shono
Advertisement

Asia Cup 2023: বুমরাহর আগুনে কামব্যাকের জন্যই ভারত ফেভারিট, মনে করিয়ে দিলেন শামিদের বোলিং কোচ

বাইশ গজে বুমরাহের দাপট।
Posted: 06:15 PM Sep 14, 2023Updated: 08:26 PM Sep 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আয়ারল্যান্ড সফরে কামব্যাক করার পর থেকেই বাইশ গজে আগুন ঝরাচ্ছেন জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। চলতি এশিয়া কাপেও (Asia Cup 2023) ধারাবাহিকতা বজায় রেখে পারফরম্যান্স করে চলেছেন টিম ইন্ডিয়ার (Team India) তারকা জোরে বোলার। চলতি প্রতিযোগিতার তিন ম্যাচে ইতিমধ্যেই তিন উইকেট নিয়েছেন। পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে ১৮ রানে ১ উইকেট নেওয়ার পর শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে ৩০ রানে ২ উইকেট নিয়েছেন তিনি। এশিয়ার দুই জায়ান্টের টপ অর্ডারকে বারবার বেগ দিয়েছেন বুমরাহ। আর তাই ভারতীয় দলের বোলিং কোচ পারস মাম্বরের (Paras Mhambrey) দাবি, বুমরাহ দুরন্ত মেজাজে কামব্যাক করার জন্যই বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) মঞ্চে ভারতীয় দল বাকি দলগুলোর থেকে অনেকটাই এগিয়ে থাকবে।

Advertisement

১৫ সেপ্টেম্বর বাংলাদেশের বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচ। এর আগে সাংবাদিক বৈঠকে এসেছিলেন পারস মাম্বরে। সেখানে বুমরাহের প্রসঙ্গ উঠলে তিনি বলেন, “সবাই টেলিভিশনের পর্দা কিংবা স্টেডিয়ামে এসে বুমরাহের বোলিং দেখে ওর প্রশংসা করছেন। তবে আমরা যারা ভারতীয় টিম ম্যানেজমেন্টের যুক্ত, তারা জানি বুমরাহ ফিরে আসার জন্য জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে কীভাবে মাসের পর মাস কঠিন পরিশ্রম করেছে। আর তাই প্রতি ম্যাচেই বুমরাহকে জ্বলে উঠতে দেখে মোটেও অবাক হচ্ছি না।” এরপরেই মাম্বরে ফের যোগ করেন, “মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর ও হার্দিক পাণ্ডিয়ার সঙ্গে বুমরাহ জুড়ে গেল। এতে আমাদের বোলিং লাইনআপের মধ্যে ভারসাম্য বেড়ে যাওয়ার সঙ্গে বিপক্ষ দলগুলোর উপরেই চাপ বাড়বে।”

[আরও পড়ুন: শাকিবদের বিরুদ্ধে নামার আগে কীভাবে পদ্মাপাড়ের দেশের মন জিতলেন ‘কিং কোহলি’?]

 

তবে শুধু বুমরাহ নন, গত কয়েক মাস ধরে বল হাতে প্রতি ম্যাচেই পারফর্ম করছেন হার্দিক। এতে দলের জন্য ভাল হয়েছে বলে মনে করছেন প্রাক্তন জোরে বোলার। মাম্বরে বলেন, “আমি বোলার হার্দিককে দেখে মুগ্ধ হয়ে গিয়েছি। ওকে বোলার হিসেবে আন্তর্জাতিক মঞ্চে ফের তুলে ধরার জন্য আমরা সবাই খুব পরিশ্রম করেছি। হার্দিক জানে কীভাবে ওয়ার্কলোড করতে হয়। আর তাই বোলার হিসেবে নিজেকে তুলে ধরছে। ভবিষ্যতে ১৪০ কিলোমিটার গতিবেগে বোলিং করতে পারলে ও কিন্তু আরও ভয়ংকর হয়ে উঠবে।

সুপার ফোরের লড়াইয়ে পাকিস্তানের পর শ্রীলঙ্কাকে দাপটের সঙ্গে হারিয়েছে টিম ইন্ডিয়া। ফলে ইতিমধ্যেই ফাইনালে চলে গিয়েছেন কেএল রাহুল-শুভমান গিলরা। এমন প্রেক্ষাপটে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচটা নিয়মরক্ষার হয়ে দাঁড়িয়েছে। তবে তাতে কি! টিম ম্যানেজমেন্ট কিন্তু বুমরাহের সঙ্গে বোলার হার্দিকে মজে রয়েছে। এবার দুই তারকা বিশ্বকাপে কেমন পারফরম্যান্স করেন সেটাই দেখার।

[আরও পড়ুন: দেশে ফিরে আসার বদলে চোট সারিয়ে অনুশীলনে নামলেন শ্রেয়স]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement