shono
Advertisement

Asia Cup 2023: ‘বাংলাদেশের কাছে ভারতের হারে স্বস্তি পাকিস্তানে’, বলছেন শোয়েব আখতার

কেন একথা বললেন রাওয়াপিণ্ডি এক্সপ্রেস?
Posted: 01:15 PM Sep 16, 2023Updated: 01:15 PM Sep 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপের সুপার ফোরে ভারত-বাংলাদেশ ম্যাচ ছিল নিয়মরক্ষার। সেই ম্যাচে ভারত হার মানে। দেশে ফিরে যাওয়ার আগে বাংলাদেশ সান্ত্বনা জয় পায়। পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার বলছেন, ”ভারত হেরে গেল। হতাশাজনক হার। খুব বেশি সমালোচনার জায়গা নেই। বাংলাদেশও খেলতে এসেছে। মানুষ পাকিস্তানের সমালোচনা করছে। শ্রীলঙ্কাও ভালো দল। গড়পরতা দল নয়। বাংলাদেশের ক্ষেত্রেও তা প্রযোজ্য। প্রত্যেকেই আন্তর্জাতিক ক্রিকেট খেলে। ভারতের হারে পাকিস্তান সমর্থকরাও স্বস্তি পেল।”

Advertisement

আসলে শোয়েব যা বলতে চাইলেন তা হল, পাকিস্তানের হার নিয়ে সবাই চর্চা করছিলেন। শ্রীলঙ্কার মতো দলের কাছেও হারার পরে সমালোচনা চলছিল। বাংলাদেশের কাছে দুরন্ত ছন্দে থাকা ভারতের হারের ফলে সবাই বুঝতে পারবেন আন্তর্জাতিক ক্রিকেটে সব দলই সবাইকে হারাতে পারে। শোয়েব আখতারও সেই কথাই বোঝাতে চেয়েছেন।

[আরও পড়ুন: Suryakumar Yadav: চাপের মুখে ফের ব্যর্থ, সূর্যর ব্যাটিং দেখে বিরক্ত ভারতের প্রাক্তন ক্রিকেটার]

 

শ্রীলঙ্কার কাছে হারের ফলে এশিয়া কাপ থেকে ছিটকে যেতে হয়েছে পাকিস্তানকে। সবাই ধরেই নিয়েছিলেন ভারত ও পাকিস্তানের মধ্যে এশিয়া কাপের ফাইনাল হবে। কিন্তু দ্বীপরাষ্ট্রের কাছে হার মানার ফলে ছুটি হয়ে যায় পাকিস্তানের। শোয়েব আখতার বলছেন, ”ফাইনালের আগে ভারতের জন্য এটা দারুণ একটা ওয়েক আপ কল। কয়েকটা ম্যাচ জিতলেই প্রতিপক্ষকে হালকা ভাবে নেওয়ার কারণ নেই। কাউকে অশ্রদ্ধা করা উচিত নয়। তবে বাংলাদেশ দেখিয়ে দিয়েছে ওরা কীসের জন্য এখানে খেলতে এসেছে।” 

[আরও পড়ুন: ‘আমার ভুলেই বিশ্রি হার’, সত্যিটা মেনে নিলেন শুভমান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement