shono
Advertisement

‘শৈশবই ভাল ছিল!’লতার ছবি পোস্ট করে স্মৃতিতে ভাসলেন বোন আশা ভোঁসলে

লতা ও আশার সংঘাত নিয়ে একসময় নানা গুঞ্জন রটেছিল বলিউডে।
Posted: 10:57 AM Feb 07, 2022Updated: 10:58 AM Feb 07, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লতা মঙ্গেশকর ও আশা ভোঁসলে (Asha Bhosle) । ভারতীয় সঙ্গীত জগতের দুই নক্ষত্র। মঙ্গেশকর পরিবারের চার বোনের মধ্যে লতা ও আশা যেন সবচেয়ে বেশি জনপ্রিয়তা কুড়িয়ে নিয়েছিলেন। এক সময় বলিউডের গুঞ্জনে এসেছিল, এই দুই বোনের মধ্যে সংঘাতও। শোনা যায়, আশার কেরিয়ার নষ্ট করার জন্য নাকি উঠে পড়ে লেগেছিলেন লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। এমনকী, শোনা যায় লতার কারণেই নাকি আশাকে বহু ছবির গান গাইতে দেওয়া হয়নি। তবে দুই বোনের এই দন্দ্ব নিয়ে নানা কথা শোনা গেলেও, প্রকাশ্যে এই নিয়ে কখনই কোনও কথা বলেননি লতা বা আশা কেউই। উলটে, সব গুঞ্জনকে ভুল প্রমাণ করতে মাঝে মধ্যেই দুই বোন, নিজেদের নিয়ে কথায় মেতে উঠতেন। জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা বিনিময় করতেন।

Advertisement

লতা মঙ্গেশকরের থেকে বয়সে ৪ বছরের ছোট। তবে আশার কাছে লতা দিদি কম, মা-বাবার মতোই ছিলেন বেশি। কারণ, মঙ্গেশকর পরিবারকে তো লতা খুঁটির মতো সামলেছেন। ১৩ বছর বয়সে বাবার মৃত্যুর পর সংসারের হাল ধরেছিলেন তিনি। সেই দিদিই আজ নেই। ঠিক যেন মাথার ওপর থেকে ভরসার হাত সরে যাওয়া। আর তাই দিদিকে হারিয়ে মোটেই মন ভাল নেই আশার। বার বার যেন তিনি ফিরে যাচ্ছেন ছোটবেলায়।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় আশা ভোঁসলে শেয়ার করেছেন তাঁর ও লতার ছোটবেলার একটি ছবি। সেই ছবি শেয়ার করে আশা লিখলেন, ‘ দিদি এবং আমি, ছোটবেলার দিনগুলো কী ভাল ছিল।’

[আরও পড়ুন: ‘লতা হয়ে আর জন্মাতে চাই না’, আক্ষেপ করে বলেছিলেন কিংবদন্তি, প্রকাশ্যে ভিডিও]

সে সময় বলিউডে একটা ট্রেন্ড শুরু হয়ে গিয়েছিল। সঙ্গীত পরিচালক মদন মোহনের গানে গাইবেন লতা মঙ্গেশকর। অন্যদিকে, ওপি নাইয়ারের পছন্দ আশার কণ্ঠস্বর। এই নিয়ে নাকি ঠান্ডা লড়াই ছিল দুই বোনের মধ্যে। এই নিয়ে সেই সময় নানা ম্যাগাজিনে নানা কথাও লেখা হয়েছিল। অনেকেই লতা ও আশাকে আলাদা আলাদা ভাবে প্রশ্ন করেছিলেন এই গুঞ্জনের সত্যতা নিয়ে!  তবে দুই বোন কিন্তু কখনই এই গুঞ্জনের আগুনে ঘি দেননি। উলটে, দু’জনেই দু’জনের প্রশংসায় বার বার উচ্ছ্বসিত হয়েছেন।

শনিবার লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার অবনতি হওয়ার খবর শুনে হাসপাতালে দৌঁড়ে গিয়েছিলেন আশা ভোঁসলে। শেষ মুহূর্ত পর্যন্ত দিদির পাশেই ছিলেন। আর এখন, আশা ভোঁসলে ফিরে যাচ্ছেন ছোটবেলার স্মৃতিতে। সেভাবেই কাছে ডেকে নিচ্ছেন প্রিয় দিদিকে।

[আরও পড়ুন: ‘সরস্বতী ঠাকুরের কখনও বিসর্জন হবে ভাবিনি’, লতা মঙ্গেশকরের প্রয়াণে স্মৃতিমেদুর কৌশিকী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement