shono
Advertisement

পাকিস্তান থেকে সরল এশিয়া কাপ! বাবরদের বিশ্বকাপ খেলা নিয়ে ধোঁয়াশা

এশিয়া কাপ আয়োজন করতে না পারলে বিশ্বকাপও বয়কট করবে পাকিস্তান, সেই সম্ভাবনাই প্রবল।
Posted: 10:43 AM Jun 01, 2023Updated: 11:49 AM Jun 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপ (Asia Cup) হচ্ছে না পাকিস্তানে (Pakistan)। ফলে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়াবেন বাবর আজমরা। শুধু তাই নয়, আসন্ন বিশ্বকাপেও দেখা যাবে না পাক দলকে। চলতি বছরের এশিয়া কাপ আয়োজিত হবে শ্রীলঙ্কায় (Sri Lanka)। সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে। আগেই জানা গিয়েছিল আইপিএল ফাইনালের পরেই এশিয়া কাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। যদিও এখনও সরকারিভাবে কোনও সিদ্ধান্তের কথা প্রকাশ করা হয়নি।

Advertisement

একাধিক সংবাদমাধ্যমের সূত্রে জানা গিয়েছে, টুর্নামেন্ট নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। পাকিস্তানের প্রস্তাবিত হাইব্রিড মডেল একবাক্যে খারিজ করে দিয়েছেন বিসিসিআই (BCCI) সচিব জয় শাহ (Jai Shah)। কয়েকটি ম্যাচ নিরপেক্ষ কেন্দ্রে খেলা হবে, এই বিষয়টি একেবারেই মেনে নেওয়া যায় না বলেই দাবি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের। জয় শাহ জানান, একমাত্র শ্রীলঙ্কাতেই এশিয়া কাপ আয়োজন করা যেতে পারে। কয়েকদিন আগেই জানা গিয়েছিল, খুব অল্প সময়ের নোটিসেই এশিয়া কাপ আয়োজন করতে তৈরি দ্বীপরাষ্ট্র।

[আরও পড়ুন: ‘মোকা’র পর এবার ‘তেজ’! চলতি মাসেই নতুন ঘূর্ণিঝড়ের পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর]

সূত্র মারফত জানা গিয়েছে, শ্রীলঙ্কায় গিয়ে খেলতে রাজি হয়েছে এশিয়ার প্রত্যেকটি দলই। একমাত্র আপত্তি ছিল পাকিস্তানের। যেহেতু ভারত-সহ চারটি দেশ শ্রীলঙ্কায় খেলতে চায়, ফলে এশিয়া কাপ আয়োজনের দায়িত্বে দ্বীপরাষ্ট্রের নাম প্রায় নিশ্চিত হয়ে গিয়েছে। পাকিস্তান চাইলে শ্রীলঙ্কায় গিয়ে টুর্নামেন্ট খেলতেই পারে বলেই জানা গিয়েছে। তবে পাক বোর্ড সাফ জানিয়েছিল এশিয়া কাপ আয়োজন করতে না পারলে তারা টুর্নামেন্টে খেলবে না।

এহেন পরিস্থিতিতে পাকিস্তানের বিশ্বকাপ খেলা নিয়েও প্রশ্ন উঠে গেল। পাক বোর্ড প্রথমেই জানিয়েছিল, ভারত যদি তাদের দেশে খেলতে না আসে তাহলে ভারতেও দল পাঠাবে না পাকিস্তান। এশিয়া কাপ আয়োজন করতে না পারলে বিশ্বকাপও বয়কট করবে পাকিস্তান, সেই সম্ভাবনাই প্রবল।

[আরও পড়ুন: ‘কেরালা স্টোরি দেখে…’ লাগাতার ধর্ষণ-ধর্মান্তকরণের চাপ প্রেমিকাকে, FIR দায়ের মডেলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement