shono
Advertisement

কোচবিহারে বিজেপির অঙ্কে গোলমাল! দলের বিরুদ্ধে বিস্ফোরক অনন্ত মহারাজ

নীশীথ প্রামানিকের কোচবিহারে কার্যত ল্যাজেগোবরে গেরুয়া শিবির!
Posted: 08:10 PM Mar 04, 2024Updated: 10:18 PM Mar 04, 2024

বিক্রম রায়, কোচবিহার: ভোটের অঙ্ক কষে কোচবিহারের রাজবংশী ‘মুখ’ অনন্ত মহারাজকে রাজ্যসভার সাংসদ করেছিল বিজেপি। কিন্তু লোকসভা ভোটের মুখে সেই অঙ্কে বিস্তর গোলমাল! নীশীথ প্রামানিকের কোচবিহারে কার্যত ল্যাজেগোবরে গেরুয়া শিবির! কারণ ভোটের মুখোমুখি বেঁকে বসেছেন খোদ অনন্ত মহারাজ।

Advertisement

একদিকে কোচবিহারের প্রার্থী কার্যত ‘নাপসন্দ’ মহারাজের অনুগামীদের। অন্যদিকে দলের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে সরব খোদ অনন্ত মহারাজ। বলছেন, “রাজ্য বিজেপির কেউ যোগাযোগ রাখে না। আমাকে তো ডাস্টবিন করে রেখে দিয়েছে।” এমনকী, জনতার যে গ্রেটার কোচবিহার গঠনের দাবিতে সরব ছিলেন মহারাজ, সেই দাবি পূরণ হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এ প্রসঙ্গে মহারাজ জানান, “দেশের গৃহমন্ত্রী অমিত শাহ জানিয়েছেন গ্রেটার কোচবিহার হবে না। সে কথাই আমি মানুষকে বলব। এবার মানুষ যদি বলে সাংসদ পদ ছেড়ে দিতে, আমি ছেড়ে দেব।” এদিকে নিশীথকে ফের প্রার্থী ঘোষণার পর তাঁর অনুগামীরা আবার এক কাঠি এগিয়ে সোশ্যাল মিডিয়ায় বিজেপি বিরোধী পোস্ট করে সরব হচ্ছেন। অনন্ত মহারাজ প্রশ্ন তুলেছেন, প্রার্থী ঠিক করার আগে দল কেন তাঁর সঙ্গে আলোচনা করল না? স্বাভাবিকভাবেই এখন যা চিন্তায় ফেলেছে বিজেপি নেতৃত্বকে।

[আরও পড়ুন: আইপিএল শুরুর আগেই চেন্নাই শিবিরে বড় ধাক্কা, খেলতে পারবেন না তারকা ওপেনার]

বস্তুত, রাজবংশী ভোট ধরে রাখতে নগেন্দ্রনাথ রায় তথা অনন্ত মহারাজকে রাজ্যসভার সাংসদ করেছিল বিজেপি। তবে রাজ্যসভার সাংসদ হলেও দলে যে কার্যত গুরুত্বহীন অনন্ত, সেটা বোঝা যায় বিভিন্ন দলীয় কর্মসূচিতে। দলের রাজ্য বা জেলাস্তরের কর্মসূচিতে দেখা মেলে না তাঁর। যদিও লোকসভা নির্বাচনে সরাসরি বিজেপির মঞ্চে দাঁড়িয়ে প্রচার করতে দেখা গিয়েছিল তাঁকে। তবে এবার নিশীথ প্রামাণিককে ফের প্রার্থী করার আগে একবার জিজ্ঞেস পর্যন্ত করা হয়নি বলে ক্ষোভে ফেটে পড়েন বিজেপির ওই রাজ্যসভা সাংসদ। তিনি বলেন, এই রাজ্য থেকে রাজ্যসভার সাংসদ তিনি। অথচ কোচবিহারে প্রার্থী করার আগে তাঁকে একবার জিজ্ঞাসা পর্যন্ত করা হয়নি। হয়তো তাঁকে জিজ্ঞাসা করার প্রয়োজন বোধ করেননি কেউ। তবে কোচবিহারের প্রার্থী ঠিক হয়েছে না ভুল, তা ফলাফল প্রকাশের পরই জানা যাবে। স্বাভাবিকভাবে অনন্তর এই রুষ্টভাব আগামী লোকসভা নির্বাচনে পদ্ম শিবিরে কতটা প্রভাব ফেলবে, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। অনন্ত মহারাজের অনুগা

মীরা আবার এক কাঠি এগিয়ে সোশ‌্যাল মিডিয়ায় বিজেপি বিরোধী প্রচার শুরু করে দিয়েছে। তাঁর অনুগামী হিসাবে পরিচিত পিন্টু রায় ক্ষত্রিয় রাজবংশী নামের এক সোশ্যাল মিডিয়া প্রোফাইল থেকে রবিবার বিকেলে পোস্ট করা হয়, “নিশীথ প্রামাণিক যেসব প্রতিশ্রুতি কোচবিহারবাসীকে দিয়েছিল সেগুলো একটিও পালন করেনি। নিশীথ হারবেই।” যদিও এ প্রসঙ্গে বিজেপির জেলা সভাপতি বিধায়ক সুকুমার রায় বলেন, অনন্ত মহারাজ দলেরই সাংসদ। শীঘ্রই প্রার্থী নিশীথ প্রমাণিককে নিয়ে তিনি অনন্ত মহারাজের সঙ্গে দেখা করবেন।

[আরও পড়ুন: ‘এভাবে পাকিস্তান ক্রিকেট চলতে পারে না,’ পাক বোর্ডকে একহাত নিলেন ইনজামাম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার