shono
Advertisement

এবার কি তৃণমূলে যোগ দিচ্ছেন প্রশান্ত কিশোর? জল্পনা ওড়াচ্ছেন না পার্থ

তৃণমূলে যোগ দিলে পেতে পারেন রাজ্যসভার টিকিট। The post এবার কি তৃণমূলে যোগ দিচ্ছেন প্রশান্ত কিশোর? জল্পনা ওড়াচ্ছেন না পার্থ appeared first on Sangbad Pratidin.
Posted: 07:09 PM Jan 29, 2020Updated: 12:29 PM Jan 30, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জেডিইউ থেকে বহিঃস্কৃত। এবার কি তৃণমূলের পথে প্রশান্ত কিশোর(Prashant Kishor)? রাজনৈতিক পরামর্শদাতার ভবিষ্যৎ নিয়ে জোর জল্পনা রাজনৈতিক মহলে। আপাতত প্রশান্ত কিশোরের ধ্যানজ্ঞান অরবিন্দ কেজরিওয়ালকে ফের দিল্লির মসনদে বসানো। তারপর নিজের ভবিষ্যৎ ঠিক করবেন। তবে, রাজনৈতিক মহলের গুঞ্জন, জেডিইউ পর্ব মেটার পর এবার সরাসরি তৃণমূলেই শামিল হয়ে যেতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক পরামর্শদাতা।

Advertisement


বুধবারই সংশোধিত নাগরিকত্ব আইন ইস্যুতে মতানৈক্যের জেরে প্রশান্তকে বহিঃস্কার করেছে সংযুক্ত জনতা দল। দল থেকে বহিঃস্কৃত হওয়ার পর নীতীশ কুমারকে সূক্ষ কটাক্ষেও বিঁধেছেন তিনি। নম্র ভাষায় প্রশান্তের শ্লেষাত্মক টুইট, “ধন্যবাদ মাননীয় নীতীশ কুমার। বিহারের মুখ্যমন্ত্রিত্ব ধরে রাখার জন্য আমার শুভেচ্ছা।” রাজনৈতিক মহলের ধারণা, নীতীশকে বিদায় জানিয়ে এবার সরাসরি মমতার হাত ধরতে পারেন প্রশান্ত। কারণ, বিজেপির রাস্তা তাঁর জন্য বন্ধ। ২০১৭ সালের উত্তরপ্রদেশ নির্বাচনে ব্যর্থতার পর গান্ধী পরিবারের সদস্যদের সঙ্গেও তেমন বনিবনা নেই পিকের।আর দক্ষিণের কোনও দলে তিনি যাবেন না। কারণ, দক্ষিণ থেকে দিল্লির রাজনীতি নিয়ন্ত্রণ করা সম্ভব নয়।

[আরও পড়ুন: CAA ইস্যুতে মতবিরোধের জের, প্রশান্ত কিশোরকে বরখাস্ত করল জেডিইউ]

সে অর্থে দেখতে গেলে, তাঁর হাতে মোটে গোটা দু’য়েক বিকল্প থাকছে। এক, মমতা বন্দ্যোপাধ্যায়। দুই, অরবিন্দ কেজরিওয়াল। দু’জনের সঙ্গেই আপাতত কাজ করছেন প্রশান্ত। তবে, এই মুহূর্তে জাতীয় রাজনীতিতে কেজরির থেকে অনেক বেশি সক্রিয় মমতা। আর মোদি-বিরোধী অন্যতম সেরা মুখও বাংলার মুখ্যমন্ত্রী। তাই, প্রশান্ত কিশোরের তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনাটা একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তাছাড়া, সামনেই এ রাজ্যের বেশ কয়েকটি রাজ্যসভার আসন ফাঁকা হচ্ছে। তৃণমূলে যোগ দিলে তিনি শীঘ্রই রাজ্যসভার সাংসদও নির্বাচিত হতে পারবেন।

[আরও পড়ুন: এবার CAA বিরোধিতায় সরব দলেরই বিধায়ক, অস্বস্তিতে বিজেপি শিবির]

প্রশান্তের তৃণমূলে যোগের জল্পনা একেবারে উড়িয়ে দিচ্ছে না দলও। তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়(Partha Chatterjee) এ প্রসঙ্গে বলছেন, “ও দলে যোগ দেবে কিনা, সেটা দল ঠিক করবে। এখন আমাদের দলের হয়ে একটা কাজ করছেন। এবং সেটা সুনামের সঙ্গে করছেন। ওঁর সঙ্গে অভিষেকও আছে। আমরা তথ্য দিচ্ছি, ওঁ সেটাকে পর্যালোচনা করছেন। এবার ওঁ আমাদের দলে যোগ দেবেন কিনা, নেওয়া হবে কিনা, সেটা দল ঠিক করবে।

The post এবার কি তৃণমূলে যোগ দিচ্ছেন প্রশান্ত কিশোর? জল্পনা ওড়াচ্ছেন না পার্থ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement