shono
Advertisement

KL Rahul: জল্পনার অবসান, পাকিস্তানের বিরুদ্ধে খেলতে পারবেন না কেএল রাহুল

বড় ধাক্কা খেল টিম ইন্ডিয়া।
Posted: 01:34 PM Aug 29, 2023Updated: 04:34 PM Aug 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল্পনার অবসান ঘটল। এশিয়ার কাপের (Asia Cup 2023) প্রথম দুই ম্যাচে নেই কেএল রাহুল (KL Rahul)। অর্থাৎ ২ সেপ্টেম্বর পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে ‘মাদার অফ অল ব্যাটল’-এ নামতে পারছেন না কেএল রাহুল। মঙ্গলবার অর্থাৎ ২৯ আগস্ট সেটা স্পষ্ট করে দিলেন টিম ইন্ডিয়ার (Team India) হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। এর কিছুক্ষণ পর বিসিসিআই-এর (BCCI) তরফ থেকে টুইট করেও কেএল রাহুলের ব্যাপারে আপডেট দেওয়া হয়েছে। আপাতত বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতেই (NCA) থাকবেন তিনি। এশিয়া কাপের গ্রুপ পর্বের পর সুস্থ হলে তবেই দলে যোগ দেবেন। আর তাই দলের সঙ্গে শ্রীলঙ্কা উড়ে যাবেন স্ট্যান্ডবাই ক্রিকেটার সঞ্জু স্যামসন (Sanju Samson)। 

Advertisement

এশিয়া কাপ অভিযানে শ্রীলঙ্কা উড়ে যাওয়ার আগে সাংবাদিক বৈঠকে এসেছিলেন রাহুল দ্রাবিড়। কেএল রাহুলের প্রসঙ্গ উঠলে তিনি বলেন, “কেএল রাহুলের ব্যাপারটা পরিষ্কার করে দিতে চাই। কেএল রাহুল দলের সঙ্গে অনুশীলন করেছে। আগের থেকে অনেকটা ভাল আছে। তবে এখনই দলের সঙ্গে যাচ্ছে না। প্রথম দুটো ম্যাচ খেলতে পারবে না ও। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতেই থাকবে। সুপার ফোরের ম্যাচের আগে দেখা হবে ও সুস্থ কি না। সেই অনুযায়ী দলে নেওয়া হবে ওকে।”

[আরও পড়ুন: ২০১১ সালের বিশ্বকাপের পর কীভাবে কামব্যাক করেছিলেন? জানালেন রোহিত]

UPDATE

KL Rahul is progressing really well but will not be available for India’s first two matches – against Pakistan and Nepal – of the #AsiaCup2023: Head Coach Rahul Dravid#TeamIndia

— BCCI (@BCCI) August 29, 2023

বিসিসিআই-এর প্রধান নির্বাচক অজিত আগরকার কিন্তু দল ঘোষণার সময়েই বলে দিয়েছিলেন, কেএল রাহুল পুরো ফিট নন। এবং তিনি উদ্বেগ প্রকাশ করে বলেছিলেন, রাহুলের একটি নিগল রয়েছে। প্রথম দু’টি ম্যাচ তিনি নাও খেলতে পারেন। আর ঠিক তাই হল। তবে শ্রেয়সের ফিটনেস নিয়ে কোনও সমস্যা নেই।

তিনি ফের যোগ করেন, “সামনেই বিশ্বকাপ। এর আগে আমরা কেএল রাহুলের মতো ক্রিকেটারের ফিটনেস নিয়ে কোনও আপোষ করতে চাই না। সেইজন্য ওকে আরও কয়েকদিন এনসিএ-তে রাখা হবে।”

[আরও পড়ুন: ‘ঘরের মাঠে বিশ্বকাপ জয়ের চ্যালেঞ্জ নিলাম’, অকপটে জানিয়ে দিলেন বিরাট]

Prep mode

Energy levels high

Getting into the groove in Alur

#TeamIndia | #AsiaCup2023 pic.twitter.com/rHBZzbf4WT

— BCCI (@BCCI) August 29, 2023

আলুরে কর্ণাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের (কেএসসিএ) থ্রি ওভাল ক্যাম্পাসে এশিয়া কাপের জন্য ভারতের প্রস্তুতির সময়ে অনুশীলনের তৃতীয় দিন কেএল রাহুলকে শুধু ব্যাটিংই নয়, উইকেটকিপিং অনুশীলনও করতে দেখা গিয়েছিল। ক্যাম্পের দ্বিতীয় দিনে প্রস্তুতি শিবিরে মূলত ব্যাট করেছিলেন। তবে তার আগে দৌড়োদৌড়ি করে গা ঘামাতেও হয়েছে তাঁকে। কেএল রাহুলের এতে খুব একটা অস্বস্তি হচ্ছিল বলে মনে হয়নি। সূর্যকুমার যাদবের সঙ্গে তিনি ব্যাট করতে নেমেছিলেন। যদিও তিনি উইকেটের মধ্যে রান নেনি, তবে পেসারদের নিজের ছন্দে মোকাবিলা করেছেন। এবং স্পিনারদের বিরুদ্ধে কিছু দুর্দান্ত ফুটওয়ার্ক দেখা গিয়েছিল। যদিও রাহুল দ্রাবিড় বলে দিলেন যে কেএল রাহুল এখনও ম্যাচ ফিট নন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement