shono
Advertisement

Asia Cup 2023: বোর্ড বনাম শাকিবের মতানৈক্যের মধ্যে শ্রীলঙ্কার বিরুদ্ধে বেঁচে থাকার লড়াইয়ে নামছে বাংলাদেশ

হিসেব বদলাতে পারবে বাংলাদেশ?
Posted: 01:58 PM Sep 09, 2023Updated: 01:58 PM Sep 09, 2023

আলাপন সাহা, কলম্বো: শুক্রবার বিকেলে প্রেমদাসা স্টেডিয়ামে শাকিব আল হাসান (Shakib Al Hasan), মুশফিকুর রহিমদের (Mushfiqur Rahim) ফুটবল খেলার সময় যতটা ফুরফুরে দেখাচ্ছিল, বাংলাদেশের (Bangladesh) সাম্প্রতিক ছবিটা কিন্তু একেবারে সে কথা বলছে না। বরং শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে সুপার ফোরের যুদ্ধে নামার আগে বেশ চাপে টাইগার্সরা। দু’দিন আগে পাকিস্তানের কাছে হারের পর এই ম্যাচটা এখন জীবন-মৃত্যুর হয়ে দাঁড়িয়েছে সাকিবদের কাছে।

Advertisement

ফাইনালের আশা বাঁচিয়ে রাখতে গেলে জিততেই হবে। না হলে গ্রুপের শেষ ম্যাচটা স্রেফ নিয়মরক্ষার হয়ে দাঁড়াবে। তার আগে আগে টিমের চিন্তা আরও বাড়িয়ে দিয়েছে নাজুমল হোসেন শান্তর চোট। গ্রুপের দুটো ম্যাচে প্রায় দু’শোর কাছাকাছি রান করেছিলেন। চোটের জন্য পাকিস্তানের বিরুদ্ধে খেলতে পারেননি। জানা গেল, পুরো টুর্নামেন্টের বাইরে চলে গিয়েছেন তিনি। ইতিমধ্যে দেশেও ফিরে গিয়েছেন। লিটন দাস এসেছেন ঠিকই, কিন্তু আগের ম্যাচে সেভাবে ছন্দে পাওয়া যায়নি। তবে এসবের মধ্যে বাংলাদেশের বড় ভরসা হল কোচ চণ্ডিকা হাতুরুসিংঘে স্বয়ং।

[আরও পড়ুন: ‘লজ্জাজনক সিদ্ধান্ত’, ভারত-পাক ম্যাচের রিজার্ভ ডে নিয়ে ক্ষোভ উগরে দিলেন প্রসাদ]

তবে এশিয়া কাপের নিয়ম নিয়ে ক্ষুব্ধ বাংলাদেশ ক্রিকেট দল। সুপার ফোর পর্বে শুধু ভারত-পাকিস্তান ম্যাচের জন্য রিজার্ভ দিন রাখায় সরব হয়েছেন কোচ চন্ডিকা হাতুরুসিঙ্ঘে। এই নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে মতবিরোধ রয়েছে দলের। বোর্ড জানিয়েছে, নিয়ম পরিবর্তনে প্রতিযোগী সব দলের সম্মতি রয়েছে।

এই শ্রীলঙ্কা টিমটাকে খুব ভাল করে জানেন যিনি। মাঝে একটা সময় প্রায় তিন বছর শ্রীলঙ্কার কোচের দায়িত্বেও ছিলেন। স্বাভাবিকভাবে দাসুন শানাকা, কুশল মেন্ডিস, চারিথ আশালঙ্কাদের জন্য আলাদা করে যে পরিকল্পনা থাকবে হাতুরুসিংঘের, সেটা বলে দেওয়াই যায়। এদিন দুপুরে টিম হোটেলে ঘণ্টাখানেকের একটা বৈঠকও সারে বাংলাদেশ। সেখানেও আলাদা করে আলোচনা হয়েছে। বিশেষ করে গ্রুপ পর্বে শ্রীলঙ্কার কাছে হারের পুনরাবৃত্তি যাতে আর না হয়, সেটাই চাইছে বাংলাদেশ শিবির। সাকিবরা চাপের পাহাড় নিয়ে নামলেও শ্রীলঙ্কার অবশ্য ততটা চাপ নেই। সুপার ফোরের প্রথম ম্যাচে নামছে তারা। জিততে পারলে কিছুটা সুবিধেজনক অবস্থায় থাকা যাবে, শানাকারা জানেন।

[আরও পড়ুন: রাহুল ফিরতেই ছাঁটাই সঞ্জু! এশিয়া কাপে ভারত-পাক ম্যাচের আগেই দেশে ফিরছেন ব্যাটার]

কোথায়, কখন দেখবেন ম্যাচ?
শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ
কলম্বো দুপুর ৩.০০
স্টার স্পোর্টস

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement