shono
Advertisement

সোনিয়ার মত নিয়েই রাজস্থানের মুখ্যমন্ত্রী বাছলেন রাহুল

কে হলেন মুখ্যমন্ত্রী? The post সোনিয়ার মত নিয়েই রাজস্থানের মুখ্যমন্ত্রী বাছলেন রাহুল appeared first on Sangbad Pratidin.
Posted: 04:50 PM Dec 14, 2018Updated: 06:06 PM Dec 14, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নবীন না প্রবীণ। কংগ্রেসের এই দ্বন্দ্বে প্রথম পর্যায়ে প্রবীণরাই জিতলেন। মা সোনিয়া গান্ধীর মত অনুসারে রাজস্থানের মুখ্যমন্ত্রী পদে অশোক গেহলটকেই বাছলেন রাহুল গান্ধী। তিনদিন টানটান সাসপেন্সের পর শুক্রবার দুপুরে মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করল কংগ্রেস। এর আগেই মধ্যপ্রদেশে কমলনাথকে বেছে নিয়েছিলেন কংগ্রেস সভাপতি। রাজস্থানেও প্রবীণ গেহলটেই ভরসা রাখলেন তিনি। শচীন পাইলটকে সন্তুষ্ট থাকতে হল উপমুখ্যমন্ত্রীর পদ নিয়েই। তবে, আগামী লোকসভা নির্বাচনে পাইলটকে বড় কোনও দায়িত্ব দেওয়া হতে পারে বলে ইঙ্গিত দিয়ে দিলেন শচীন পাইলট নিজেই।

Advertisement

[রাহুলকে জনতার কাছে ক্ষমা চাইতে হবে, রাফালে ইস্যুতে তীব্র আক্রমণ অমিতের]

তিনদিন ধরে রাজস্থানের মুখ্যমন্ত্রীর পদে কে বসবেন তা নিয়ে সাসপেন্স চলছিল। এমনকী রাজস্থানে দুই নেতার সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষও হয়। সমস্যা মেটাতে আসরে নামতে হয় পার্টি হাই কমান্ডকে। প্রথমে বিধায়কদের বৈঠক, পরে সোশ্যাল মিডিয়ায় কর্মীদের মতামত এবং সবশেষে রাহুলের বাসভবনে দফায় দফায় আলোচনার মাধ্যমে নেওয়া হল সিদ্ধান্ত। গান্ধী পরিবারের মধ্যেও এনিয়ে দ্বন্দ্ব তৈরি হয়েছিল বলে সূত্রের খবর। রাহুল নিজে শচীন পাইলটের পক্ষে সওয়াল করেছিলেন, কিন্তু সোনিয়া এবং প্রিয়াঙ্কা চাইছিলেন গেহলটকে। শেষপর্যন্ত মায়ের মতেই সিলমোহর দিলেন কংগ্রেস সভাপতি।

[কংগ্রেসের জয়ে ‘অভিনন্দন’, ভাইরাল মোদির নাচের ভিডিও]

তিনদিন ধরে মুখ্যমন্ত্রীর পদ নিয়ে দড়ি টানাটানি চললেও নাম ঘোষণার আগে কংগ্রেস নেতারা ভাবখানি করলেন ‘হাম সাথ সাথ হ্যায়’-এর মতো। মুখ্যমন্ত্রীর নাম ঘোষণার ঘণ্টাখানেক আগে দুই নেতাকে সঙ্গে নিয়ে হাসিমুখে ছবি পোস্ট করেন রাহুল। এমনকী নাম ঘোষণাও করা হল দুই নবীন ও প্রবীণ দুই প্রজন্মের নেতাকে পাশাপাশি বসিয়েই। কিন্তু এসব সত্ত্বেও তিনদিন ধরে যে ফাটলের ছবিটা প্রকাশ্যে এসেছে তা চাপা দেওয়া যাবে কি? প্রশ্ন থেকেই যাচ্ছে।

 

The post সোনিয়ার মত নিয়েই রাজস্থানের মুখ্যমন্ত্রী বাছলেন রাহুল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার