shono
Advertisement

হাতের গিটার বড় প্রিয়, প্রিয় বাদ্যযন্ত্রগুলির কী নাম রেখেছেন অরিজিৎ সিং?

সাধ করেই নামগুলি রেখেছেন শিল্পী।
Posted: 12:00 PM Jun 19, 2023Updated: 12:00 PM Jun 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অরিজিৎ সিং (Arijit Singh)। এই নাম যেন হ্যামিলনের বাঁশিওয়ালার মতো। একবার সুর ধরলেই মাতোয়ারা লক্ষ লক্ষ দর্শক। মন্ত্রমুগ্ধের মতো স্টেজের চারপাশে ভিড় করেন। গিটার হাতে একের পর এক গান গেয়ে চলে জিয়াগঞ্জের ছেলেটা। এই গিটারই তাঁর সর্বক্ষণের সঙ্গী। ভালবেসে প্রিয় যন্ত্রর নামও রেখেছেন।

Advertisement

কলকাতা থেকে মুম্বই, মুম্বই থেকে ব্রিসবেন, অকল্যান্ড, পার্থের মতো শহর, একের পর এক শো করে চলেছেন অরিজিৎ। আর এই শোয়ে তাঁর নিত্যসঙ্গী সাধের গিটারগুলি। গিটারগুলির মিষ্টি নাম রেখেছেন অরিজিৎ। কোনওটার নাম ঝিলিক, কোনওটার নাম ঝোরা, কোনটা আবার মিঠি বলে পরিচিত। এই নামগুলি নাকি গিটারে লিখে রাখেন শিল্পী। কিন্তু কেন?

[আরও পড়ুন: ‘ব্যোমকেশ’ নিয়ে প্রশ্নে ফের সৃজিতকে খোঁচা দেবের! এবার কী বললেন?]

এই প্রশ্নের উত্তর নিশ্চিতভাবে জানা যায়নি। তবে অরিজিৎ হয়তো ভালবেসেই প্রিয় বাদ্যযন্ত্রগুলিকে পছন্দের নাম দিয়েছে। আর তা গিটারে লিখেও রেখেছেন। এতে গিটার চিনতেও শিল্পীর বা তাঁর কাছের মানুষদের সমস্যা হবে না। গান নিয়েই বাঁচেন অরিজিৎ। এ যেন তাঁর কাছে সেই ভালবাসা।

জিয়াগঞ্জের ছেলে অরিজিৎ হিন্দি টেলিভিশনের রিয়ালিটি শোয়ের মাধ্যমে মুম্বইয়ে নিজের সফর শুরু করেছিলেন। তারপর থেকে দীর্ঘদিন ধরে নিজেকে তৈরি করেছেন। “ফির লে আয়া দিল…” গানের মাধ্যমে প্রথমবার জনপ্রিয়তা পান অরিজিৎ। তারপর থেকে তাঁর কণ্ঠের সম্মোহনে আচ্ছন্ন অনুরাগীরা। এখন নিজের শর্তে বাঁচেন অরিজিৎ। গ্ল্যামারের অহংকার ছেড়ে জিয়াগঞ্জের ছেলে হয়েই থাকেন। তাতে তাঁর জনপ্রিয়তায় কোনও আঁচ পড়েনি।

[আরও পড়ুন: মেঝেতে পাশাপাশি পড়ে মা ও মেয়ের নিথর দেহ, জোড়া মৃত্যু ঘিরে তীব্র চাঞ্চল্য কেষ্টপুরে]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement