shono
Advertisement

অনুব্রতর দিল্লি যাত্রা রুখতে নয়া কৌশল? পুরনো হত্যামামলায় দুবরবাজপুর আদালতে পেশ

তাঁকে নিজেদের হেফাজতে চাইতে পারে রাজ্য পুলিশ।
Posted: 08:59 AM Dec 20, 2022Updated: 11:17 AM Dec 20, 2022

শেখর চন্দ্র, আসানসোল: গরু পাচার মামলায় সিবিআই (CBI) হেফাজতে থাকা বীরভূমের তৃণমূল সভাপতিকে নিজেদের হেফাজতে দিল্লি নিয়ে গিয়ে জেরার অনুমতি সবে পেয়েছে ইডি (ED)। সোমবার দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট সেই অনুমতি দিয়েছে। তারপর থেকেই আসানসোল সংশোধনাগারে বন্দি অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে যাওয়ার তোড়জোড় শুরু হয়েছিল ইডির তরফে। কিন্তু মঙ্গলবার ভোরেই অন্য চিত্র। দেখা গেল, পুরনো এক হত্যামামলায় (Murder Case) অনুব্রতকে অভিযুক্ত করে দুবরাজপুর আদালতে আজ পেশ করতে চলেছে রাজ্য পুলিশ। এদিন ভোরেই আসানসোল জেল থেকে তাঁকে বের করে নিয়ে যাওয়া হয় দুবরাজপুরে। তাঁকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে পুলিশ। ওয়াকিবহাল মহলের মত, দিল্লিযাত্রা বিলম্বিত করতেই এই মামলায় জড়ানো হল অনুব্রত মণ্ডলকে।

Advertisement

কী সেই পুরনো হত্যামামলা? জানা যাচ্ছে, মামলাটি ২০১৪ সালের। দুবরাজপুর (Dubrajpur) টাউন থানার সাব-ইন্সপেক্টর অমিত মুখোপাধ্যায় খুন হন। দুষ্কৃতীদের বোমার আঘাতে জখম হওয়ার প্রায় দু’মাস পর মৃত্যু হয়েছিল তাঁর। ওই ঘটনায় ১৮ জন অভিযুক্তের নাম থাকলেও প্রমাণের অভাবে বেকসুর খালাস হয়ে যায়। আট বছর পর এবার সেই ঘটনায় নতুন করে নাম জুড়ল অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal)।

[আরও পড়ুন: গ্যাস সিলিন্ডার মিলবে মাত্র ৫০০ টাকায়! বড় ঘোষণা রাজস্থানের মুখ্যমন্ত্রীর]

মঙ্গলবার ভোরেই আসানসোল সংশোধনাগার (Asansol Jail)থেকে বের করা হয় বীরভূমের তৃণমূল সভাপতিকে। জেলের বাইরে ছিল প্রচুর পুলিশ, কমব্যাট ফোর্স। তাদের ঘেরাটোপে গাড়িতে তোলা হয় অনুব্রতকে। এরপর গাড়ি জিটি রোড ধরে দুববারজপুরের দিকে এগিয়ে যায়। আদালত খুললেই সম্ভবত সেখানে তাঁকে পেশ করে নিজেদের হেফাজতে চাইতে পারে পুলিশ।

[আরও পড়ুন: ঠিক যেন সুপারম্যান! সাইবার অপরাধ নিয়ন্ত্রণে এবার কলকাতা পুলিশের অস্ত্র ‘সাই ব্রো’]

উল্লেখ্য, সোমবারই দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত রায় দিয়েছে, অনুব্রতকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে পারবে ইডি। গত ১৭ নভেম্বর ইডি আসানসোল সংশোধনাগারে অনুব্রতকে ‘শোন অ্যারেস্ট’ করা হয়েছিল। কিন্তু নানা আইনি জটিলতা ও হাই কোর্টে মামলা চলে যাওয়ায় তাঁকে দিল্লি নিয়ে যাওয়া সম্ভব হয়নি। এবার দিল্লির নিম্ন আদালত সেই রায় দিয়েছে। তারপরই অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়ার প্রস্তুতি জোরকদমে শুরু করেছিল ইডি। কিন্তু তার মধ্যেই হঠাৎ নতুন করে হত্যামামলায় অনুব্রতকে অভিযুক্ত করে দুবরাজপুর আদালতে নিয়ে যাওয়ার তোড়জোড় শুরু হয়। বিশেষজ্ঞ মহলের মত, রাজ্য পুলিশ তাঁকে হেফাজতে পেলে আপাতত দিল্লি যাত্রা ঠেকানো যাবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার