরু করেন। ভেবেছিলেন তেমনই একটি চাকরি নিয়ে নিজের পায়ের মাটি শক্ত করবেন। কিন্তু বাস্তবের সঙ্গে ভাবনার মিল রইল না। পরিবর্তে নিজের নেশা নিয়েই দিন কাটাচ্ছেন এম এলাঞ্চেঝিয়ান। এখনও সবজির উপর এঁকেই সকলকে অবাক করে দিচ্ছেন মাত্র ৩১ বছর বয়সি যুবক। তাজমহল সফরের আগে তাই তরমুজের উপরে এঁকে ফেললেন মার্কিন প্রেসিডেন্টের ছবি। পাশে রয়েছেন মোদি। দুই রাষ্ট্রপ্রধানের পিছনে তাজমহল। ওই আঁকা দেখে চোখ ফেরাতে পারছেন না কেউই।

Advertisement

তামিলনাড়ুর শিল্পী বরাবরই অন্য ধারার ছবি আঁকতে অভ্যস্ত। তাই এবার ট্রাম্পের ভারত সফরের কথা শোনার পর ছবি আঁকার পরিকল্পনা করে ফেলেন। বাজার খেকে পাঁচ কেজি ওজনের তরমুজ কিনে ফেলেন। খরচ পড়ে মাত্র ১৫০ টাকা। তারপর থেকেই শুরু অক্লান্ত পরিশ্রম। নানা প্রয়োজনীয় পদ্ধতি অবলম্বন করে অবশেষে ছোট্ট একটি তরমুজের গায়ে তিনি ফুটিয়ে তুলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি। তাঁদের দু’জনের পিছনে দেখা গিয়েছে তাজমহলকে। শিল্পী বলেন, “ট্রাম্পের তাজমহল সফরের কথা শুনে ছবি আঁকার কথা ভাবি। মোদি এবং ট্রাম্পের ছবি আঁকার পর আর কোনও জায়গা ফাঁকা ছিল না। তাই তাদের ছবি আঁকার পর আর কোনও মেসেজ বা বার্তা লেখার জায়গা ছিল না।” তামিলনাড়ুর শিল্পীর আঁকা ছবি দেখে মুগ্ধ প্রায় সকলেই।

[আরও পড়ুন: প্রতিরক্ষায় ভারতই বড় সঙ্গী, রেকর্ড ৩ বিলিয়ন ডলারের সামরিক চুক্তি করবেন ট্রাম্প]

তবে এই প্রথমবার নয়। এর আগেই তরমুজের উপর ছবি এঁকে আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছিলেন তামিলনাড়ুর শিল্পী। গত বছর তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং চিনের প্রেসিডেন্ট শি জিংপিংয়ের ছবি আঁকেন। সেবার অবশ্য এই ধরনের ছবি আঁকার সময় মামাল্লাপুরম থেকে চার কেজি ওজনের তরমুজ কিনেছিলেন শিল্পী। তার আগে মার্কিন প্রেসিডেন্ট বারাম ওবামার ছবিও তরমুজে এঁকেছিলেন। মৃত্যুর পর ভারতের রাষ্ট্রপতি এপিজে আবদুল কালাম এবং তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম জি রামাচন্দ্রনের ছবিও আঁকেন। প্রতিবারই তাঁর ছবি দেখে সকলেই ভূয়সী প্রশংসা করেছেন। ছবি প্রশংসা পেলেই মন ভাল হয়ে যায়, দাবি শিল্পীর।

The post তুলির টানে তরমুজেই মোদি-ট্রাম্প, হাতের ছোঁয়ায় সকলকে অবাক করলেন শিল্পী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement