shono
Advertisement

দুর্নীতি মামলায় অস্বস্তিতে চন্দ্রবাবু নাইডু, জামিনের আবেদনে স্থগিতাদেশ আদালতের

৯ সেপ্টেম্বর গ্রেপ্তার হন চন্দ্রবাবু।
Posted: 06:56 PM Sep 19, 2023Updated: 06:56 PM Sep 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্নীতি মামলায় গ্রেপ্তার হয়েছেন অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু (Chandrababu Naidu)। মঙ্গলবার টিডিপি (TDP) নেতার জামিনের আবেদন কার্যত খারিজ করে দিল অন্ধ্রপ্রদেশ হাই কোর্ট (Andhra Pradesh)। আগামী ২১ সেপ্টেম্বর অবধি জামিন আবেদনে স্থগিতাদেশ জারি করল আদালত।

Advertisement

এদিন চন্দ্রবাবু নাইডুর আইনজীবী সিদ্ধার্থ লুথরা ভার্চুয়াল মাধ্যমে মামলার শুনানিতে অংশ নেন। টিডিপি নেতার অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন করেছিলন তিনি। যদিও আগামী ২৩ সেপ্টেম্বর অবধি ওই আবেদনে স্থগিতাদেশ জারি করল অন্ধ্রপ্রদেশ হাই কোর্ট। উল্লেখ্য, গত ১০ সেপ্টেম্বর আদালতের নির্দেশে ১৪ দিনের জেল হেফাজত হয়েছিল চন্দ্রবাবু নাইডুর।

[আরও পড়ুন: হামলার আশঙ্কা! দিল্লিতে কানাডার দূতাবাসে নিরাপত্তার চাদর]

শনিবার ৯ সেপ্টেম্বর তেলুগু দেশম পার্টির প্রধান চন্দ্রবাবুকে গ্রেপ্তার করে নান্দিয়াল পুলিশ। পূর্ব গোদাবরী জেলায় তাঁর ছেলে নারা লোকেশকেও আটক করে অন্ধ্র পুলিশ। ২০২১ সালে স্কিল ডেভলপমেন্ট দুর্নীতির মামলায় চন্দ্রবাবুর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল। অভিযোগ উঠেছে ৩, ৩০০ কোটি টাকার দুর্নীতির। যদিও টিডিপির-র দাবি রাজনৈতিক প্রতিহিংসায় গ্রেপ্তার করা হয়েছে অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। 

[আরও পড়ুন: বাংলাদেশ, পাকিস্তানের সংসদেও ভারতের চেয়ে মহিলাদের সংখ্যা বেশি, বলছে পরিসংখ্যান]

চন্দ্রবাবুর পাশে দাঁড়িয়েছেন দক্ষিণী মহাতারকা রজনীকান্ত। আসলে থালাইভার দীর্ঘদিনের বন্ধু চন্দ্রবাবু। দুঃসময়ে বন্ধুর ছেলেকে ফোন করে খবর নেন চন্দ্রবাবুর। সেই সঙ্গে আশ্বাস দেন, তাঁর বিশ্বাস সমস্ত অভিযোগ মিথ্যে প্রমাণ করবেনই বন্ধু।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement