shono
Advertisement

Asia Cup Final 2023, IND vs SL: মেগা ফাইনালেও বৃষ্টির ভ্রুকুটি ! রিজার্ভ ডে-তে খেলা না হলে জিতবে কে?

মেগা ফাইনালেও ভিলেন বৃষ্টি।
Posted: 04:26 PM Sep 16, 2023Updated: 04:33 PM Sep 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবারের এশিয়া কাপ (Asia Cup 2023) ও বৃষ্টি (Rain) সমার্থক হয়ে গিয়েছে। প্রতি ম্যাচই বাদ সেধেছে বরুণ দেবতা। টিম ইন্ডিয়া (Team India) বনাম শ্রীলঙ্কার (Sri Lanka) মেগা ফাইনালেও বৃষ্টি পিছু ছাড়ছে না। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (Asian Cricket Council) তরফ থেকে আগেই জানানো হয়েছিল যে, ফাইনালে রিজার্ভ ডে রাখা হবে। তবে কলম্বোর আবহাওয়া দপ্তরের খবর অনুসারে ১৭ সেপ্টেম্বর ফাইনাল বৃষ্টির কারণে ভেস্তে গেলে সেই ম্যাচ গড়াবে রিজার্ভ ডে-তে। তবে সোমবার অর্থাৎ ১৮ সেপ্টেম্বর একই কারণে খেলা না হলে, পয়েন্ট ভাগাভাগি হবে।

Advertisement

কলম্বোর হাওয়া অফিসের দাবি, রবিবার ৮০ থেকে ৯০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পূর্ব নির্ধারিত সূচি অনুসারে দুপুর ৩টে থেকে ফাইনাল শুরু। সেই সময় বেশ জোরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুধু তাই নয়, বিকেল ৫টা এবং সন্ধে ৭টার সময়েও বৃষ্টি হবে। তবে রাতের দিকে বৃষ্টির প্রকোপ কমতে পারে। রবিবার কোনও ভাবে দু’দলই অন্তত ২০ ওভার না খেলতে পারে, তা হলে সোমবার রিজার্ভ ডে-তে খেলা হবে। আর যদি দু’দিনই বৃষ্টিতে খেলা সম্পূর্ণ শেষ না করা যায়, তাহলে দু’দলকে যুগ্মভাবে বিজয়ী ঘোষণা করা হবে।

[আরও পড়ুন: ‘জাদেজা রান না পেলে বিশ্বকাপে ভারত ডুববে!’ স্পষ্ট জানিয়ে দিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা]

চলতি প্রতিযোগিতায় রোহিত শর্মার দল এখনও পর্যন্ত ৫টি ম্যাচ খেলেছে। তার মধ্যে শুক্রবার ভারত-বাংলাদেশ ছাড়া প্রতি ম্যাচেই বৃষ্টির জন্য বন্ধ ছিল। পাকিস্তানের বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচ রিজার্ভ ডে-তে গিয়ে শেষ করতে হয়েছে।

এর আগে ২০০২ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচ শ্রীলঙ্কাতে আয়োজন করা হয়েছিল। সেবারও ফাইনালে উঠেছিল ভারত এবং শ্রীলঙ্কা। ম্যাচের দিন এবং রিজার্ভ ডে-তে দু’দিনই খেলা হয়নি। তাই শেষ পর্যন্ত দুই দেশকেই যুগ্ম ভাবে বিজয়ী ঘোষণা করা হয়। ট্রফি হাতে উঠেছিল সৌরভ গঙ্গোপাধ্যায় ও সনথ জয়সূর্যর হাতে।

[আরও পড়ুন: মেগা ফাইনালের আগে ব্যাপক চাপে রোহিত! ছিটকে গেলেন তারকা অলরাউন্ডার! বদলি কে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement