shono
Advertisement

‘যেখানেই হোক, এশিয়া কাপ হবেই’, আইপিএলের সম্ভাবনায় জল ঢালতে মরিয়া পাক বোর্ড

এশিয়া কাপের সময় আইপিএল আয়োজনের পরিকল্পনা আছে বিসিসিআইয়ের। The post ‘যেখানেই হোক, এশিয়া কাপ হবেই’, আইপিএলের সম্ভাবনায় জল ঢালতে মরিয়া পাক বোর্ড appeared first on Sangbad Pratidin.
Posted: 01:32 PM Jun 24, 2020Updated: 05:02 PM Jun 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্রীলঙ্কা বা সংযুক্ত আরব আমিরশাহী। যেখানেই হোক, এবছর এশিয়া কাপ হচ্ছেই। আইপিএল (IPL) নিয়ে ভারতীয় বোর্ডের যাবতীয় পরিকল্পনায় জল ঢালতে মরিয়া হয়ে আসরে নামল পাকিস্তান। তাঁরা চাইছে যেনতেনপ্রকারেণ এশিয়া কাপের (Asia Cup) মতো একটা আন্তর্জাতিক টুর্নামেন্ট আইপিএলের সময় আয়োজন করতে। যাতে আইপিএল ভেস্তে দেওয়া যায়।

Advertisement

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (PCB) সিইও ওয়াসিম খান মঙ্গলবার স্পষ্ট করে দিয়েছেন, “এ বছর এশিয়া কাপ হচ্ছেই। শ্রীলঙ্কায় খুব বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়নি। তাই সেখানে টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব। আর যদি শ্রীলঙ্কা রাজি না হয়, তাহলে সংযুক্ত আরব আমিরশাহী প্রস্তুত আছে। ওরাও এই টুর্নামেন্ট আয়োজন করতে পারে। আমরা অত্যন্ত আশাবাদী। এ বছর টুর্নামেন্ট হবেই।” শুধু তাই নয়। টি-২০ বিশ্বকাপ যদি বাতিল হয়, তাহলে ওই সময় আন্তর্জাতিক সিরিজ খেলতে চায় পাক বোর্ড। তাঁরা যেতে চায় নিউজিল্যান্ড বা দক্ষিণ আফ্রিকা সফরে। এক্ষেত্রে বলে রাখা দরকার, এই দুই দেশেরই একাধিক ক্রিকেটার আইপিএলে খেলেন। জাতীয় দল খেললে এদের আইপিএলে পাওয়া যাবে না। আসলে পাক বোর্ড চাইছে যেভাবেই হোক আইপিএল ভেস্তে দিতে। সেজন্যই বিভিন্ন রকম ‘নাটক’ ফাঁদছে তাঁরা। তবে এ বিষয়ে বলে রাখা দরকার, বর্তমানে শ্রীলঙ্কার যা পরিস্থিতি তাতে সেদেশে এশিয়া কাপ হওয়ার সম্ভাবনা কম। বুধবারই দ্বীপরাষ্ট্রের সফর বাতিল করেছে বাংলাদেশ। 

[আরও পড়ুন: মহম্মদ হাফিজ, ফকর জামান-সহ দু’দিনে করোনায় আক্রান্ত দশ পাক ক্রিকেটার, চাপে সিরিজ]

উল্লেখ্য, সেপ্টেম্বরেই এশিয়া কাপ হওয়ার কথা। প্রথমে তা পাকিস্তানে হবে বলে জানানো হলেও ভারত বিরোধিতা করায় শ্রীলঙ্কা বা সংযুক্ত আরব আমিরশাহীতে হবে বলে ঠিক হয়। তারপরই অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসার কথা। কিন্তু টি-২০ বিশ্বকাপ ইতিমধ্যেই অনিশ্চিত হয়ে পড়েছে। এ বছর আইসিসির এই মেগা টুর্নামেন্ট হচ্ছে না, সেটা ধরে নেওয়াই যায়। বিসিসিআইয়ের (BCCI) ধারণা, করোনার জেরে এশিয়া কাপও বাতিল হয়ে যাবে। আর সেটা হলে সেপ্টেম্বরের শেষদিক থেকে শুরু করে নভেম্বরের শুরুর দিক পর্যন্ত আইপিএলের আয়োজন করবে ভারতীয় বোর্ড। কিন্তু বিসিসিআইয়ের সেই পরিকল্পনায় জল ঢালতে এশিয়া কাপ যে কোনও মুল্যে আয়োজন করতে চায় পিসিবি।

The post ‘যেখানেই হোক, এশিয়া কাপ হবেই’, আইপিএলের সম্ভাবনায় জল ঢালতে মরিয়া পাক বোর্ড appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement