shono
Advertisement
Antonio Lopez Habas

স্টিমাচ যুগ অতীত, গুরপ্রীতদের হেডস্যরের দৌড়ে প্রাক্তন মোহনবাগান কোচ হাবাসও

আইএসএলের সফল কোচ হাবাস। স্টিমাচের ছেড়ে যাওয়া চেয়ারে কি বসবেন তিনি?
Published By: Krishanu MazumderPosted: 10:05 PM Jul 08, 2024Updated: 11:29 PM Jul 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএলের সবথেকে সফল কোচ আন্তোনিও লোপেজ হাবাসের হাতেই কি উঠবে ভারতীয় ফুটবল দলের রিমোট কন্ট্রোল? মোহনবাগানের প্রাক্তন কোচ জাতীয় দলের কোচের হটসিটে বসবেন কিনা, তা বলবে সময়। তবে সূত্রের খবর, ভারতীয় দলের কোচ হওয়ার জন্য ইতিমধ্যেই আবেদন করেছেন প্রাক্তন সবুজ-মেরুন কোচ।
বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী পর্বে চূড়ান্ত ব্যর্থ হয়েছে ভারতীয় দল। তৃতীয় রাউন্ডে পৌঁছতে পারেনি ভারত। ইগর স্টিমাচকে ছাঁটাই করেছে ফেডারেশন। ক্রোয়েশিয়ান কোচ ও ফেডারেশনের মধ্যে বিস্তর জলঘোলা হয়েছে। তাঁর ছেড়ে যাওয়া চেয়ারে বসবেন কে? নতুন কোচের জন্য ইতিমধ্যেই বিজ্ঞাপন দিয়েছে ফেডারেশন। বিজ্ঞাপন দেখে জাতীয় দলের কোচ হওয়ার জন্য আবেদনও করেছেন আন্তোনিও লোপেজ হাবাস। তাঁর সঙ্গে সংবাদ প্রতিদিন ডিজিটাল যোগাযোগ করলে স্প্যানিশ কোচ জানান, তিনি জাতীয় দলের হোড কোচ পদের জন্য আবেদন করেছেন। কিন্তু কবে করেছেন সেই বিষয়ে বিশদে কিছু বলতে চাননি। 

Advertisement

[আরও পড়ুন: পাক দলের দায়িত্ব নিয়েই লক্ষ্য স্থির গিলেসপির, জোর দিলেন কোন বিষয়ের উপরে?]

এদেশের ফুটবলে আন্তোনিও হাবাস বেশ পরিচিত নাম। আইএসএলের অন্যতম সফল কোচও বটে। তাঁর কোচিংয়ে মোহনবাগান গত মরশুমের আইএসএলে লিগ শিল্ড জেতে। তাছাড়া তিনি একাধিকবার আইএসএল খেতাব জিতেছেন। ভারতীয় ফুটবল তাঁর নখদর্পণে। এদেশের ফুটবল সম্পর্কে স্পষ্ট ধারণা রয়েছে, এমন কাউকেই কোচ করতে চায় ফেডারেশন।
কোচের পদে আবেদনকারীদের জন্য বেশ কয়েকটি শর্ত দিয়েছে এআইএফএফ। এএফসি এশিয়ান কাপ, সাফ চ্যাম্পিয়নশিপের পাশাপাশি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ভাল পারফর্ম করতে হবে দলকে। সেই সঙ্গে ২০২৬ সালের এশিয়ান গেমসেও নজরকাড়া পারফরম্যান্স করতে হবে অনূর্ধ্ব ২৩ ভারতীয় দলকে। তবে কোচ হিসাবে ফেডারেশন এমন কাউকে চাইছে, যাঁর জাতীয় দলকে (Indian Football Team) কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে। হাবাস অতীতে বলিভিয়া জাতীয় দলকে কোচিং করিয়েছেন। তাঁর ঝুলিতে রয়েছে  অভিজ্ঞতা। স্পেনের নামী ক্লাবে কোচিং করিয়েছেন তিনি। সেই হাবাস জাতীয় দলের কোচের পদে আবেদন করেছেন। শেষমেশ তিনি গুরপ্রীতদের নিয়ে মাঠে নেমে পড়েন কিনা, সেটাই দেখার।  

[আরও পড়ুন: কোপা আমেরিকার শেষ চারে প্রতিপক্ষ আর্জেন্টিনা, মেসিকে ‘হুমকি’ কানাডা কোচের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আইএসএলের সবথেকে সফল কোচ আন্তোনিও লোপেজ হাবাসের হাতেই কি উঠবে ভারতীয় ফুটবল দলের রিমোট কন্ট্রোল?
  • মোহনবাগানের প্রাক্তন কোচ জাতীয় দলের কোচের হটসিটে বসবেন কিনা, তা বলবে সময়।
  • বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী পর্বে চূড়ান্ত ব্যর্থ হয়েছে ভারতীয় দল। তৃতীয় রাউন্ডে পৌঁছতে পারেনি ভারত।
Advertisement