shono
Advertisement

Babar Azam VS Virat Kohli: বাইশ গজে যুদ্ধের আগে বাবরের মুখে ‘বিরাট’ প্রশংসা, কী বললেন পাক অধিনায়ক?

বিরাট বনাম বাবরের ডুয়েল দেখার অপেক্ষায় বিশ্ব ক্রিকেট।
Posted: 09:13 PM Sep 01, 2023Updated: 09:13 PM Sep 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। এবার এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চে বিরাট কোহলি (Virat Kohli) ও বাবর আজমের (Babar Azam) ডুয়েল দেখার অপেক্ষায় ক্রিকেট দুনিয়া। টিম ইন্ডিয়া (Team India) ও পাকিস্তানের (Pakistan) দুই মহাতারকা বর্তমান প্রজন্মের সেরা ব্যাটার। বিশেষ করে ওডিআই ফর্ম্যাটে, যেখানে তারা তাদের সেরা ক্রিকেট খেলছেন। এই দুই তারকা বেশ কয়েকটি ওডিআই রেকর্ড ভেঙে দিয়েছেন এবং তাদের একই সংখ্যা এবং ব্যাটিং শৈলীর কারণে তাদের নিয়ে বছরের পর বছর ধরে তুলনা চলে আসছে। বাবর সম্প্রতি এশিয়া কাপের ইতিহাসে একজন অধিনায়কের দ্বারা নিবন্ধিত কোহলির সর্বোচ্চ রানের রেকর্ডটি ভেঙে দিয়েছেন। বুধবার মুলতানে নেপালের বিরুদ্ধে ২০২৩ সংস্করণের উদ্বোধনী ম্যাচের সময় পাকিস্তান অধিনায়ক ১৫১ রান করেছিলেন। যদিও মহারণের আগে বিরাটকে নিয়ে প্রশ্ন করা হলে বাবর কিন্তু তাঁর সিনিয়রকে সম্মান জানালেন।

Advertisement

সাংবাদিক বৈঠকে বাবর বলেন, “বিরাট কোহলির প্রতি অনেক সম্মান আছে। এবং সেটা বজায় থাকবে। বিরাট ভাই আমার থেকে বয়সে অনেক বড়। ওঁর অনেক অভিজ্ঞতা। আমি যখন খেলা শুরু করেছিলাম, তখন বিরাট ভাই প্রতিষ্ঠা পেয়ে গিয়েছেন। ওঁর কাছ থেকে অনেক সাহায্যও পেয়েছি। বাইরের জগতের লোকজন আমাদের সম্পর্ক নিয়ে কে কী ভাবছে সেটা নিয়ে কিছু যায় আসে না। আমাদের সম্পর্ক অন্য রকম।”

[আরও পড়ুন: বাবরদের পাক বাঙ্কার গুঁড়িয়ে দেওয়ার জন্য শামি, সিরাজ, বুমরাহের উপর ভরসা করছেন রোহিত]

বিরাটের সঙ্গে দারুণ সম্পর্ক হলেও ভারতের বিরুদ্ধে জয় ছাড়া আর কিছুই ভাবছেন না বাবর। সেটাও স্পষ্ট করে দিয়েছেন পাক অধিনায়ক। পাক অধিনায়ক ফের যোগ করেছেন, “শ্রীলঙ্কায় আমরা সেই জুলাই মাস থেকে রয়েছি। এখানে টেস্ট ম্যাচ খেলেছিলাম। এরপর লঙ্কা প্রমিয়ার লিগের কয়েকটা ম্যাচ খেলার পর আফগানিস্তানের বিরুদ্ধে খেলেছি। ফলে শ্রীলঙ্কার পিচ ও আবহাওয়া আমরা অনেক আগেই মানিয়ে নিয়েছি। তাই ভারতের বিরুদ্ধে আমরা মানসিক ভাবে এগিয়েই মাঠে নামব।”

ভারত বনাম পাকিস্তান ম্যাচ মানেই মাঠের বাইরে তুমুল উত্তেজনা থাকে। এমনকি বাইশ গজের যুদ্ধে অংশ নেওয়া ক্রিকেটাররাও সেই চাপ অনুভব করেন। যদিও বাবরের দাবি, চাপ নিয়ে লাভ নেই। এতে পারফরম্যান্সে প্রভাব পড়বেই। তিনি শেষে বলেন, “আমাদের উপর বিন্দুমাত্র চাপ নেই। ভারত বনাম পাকিস্তান ম্যাচে সবসময় উত্তেজনা থাকবেই। তবে সেই চাপ নিয়ে ভেবে লাভ নেই। আমাদের সবার এমন হাই ভোল্টেজ ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে। তাই নিজের শক্তির উপর ভর করেই মাঠে নামব।”

[আরও পড়ুন: বিশ্বকাপের আগে এশিয়া কাপ টিম ইন্ডিয়ার জন্য ‘ফিটনেস টেস্ট’ নয়, স্পষ্ট জানিয়ে দিলেন রোহিত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement