shono
Advertisement

অ্যাপ ক্যাব দৌরাত্ম্যের শিকার পর্বতারোহী সত্যরূপ, বিবৃতি দিয়ে ক্ষমা চাইল সংস্থা

একশো নম্বর ডায়াল করেও মেলেনি সহায়তা, অভিযোগ পর্বতারোহীর৷ The post অ্যাপ ক্যাব দৌরাত্ম্যের শিকার পর্বতারোহী সত্যরূপ, বিবৃতি দিয়ে ক্ষমা চাইল সংস্থা appeared first on Sangbad Pratidin.
Posted: 09:22 AM Feb 01, 2019Updated: 08:48 PM Feb 01, 2019

নব্যেন্দু হাজরা : এবার রাতের শহরে অ্যাপ ক্যাবে হেনস্তার শিকার হলেন পর্বতারোহী সত্যরূপ সিদ্ধান্ত৷ ঘটনার সময় সত্যরূপের সঙ্গে ছিলেন তাঁর এক সঙ্গী৷ জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে নিজে গন্তব্যে যাওয়ার জন্য ওই ক্যাবটি বুক করেন সত্যরূপ৷ অভিযোগ, গন্তব্যে পৌঁছে দেওয়ার বদলে, মাঝ রাস্তায় গাড়ি থামিয়ে দেয় ওই চালক৷ সত্যরূপ এবং তাঁর সঙ্গীকে মাঝ রাস্তায় নামিয়ে দেওয়া হয়৷ তাঁদের একপ্রকার হুমকি দিয়ে ওই ক্যাব চালক বলে, ‘যা ইচ্ছা করে নিন৷ আমি যাব না’৷ ১০০ নম্বর ডায়াল করেও কোনও পুলিশি সহায়তা পাওয়া যায়নি বলে অভিযোগ ভারতের এই পর্বতারোহীর৷

Advertisement

[চা পাতার আড়ালে মাদক ঢুকছে শহরে, ফাঁস ‘খট’ পাচারচক্র]

রাতের শহরে অ্যাপ ক্যাবের তাণ্ডব নতুন কোনও ঘটনা নয়৷ প্রায়শই এই সমস্যার মুখে পড়তে হয় সাধারণ নাগরিকদের৷ বিশেষ করে, অ্যাপ ক্যাবে মহিলাদের শ্লীলতাহানির মতো ঘটনা মঝে মধ্যেই খবরে উঠে আসে৷ এবার সেই ভয়ঙ্কর অভিজ্ঞতার মুখে পড়তে হল বিশ্ব রেকর্ডধারী পর্বতারোহী সত্যরূপ সিদ্ধান্তকে৷ বৃহস্পতিবার রাতে বোসপুকুর ও কবরডাঙা যাওয়ার জন্য ওই অ্যাপ ক্যাবটি বুক করেন তিনি৷ অভিযোগ, প্রথমে গন্তব্যে যাওয়ার কথা বললেও, মাঝ রাস্তায় তাঁদের নামিয়ে দেয় ওই অ্যাপ ক্যাব চালক৷ জানায়, সে আর যাবেন না৷ সত্যরূপ ও তাঁর সঙ্গী ওই ক্যাব চালকে প্রশ্ন করলে, তাঁদের হুমকি দেওয়া হয়৷ কেবল ওই ক্যাব চালকই নয়, রাস্তার চার-পাঁচজন ছেলেও তাঁদের হুমকি দেয় বলে অভিযোগ করেছেন সত্যরূপ৷ এরপর একশো নম্বর ডায়াল করে পুলিশি সহায়তা চান পর্বতারোহী৷ কিন্তু কোনও সহায়তা মেলেনি বলে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি৷ অবশেষে গভীর রাতে নিজের এক নিকটাত্মীয়ের বাড়িতে আশ্রয় নেন বিশ্বখ্যাত এই পর্বতারোহী৷ শুক্রবার তিনি ওই অ্যাপ ক্যাব সংস্থার বিরুদ্ধে চার জায়গায় অভিযোগ দায়ের করেছেন। পুলিশ কমিশনার, ডিসি ট্রাফিক সাউথ, ডিসি সাউথ সাবারবান এবং কসবা থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। পরে বিবৃতি দিয়ে ক্ষমা চেয়েছে ওই সংস্থা। সংস্থার মুখপাত্র জানিয়েছেন, ‘ যা ঘটেছে, তা অত্যন্ত দুঃখজনক। আমাদের গাইডলাইন এধরনের ব্যবহার অনুমোদন করে না। প্রত্যেক যাত্রীর সুরক্ষা আমাদের কাছে প্রধান। আমরা আইন ব্যবস্থার ওপর ভরসা রেখে তদন্তের ভিত্তিতে যথাযথ ব্যবস্থা নেব।’

[একই দিনে প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রীর সভা, তৃণমূলকে চাপে ফেলতে তৎপর বিজেপি]

সম্প্রতি বিশ্বের কনিষ্ঠতম পর্বতারোহী হিসেবে সপ্তশৃঙ্গ ও সপ্তআগ্নেয়গিরি জয় করে বিশ্বরেকর্ড গড়েছেন সত্যরূপ সিদ্ধান্ত। সপ্তশৃঙ্গ আগেই জয় করেছিলেন তিনি। সম্প্রতি অ্যান্টার্কটিকার সর্বোচ্চ আগ্নেয়গিরি মাউন্ট সিডলের চূড়ায় উঠে ‘সেভেন ভলক্যানিক সামিট’-ও সম্পূর্ণ করেন সত্যরূপ। এর আগে কলকাতা বিমানবন্দরে হেনস্তার মুখে পড়েছিলেন এই পর্বতারোহী৷ অভিযোগ, পাসপোর্ট আটকে তাঁকে দীর্ঘক্ষণ দাঁড় করিয়ে রাখা হয়েছিল বিমানবন্দরের মধ্যে৷ অভিযোগ উঠেছিল শুল্ক দপ্তরের এক কর্মীর বিরুদ্ধে। সোশ্যাল মিডিয়ায় ঘটনার কথা জানিয়ে ক্ষোভ উগরে দিয়েছিলেন সত্যরূপ নিজেই।

The post অ্যাপ ক্যাব দৌরাত্ম্যের শিকার পর্বতারোহী সত্যরূপ, বিবৃতি দিয়ে ক্ষমা চাইল সংস্থা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement