shono
Advertisement

‘রামমন্দির উদ্বোধন বিজ্ঞাপন ছাড়া কিচ্ছু না’, কলকাতায় বসে বিস্ফোরক অনুরাগ কাশ্যপ!

ফের মোদি সরকারকে বিঁধলেন পরিচালক।
Posted: 01:54 PM Mar 08, 2024Updated: 01:55 PM Mar 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত ২২ জানুয়ারি রামনামেই একছাদের তলায় এসেছিলেন বলিউড থেকে দক্ষিণী সিনেইন্ডাস্ট্রির তারকারা। বিটাউনের খান সাম্রাজ্যের কেউ আমন্ত্রণ পাননি বটে, তবে প্রথমসারির বেশ কজন তারকারা শামিল হয়েছিলেন রামলালার প্রাণপ্রতিষ্ঠায়। এবার নরেন্দ্র মোদির তত্ত্বাবধানে অযোধ্যায় রামমন্দির নির্মাণকে ‘বিজ্ঞাপন’ বলে বিঁধলেন অনুরাগ কাশ্যপ।

Advertisement

বরাবর মোদি সরকারের বিরুদ্ধে আওয়াজ তুলেছেন অনুরাগ কাশ্যপ। যে কোনও রাজনৈতিক কিংবা সামাজিক ইস্যুতে গেরুয়া শিবিরকে বিঁধতে ছাড়েন না পরিচালক। যার জেরে কম কটাক্ষের শিকার হতে হয়নি তাঁকে। এমনকী প্রাণনাশের হুমকিও দেওয়া হয়েছিল তাঁর মেয়েকে। তবে তাতেও দমে যাননি পরিচালক। এবার কলকাতায় বসে রামমন্দির প্রসঙ্গে আরও বিস্ফোরক কথা বললেন অনুরাগ কাশ্যপ।

সম্প্রতি শহর তিলোত্তমায় এক অনুষ্ঠানের জন্য এসেছিলেন অনুরাগ। সেখানেই অযোধ্যা নিয়ে মুখ খোলেন তিনি। কাশ্যপের মন্তব্য, “২২ জানুয়ারি অযোধ্যায় যা ঘটেছে, সেটা বিজ্ঞাপন ছাড়া আর কিচ্ছু না। আমি রামমন্দির উদ্বোধনটাকে এভাবে দেখি। খবরের মাঝখানে যেমন বিজ্ঞাপন দেখা যায়, তেমনই ওই অনুষ্ঠানটাও ২৪ ঘণ্টার একটা বিরতি মতো আমার কাছে। আমি নাস্তিক কেন জানেন? কারণ আমার জন্ম বারাণসিতে। আধ্যাত্মিক শহরে আমার জন্ম, আর আমি খুব কাছে দেখেছি ধর্ম নিয়ে কী ভীষণ রকমের ব্যবসা হয়। আপনারা হয়তো রামমন্দির বলেন, তবে ওটা কোনও দিন রামের মন্দিরই নয়। ওটা হল রামলালার মন্দির। আর গোটা দেশ এই পার্থক্যটাই বুঝতে পারছে না।”

[আরও পড়ুন: মর্মান্তিক! ২৪ ঘণ্টার মধ্যেই মৃত্যু জনপ্রিয় দুই অভিনেত্রী বোনের, ভেঙে পড়েছে পরিবার]

ফাইল ছবি।

এরপরই অনুরাগ কাশ্যপের সংযোজন, “ধর্ম হচ্ছে বখাটেদের শেষ আশ্রয়স্থল। যখন আপনার কাছে করার মতো কিছুই অবশিষ্ট থাকে না, তখন আপনি ধর্মের পথে পা বাড়ান। আমি নিজেকে সবসময় নাস্তিক বলি, কারণ আমি বড় হওয়ার সময়ে দেখেছি, নিরাশ লোকেরা মন্দিরে গিয়ে মুক্তির পথ খুঁজছে। যেন এমন কিছু বোতাম রয়েছে, যেটা টিপলেই সমস্ত সমস্যা থেকে মুক্তি পাবেন।”

[আরও পড়ুন: অযোধ্যায় হোটেল বুকিংয়ের নামে স্ক্যাম! হাজার হাজার টাকা খুইয়ে পুলিশের দ্বারস্থ অভিনেত্রী সুরভি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement