shono
Advertisement
Asaram Bapu

গুরুতর অসুস্থ ধর্ষণে দোষী আসারাম বাপু! চিকিৎসার জন্য ৭ দিন প্যারোলে মুক্ত

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত স্বঘোষিত ধর্মগুরু আসারাম বাপু।
Published By: Kishore GhoshPosted: 07:08 PM Aug 13, 2024Updated: 07:14 PM Aug 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্চ মাসে শারীরিক অসুস্থতার যুক্তি দিয়ে জামিন চেয়েছিলেন ধর্ষণে দোষী সাব্যস্ত যাবজ্জীবন সাজাপ্রাপ্ত স্বঘোষিত ধর্মগুরু আসারাম বাপু। শেষ পর্যন্ত ৮৫ বছরের আসারামকে ৭ দিনের জন্য প্যারোলে মুক্তি দিল রাজস্থান হাই কোর্ট। আদালত সূত্রে জানা গিয়েছে, চিকিৎসার জন্য তাঁকে মহারাষ্ট্রে উড়িয়ে নিয়ে যাওয়া হবে।

Advertisement

২০১৩ সালে নিজের আশ্রমে এক নাবালিকাকে ধর্ষণ করার অভিযোগ ওঠে আসারামের বিরুদ্ধে। ২০১৮ সালে রাজস্থানের জয়পুরের একটি আদালত আসারামকে দোষী সাব্যস্ত করে। তাঁকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। ২০২২ সালে রাজস্থান হাই কোর্টে জামিনের আর্জি জানান আসারাম। উচ্চ আদালত তা খারিজ করে দিলে ২০২৩ সালে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তিনি। গত সেপ্টেম্বরে আসারামের জামিনের আর্জি খারিজ করে দেয় শীর্ষ আদালত।

 

[আরও পড়ুন: বাংলাদেশের সরকার পতনে আমেরিকার হাত! গুঞ্জনের মাঝেই বিবৃতি আমেরিকার]

গত মার্চ মাসে জামিন এবং সাজায় স্থগিতাদেশ চেয়ে ফের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন আসারাম। তার আগে ফেব্রুয়ারি মাসে বুকে প্রবল ব্যথার কারণে তড়িঘড়ি যোধপুর এইমস নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে। যদিও জামিন দেয়নি আদালত। যদিও এবার রাজস্থান হাই কোর্ট অশীতিপর ধর্মগুরুর অসুস্থতার যুক্তিতে মান্যতা দিল। আদালত সূত্রে জানা গিয়েছে, অল্প সময়ে বারবার অসুস্থ হওয়ায় আসারাম বাবুকে ৭ দিনের জন্য প্যারলে মুক্তি দেওয়া হয়েছে। ওই চিকিৎসার জন্য তাঁকে মহারাষ্ট্রে নিয়ে য়াওয়া হবে।

 

[আরও পড়ুন: ফের প্যারোলে মুক্ত! বন্দিদশা এড়িয়ে ২১ দিনের জন্য ‘ছুটি’তে ধর্ষক রাম রহিম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ২০১৩ সালে নিজের আশ্রমে এক নাবালিকাকে ধর্ষণ করার অভিযোগ ওঠে আসারামের বিরুদ্ধে।
  • ২০১৮ সালে রাজস্থানের জয়পুরের একটি আদালত আসারামকে দোষী সাব্যস্ত করে।
Advertisement