shono
Advertisement

মনেপ্রাণে কংগ্রেসি, ভারত জোড়ো যাত্রার অংশ হতে সাইকেলে সাগর থেকে কার্শিয়াং যাচ্ছেন সত্তরোর্ধ্ব কর্মী

কালনার বাসিন্দা ওই কংগ্রেস কর্মী।
Posted: 02:34 PM Dec 28, 2022Updated: 02:34 PM Dec 28, 2022

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: বয়স ৭০ পেরিয়েছে। তাতে কি? সাইকেলে রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রার অংশ হলেন প্রবীন এক কংগ্রেস কর্মী। এদিন সাগরজলে স্নান করে কপিলমুনির মন্দিরে (Kapil Muni Ashram, Gangasagar) পুজো দিয়ে সাইকেলেই কার্শিয়াং রওনা দিলেন তিনি।

Advertisement

জানা গিয়েছে, পূর্ব বর্ধমানের কালনার বাসিন্দা ওই বৃদ্ধ। নাম প্রভাত দাস। তাঁর মন প্রাণ জুড়ে কংগ্রেস। সেই কারণেই চেয়েছিলেন কংগ্রেসের ভারত জোড়ো যাত্রার অংশ হতে। সাগর থেকে পাহাড় কর্মসূচিতে যোগ দিতে এদিন সকালে সাইকেল চালিয়ে গঙ্গাসাগরে আসেন ওই বৃদ্ধ। স্নান সেরে কপিলমুনির মন্দিরে পুজো দেন তিনি। সাইকেলেই গঙ্গাসাগর থেকে তিনি যাত্রা করেন কার্শিয়াং।

[আরও পড়ুন: অনীত থাপার দলের দখলে দার্জিলিং পুরসভা, আস্থা ভোটে ‘হার’ হামরো পার্টির]

প্রভাতবাবুর দৃঢ় বিশ্বাস, বিজেপিকে সরিয়ে অদূর ভবিষ্যতে দেশে দুর্নীতিমুক্ত সরকার গড়বে কংগ্রেসই। বুধবার গঙ্গাসাগরে বসে তিনি জানান, “অপপ্রচার চলছে কংগ্রেস নাকি কোণঠাসা। শেষ হয়ে গিয়েছে। কিন্তু মনে রাখবেন কংগ্রেস কখনও শেষ হয় না। একমাত্র কংগ্রেসই পারে দুর্নীতিমুক্ত ভারতবর্ষ গড়তে। বয়সটা আমার কাছে কোনও বাধাই নয়। শপথ নিয়েছি, দুর্নীতিমুক্ত দেশ গড়ার কাজের একজন অংশীদার হব। আর তাই রাহুল গান্ধীর ডাকে সাড়া দিয়ে মহান এই কর্মসূচিতে যোগ দিয়েছি। গঙ্গাসাগর থেকে কার্শিয়াং সাইকেলে যাত্রাপথে সকলকে একটাই বার্তা দেব, কংগ্রেসের এই মহান কর্মযজ্ঞে তাঁরা যেন সামিল হন।”

[আরও পড়ুন: বাগনানে শুটআউট, জাতীয় সড়কে ছিনতাইবাজের গুলিতে মৃত্যু ভিনরাজ্যের মহিলার!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement