shono
Advertisement

বালগিং ডিস্কে ভুগছেন অনুষ্কা, আপনিও কিন্তু পড়তে পারেন এই সমস্যায়

জেনে নিন মুক্তির উপায়। The post বালগিং ডিস্কে ভুগছেন অনুষ্কা, আপনিও কিন্তু পড়তে পারেন এই সমস্যায় appeared first on Sangbad Pratidin.
Posted: 01:52 PM Sep 09, 2018Updated: 01:52 PM Sep 09, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শরীর ভাল নেই অনুষ্কা শর্মার। বালগিং ডিস্ক ধরা পড়েছে তাঁর। এই নিয়ে বেশ সমস্যায় রয়েছেন তিনি। সাধারণত একে স্লিপ ডিস্ক বলেই লোকে চেনে। চিকিৎসকরা অনুষ্কাকে বলেছেন, তাঁর সম্পূর্ণ বিশ্রাম নেওয়া উচিত। কিন্তু সেই সব পাত্তা দিচ্ছেন না অনুষ্কা। এই অবস্থাতেই কাজ করে যাচ্ছেন তিনি।

Advertisement

বেশ কিছুদিন ধরে বালগিং ডিস্ক নিয়ে ভুগছেন অনুষ্কা। এর জন্য তিনি এক জায়গায় বেশিক্ষণ বসতে পারছেন না। ভয়ানক কোমরে যন্ত্রণা হচ্ছে তাঁর। এর জন্য নিয়মিত ফিজিওথেরাপিও করাচ্ছেন তিনি। কিন্তু এখনও লাভের লাভ কিছু হয়নি। আর সেই কারণে অভিনেত্রীর এই রোগ নিয়ে চিন্তিত চিকিৎসকরাও। তাঁরা পরামর্শ দিয়েছেন, অন্তত তিন থেকে চার সপ্তাহ সম্পূর্ণ বিশ্রামে থাকতে হবে অনুষ্কাকে। কিন্তু ডাক্তারদের এই কথা মানতে নারাজ অভিনেত্রী। ওই অবস্থাতেই ‘সুই ধাগা’-র প্রোমোশন করে যাচ্ছেন তিনি। নিজের ছবি বলে কথা। সেই কাজ কী করে মাঝপথে ছাড়েন তিনি?

আমার ছবি ব্যান করুন, বই প্রকাশ অনুষ্ঠানে বিস্ফোরক টুইঙ্কল ]

কী এই বালগিং ডিস্ক?

বর্তমানে খুব সাধারণ সমস্যা হয়ে দাঁড়িয়েছে স্লিপ ডিস্ক। এতে স্নায়ুর সমস্যা হয়। ফলে পিঠের নিচের দিকে প্রচণ্ড পরিমাণে যন্ত্রণা হয়। মূলত যন্ত্রণা হয় লাম্বার স্পাইনে। তবে থোরাটিক স্পাইন (পিঠের উপর ও নিচের দিকে) ও কার্ভিকাল স্পাইনেও (ঘাড়ে) ব্যথা হয়। এর ফলে হাত ও পায়েও যন্ত্রণা হয়। এছাড়া পেশিতে খিঁচুনি ও দুর্বলতাও দেখা যায়।

কীভাবে মুক্তি পাবেন?

নিউরোলজিস্টের সঙ্গে পরামর্শ করুন। নিয়মিত ওষুধ খান। দরকার হলে অস্ত্রোপচারও করাতে হতে পারেন। এক্ষেত্রে সবচেয়ে ভাল উপকারে লাগে ফিজিওথেরাপি। বিশেষজ্ঞদের পরামর্শ মেনে ব্যায়াম করুন। এছাড়া হাঁটা, সাঁতার কাটা, যোগাসনও করতে পারেন। পরিবর্তন আনতে হতে পারে ডায়েটেও। ফল ও সবজি খান। জাঙ্ক ফুড এবং ভাজা খাবার এড়িয়ে চলুন।

নোরার পর ‘দিলবর’ গানে সুস্মিতার বেলি ডান্সে মজেছে নেটদুনিয়া ]

The post বালগিং ডিস্কে ভুগছেন অনুষ্কা, আপনিও কিন্তু পড়তে পারেন এই সমস্যায় appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement