shono
Advertisement

বঙ্গভঙ্গ হবেই! নিশীথ প্রামাণিকের সঙ্গে সাক্ষাতের পর ফের বিস্ফোরক অনন্ত মহারাজ

প্রায় ৪৫ মিনিট ধরে কথা হয় দু'জনের।
Posted: 07:34 PM Nov 04, 2022Updated: 07:50 PM Nov 04, 2022

বিক্রম রায়, কোচবিহার: কনভয়ে হামলার পরদিনই কোচবিহারের সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের (Nishith Pramanik) বাড়িতে অনন্ত মহারাজ। শুক্রবার প্রায় ৪৫ মিনিট ধরে কথা হয় দু’জনের। নিশীথের বাড়ি থেকে বেরনোর পর খুব শীঘ্রই পৃথক উত্তরবঙ্গ হবে বলেই জানান অনন্ত মহারাজ। তবে পৃথক উত্তরবঙ্গ কবে হবে সে বিষয়ে পরে জানানো হবে বলেই জল্পনা জিইয়ে রাখলেন নিশীথ।

Advertisement

নিশীথের সঙ্গে বৈঠক শেষে বেরনোর সময় অনন্ত মহারাজ (Ananta Maharaj) বলেন, “অনেক কিছু নিয়ে আলোচনা হয়েছে। ইতিবাচক কথা হল আমাদের। যেটা হবে সেটা দেখতেই পাবেন।” দিনকয়েক ধরে পৃথক উত্তরবঙ্গের দাবিতে জোরাল সওয়াল করছেন অনন্ত মহারাজ। সে বিষয়ে এদিন কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর সঙ্গে কোনও আলোচনা হল কিনা, তা নিয়ে প্রশ্ন করা হয় অনন্ত মহারাজকে। তাতেই রীতিমতো বোমা ফাটান। বলেন, “এটা তো সরকার ঘোষণাই করেছে। আবার নতুন করে বলার কী আছে? আমার বিশ্বাস, যা হওয়ার খুব শিগগিরই হবে।” গত মাসে মুখ্যমন্ত্রীর সভামঞ্চ থেকে নেমেই বাংলা ভাগের দাবি জানিয়েছিলেন কোচবিহারের গ্রেটার নেতা। তা নিয়েও রীতিমতো আলোচনা শুরু হয়েছিল। তবে শুক্রবার কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর পৃথক উত্তরবঙ্গের দাবিতে অনন্ত মহারাজের সওয়াল নিয়ে স্বাভাবিকভাবেই জোর চর্চা শুরু হয়েছে।

[আরও পড়ুন: ‘দু’বছর হল, এবার তদন্ত শেষ করুন’, অভিষেকের স্ত্রী ও শ্যালিকার মামলায় অসন্তষ্ট হাই কোর্ট]

এদিনের সাক্ষাৎ নিয়ে রাজনৈতিক মহলে আলোচনা কম হচ্ছে না। নিশীথ প্রামাণিকের দাবি, এই সাক্ষাতের সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই। তাঁদের দু’জনের সম্পর্ক একেবারে ‘অন্যরকম’ বলেও দাবি নিশীথের। তবে বাংলা ভাগের প্রসঙ্গে জল্পনা জিইয়ে রাখলেন নিশীথ। তাঁর দাবি, যদি পৃথক উত্তরবঙ্গ হয়, তবে তা দেখতেই পাবেন।

উল্লেখ্য, যদিও বারবারই বাংলা ভাগের বিরোধিতা করেছে রাজ্যের শাসকদল। এর আগে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (CM Mamata Banerjee) উত্তরবঙ্গে গিয়ে বঙ্গভঙ্গের দাবিকে রীতিমতো খারিজ করে দিয়েছিলেন। “উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ নিয়েই বাংলা” বলেই সাফ জানিয়ে দেন তিনি।

[আরও পড়ুন: দুর্নীতির অভিযোগ, নদিয়ার প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি পদ থেকে অপসারিত তৃণমূল বিধায়ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার