shono
Advertisement

Breaking News

কংগ্রেসে ভাঙন অব্যাহত, এবার ‘হাত’ ছাড়লেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী!

বিজেপিতে যোগ দিচ্ছেন সদ্য প্রাক্তন কংগ্রেস নেতা?
Posted: 03:42 PM Feb 12, 2024Updated: 06:12 PM Feb 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের আগে কংগ্রেসের শিরে সংক্রান্তি। অব্যাহত ভাঙন। লাইন পড়ে গিয়েছে দলত্যাগের। মিলিন্দ দেওরা, বাবা সিদ্দিকির পরে এবার কংগ্রেস (Congress) ছাড়লেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও প্রাক্তন সাংসদ অশোক চহ্বান (Ashok Chavan)। ইতিমধ্যে দলের প্রাথমিক সদস্যপদ ছেড়েছেন এই রাজনীতিক। সূত্রের দাবি, বিজেপিতে যোগ দিতে চলেছেন নেতা। পুরস্কার হিসেবে তাঁকে রাজ্যসভার টিকিট দিতে পারে গেরুয়া শিবির।

Advertisement

সোমবার মহারাষ্ট্রের স্পিকার রাহুন নারভেকরের সঙ্গে দেখা করে ইস্তফাপত্র তুলে দেন ভোকার কেন্দ্রের বিধায়ক অশোক। তিনি বিজেপিতে যোগ দিলে শিবাজির দেশে এটি দ্বিতীয় বড় ধাক্কা হতে চলেছে কংগ্রেসের জন্যে। গত মাসে মিলন্দ দেওরা কংগ্রেস ছাড়েন এবং শিব সেনার একনাথ শিণ্ডে শিবিরে যোগ দেন। কিছু দিন আগে কংগ্রেস ছেড়ে অজিত পওয়ারের নেতৃত্বাধীন শিব সেনায় যোগ দেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী বাবা সিদ্দিকি। এদিকে সূত্রের খবর, অশোক একা নন, তাঁর সঙ্গে অন্তত ১০-১২ জন কং‌গ্রেস বিধায়কও শিবির বদল করতে পারেন।

 

[আরও পড়ুন: ভারতের বিরাট কূটনৈতিক জয়, মুক্তি পেলেন কাতারে বন্দি ৮ প্রাক্তন নৌসেনা কর্তা]

এই ঘটনায় প্রতিক্রিয়া দিয়েছেন, মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিশ। তিনি মন্তব্য করেন, “মিডিয়া মারফত অশোক চৌহানের কথা জেনেছি। এখন শুধু একটা কথাই বলতে পারি, কংগ্রেসের বহু ভাল নেতা বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছেন। যে নেতারা জনসাধারণের সঙ্গে সম্পর্ক রাখেন, তাঁরা কংগ্রেসে দমবন্ধ বোধ করছেন। আমি নিশ্চিত যে কিছু বড় মুখ কংগ্রেস ছাড়বেন।”

 

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীই ত্রাতা! কাতার থেকে ফিরেই মোদিকে কৃতজ্ঞতা আট নৌসেনা কর্তার]

অশোক চবনের বাবা শংকর রাও চহ্বানও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ছিলেন। দলীয় সংগঠনে একাধিক গুরুত্বপূর্ণ পদে ছিলেন অশোক। মহারাষ্ট্র প্রদেশ কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদকও ছিলেন। লোকসভায় প্রার্থী নির্বাচন নিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি নানা পাটোলের সঙ্গে মতান্তরের জেরেই অশোকের দলত্যাগ বলে মনে করা হচ্ছে। মহারাষ্ট্রের নান্দেড় অঞ্চলে প্রভাবশালী ছিলেন অশোক। তিনি দল ছাড়ায় লোকসভার আগে কংগ্রেসের ক্ষতি হবে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement