shono
Advertisement

পিপিই না পাওয়ায় প্রতিবাদে সরব, পিছমোড়া করে ডাক্তারকে হেঁচড়ে নিয়ে গেল পুলিশ

অন্ধ্রপ্রদেশে সাসপেন্ড অভিযুক্ত পুলিশ কর্মী। The post পিপিই না পাওয়ায় প্রতিবাদে সরব, পিছমোড়া করে ডাক্তারকে হেঁচড়ে নিয়ে গেল পুলিশ appeared first on Sangbad Pratidin.
Posted: 01:46 PM May 18, 2020Updated: 01:49 PM May 18, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাযুদ্ধে সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই করছেন ডাক্তাররা। কিন্তু তাঁদের নিরাপত্তার জন্য উপযুক্ত সরঞ্জামের অভাবের অভিযোগে সরব হয়েছিলেন অন্ধ্রপ্রদেশের এক ডাক্তার। সেই অভিযোগ তুলে বিক্ষোভ দেখানোর জেরে রাস্তায় ফেলে পুলিশ কর্মীরা তাঁকে মারধর করেন বলে অভিযো। এমনকী, জাতীয় সড়ক দিয়ে তাঁকে টেনে-হেঁচড়ে নিয়ে যাওয়ার ভিডিও সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়। এরপরই তীব্র নিন্দার মুখে পড়ে অন্ধ্র্প্রদেশ সরকার। তড়িঘড়ি অভিযুক্ত পুলিশকর্মীদের সাসপেন্ড করা হয়। যদিও পুলিশের পালটা অভিযোগ, ওই ডাক্তার তাঁদের সঙ্গে দুর্ব্যবহার করছিলেন। এমনকী, মদের নেশায় বুঁদ হয়ে অকথ্য গালিগালাজও করে তাঁদের।

Advertisement

দেশজুড়ে করোনা মোকাবিলায় লড়ছেন ডাক্তাররা। তবে তাঁদের পিপিই কিট বা মাস্কের অভাব রয়েছে বলে বারবার অভিযোগ উঠেছে। এ নিয়ে দেশের বিভিন্ন হাসপাতালে বিক্ষোভও হয়েছে। এমন পরিস্থিতিতে এপ্রিল মাসে একটি ভিডিও ভাইরাল হয়। যেখানে দেখা যায় অন্ধ্রপ্রদেশের এক সরকারি হাসপাতালের ডাক্তার কে সুধাকর সরকারের বিরুদ্ধে অভিযোগে সরব হন। বলেন, পিপিই ও মাস্কের যথাযথ ব্যবস্থা নেই। এমনকী একটি N-95 মাস্ক টানা ১৫ দিন ধরে ব্যবহার করতে বাধ্য করা হচ্ছে। এরপরই তড়িঘড়ি ওই ডাক্তারকে কাজ থেকে বরখাস্ত করা হয়। তা নিয়ে বিস্তর জলঘোলাও হয়েছিল।

[আরও পড়ুন : খিদের জ্বালায় ট্রেন থেকে নেমে খাবার লুট পরিযায়ী শ্রমিকদের, উদ্বিগ্ন রেল]

এরপর দিনকয়েক আগে ওই ডাক্তার ফের বিক্ষোভ দেখাতে শুরু করেন। পুলিশ সূত্রে খবর, কন্ট্রোল রুমে খবর আসে কে সুধাকর রাস্তায় বিক্ষোভ দেখাচ্ছেন। ফলে লোকজন জড়ো হয়ে যায়। পুলিশ কর্মীরা গিয়ে তাঁকে সরানোর চেষ্টা করতেই চড়াও হন তিনি। অকথ্য। গালিগালাজ করতে থাকেন বলেও অভিযোগ। মদের নেশায় পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কিও হয় বলে পুলিশের দাবি। এরপরই কয়েকজন কনস্টেবল ওই ডাক্তারকে মারধর করতে থাকে। পিছমোড়া করে রাস্তা দিয়ে টেনে হেঁচড়ে নিয়ে আসে বলে অভিযোগ। এই ছবি সোস্যাল মিডিয়ায় ভাইরাল হতেই তীব্র সমালোচনা শুরু হয়। তড়িঘড়ি ওই অভিযুক্ত কর্মীদের সাসপেন্ড করেন বলে জানান পুলিশ কমিশনার আর কে মিনা।

[আরও পড়ুন : বন্ধ সীমান্ত! পরিযায়ী শ্রমিকদের বাস প্রবেশের অনুমতিতে ‘না’ যোগী সরকারের]

The post পিপিই না পাওয়ায় প্রতিবাদে সরব, পিছমোড়া করে ডাক্তারকে হেঁচড়ে নিয়ে গেল পুলিশ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement