shono
Advertisement

পাক হামলার জবাব দিতে ফের সেনাকে ‘পূর্ণ স্বাধীনতা’দিলেন প্রধানমন্ত্রী

কোনওরকম চাপের কাছে মাথা নোয়াবে না ভারত, সেনাপ্রধানদের সঙ্গে বৈঠকে জানালেন মোদি। The post পাক হামলার জবাব দিতে ফের সেনাকে ‘পূর্ণ স্বাধীনতা’ দিলেন প্রধানমন্ত্রী appeared first on Sangbad Pratidin.
Posted: 09:56 PM Feb 27, 2019Updated: 10:13 PM Feb 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিাটলে ডেস্ক: পাকিস্তানের অসৎ অভিসন্ধির বিরুদ্ধে বড় পদক্ষেপ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। পাক হামলার জবাব দিতে ফের সেনাবাহিনীকে পূর্ণ স্বাধীনতা দিলেন প্রধানমন্ত্রী। আজ নয়াদিল্লিতে তিন সেনার প্রধানের সঙ্গে দফায় দফায় বৈঠক করেন মোদি। বৈঠকে ছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। দফায় দফায় বৈঠক শেষে ফের সেনাবাহিনীকে প্রধানমন্ত্রী জানিয়ে দিয়েছেন, পাক সেনার হামলার জবাব নিজেদের মতো করেই দিতে পারে সেনা। ভারতীয় সেনাবাহিনীকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে।

Advertisement

[শত্রুর কবলেও অদম্য অভিনন্দন, দৃপ্ত কণ্ঠে জবাব দিলেন পাকিস্তানিদের]

এদিন সকালে পাকিস্তান সেনা ভারতীয় বায়ু সীমা অতিক্রম করে ভারতে ঢোকার চেষ্টা করে। ভারতের সীমা অতিক্রম করে সামরিক ঘাঁটিতে হামলা চালানোর পরিকল্পনা ছিল পাকিস্তানের। কিন্তু ভারতীয় সেনার যোগ্য জবাবে পাকিস্তানের এই অপচেষ্টা ব্যর্থ হয়েছে। কিন্তু পাক সেনার এই অপচেষ্টাকে মোটেই ভালভাবে নিচ্ছে না নয়াদিল্লি। এই হামলার পরই আজ দিনভর দফায় দফায় তিন সেনার প্রধানদের সঙ্গে বৈঠক করেন মোদি। বৈঠকে তিন সেনাপ্রধান প্রধানমন্ত্রীকে নিরাপত্তা পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত রিপোর্ট দিয়েছেন। পাক হামলা সম্পর্কেও বিস্তারিত জানানো হয়েছে। সূত্রের খবর, প্রধানমন্ত্রী সেনাকে পূর্ণ স্বাধীনতা দিয়েছেন নিজেদের মতো এই হামলার জবাব দেওয়ার। কোনওরকম চাপের কাছে মাথা নোয়াবে না ভারত, জানিয়েছেন প্রধানমন্ত্রী। এতদিন পর্যন্ত ভারত শুধু পাকিস্তানের জঙ্গিদেরই জবাব দিচ্ছিল। এবার পাক সেনাকেও জবাব দেওয়ার অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী, এমনটাই সূত্রের খবর।

[আগামী ৭২ ঘণ্টাতেই ঠিক হবে যুদ্ধ না শান্তি, মন্তব্য পাকিস্তানের মন্ত্রীর]

ভারত যেখানে সন্ত্রাসবাদীদের গুড়িয়ে দেওয়ার উদ্দেশ্য পাক বায়ুসীমা অতিক্রম করেছিল, সেখানে পাকিস্তান সরাসরি হামলা চালালো ভারতীয় সামরিক বাহিনীর উপর। যুদ্ধের অভিসন্ধি যদি না’ই থাকবে, তাহলে কেন ভারতীয় সেনার উপর হামলা, প্রশ্ন তুলছে ভারত। কূটনৈতিক মহল বলছে, আসলে একদিকে কাপুরুষের মতো হামলা অন্যদিকে মুখে শান্তির বাণী দিয়ে নিজেদের দ্বিচারিতায় প্রকাশ করে দিচ্ছে পাকিস্তান। আর পাকিস্তানের এই দ্বিচারিতারই যোগ্য জবাব দেওয়ার জন্য প্রস্তুত হচ্ছে ভারতীয় সেনা।

The post পাক হামলার জবাব দিতে ফের সেনাকে ‘পূর্ণ স্বাধীনতা’ দিলেন প্রধানমন্ত্রী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement