shono
Advertisement

দিল্লির দূষণ রুখতে এবার একগুচ্ছ দাওয়াই কেজরির

রবিবার এই মর্মে নিজের বাড়িতে মন্ত্রিসভার জরুরি বৈঠক ডাকেন মুখ্যমন্ত্রী। The post দিল্লির দূষণ রুখতে এবার একগুচ্ছ দাওয়াই কেজরির appeared first on Sangbad Pratidin.
Posted: 01:59 AM Nov 07, 2016Updated: 08:29 PM Nov 06, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তীব্র বায়ুদূষণে নাজেহাল রাজধানী। দূষণের মাত্রা এতটাই বেড়েছে যে তা নিয়ন্ত্রণের জন্য এবার বেশ কিছু পদক্ষেপ নিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

Advertisement

রবিবার এই মর্মে নিজের বাড়িতে মন্ত্রিসভার জরুরি বৈঠক ডাকেন মুখ্যমন্ত্রী। বৈঠকের পর তিনি জানান, দিল্লির বায়ুদূষণের কথা মাথায় রেখে আগামী তিনদিন রাজ্যের সব স্কুল বন্ধ রাখা হবে। এর পাশাপাশি আগামী পাঁচদিন সব ধরনের নির্মাণ ও ভাঙচুরের কাজও বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। ধুলো রুখতে দিল্লির প্রতিটি রাস্তায় জল দেওয়ার ব্যবস্থা থাকবে। বাধা-নিষেধ জারি করা হচ্ছে আবর্জনা পোড়ানোর ক্ষেত্রেও। এছাড়াও বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, আগামী ১০ দিনের জন্য বন্ধ রাখা হবে তাপবিদ্যুৎ কেন্দ্র। ডিজেল চালিত জেনারেটরও চালানো যাবে না। ফিরতে পারে জোড়-বিজোড় স্কিমও।

কুয়াশা ও ধোঁয়ার জন্য ইতিমধ্যেই বাতিল করা হয়েছে বাংলা বনাম গুজরাতের রঞ্জি ট্রফির ম্যাচ। বায়ুদূষণ রুখতে সরকারকে কড়া পদক্ষেপ নিতে হবে। এই দাবিতে রবিবার শয়ে শয়ে স্কুল পড়ুয়ারা প্রতিবাদে সামিল হয়েছিল যন্তরমন্তরে। তারপরই একগুচ্ছ পদক্ষেপের কথা ঘোষণা করলেন কেজরিওয়াল।

The post দিল্লির দূষণ রুখতে এবার একগুচ্ছ দাওয়াই কেজরির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement