shono
Advertisement

লিস্টন-মনবীরের হাত ধরে ৩ পয়েন্ট, লিগ শীর্ষে যাওয়ার আশা জিইয়ে রাখল এটিকে মোহনবাগান

আরও বেশি গোলে ম্যাচ জিততে পারত এটিকে মোহনবাগান।
Posted: 09:24 PM Feb 27, 2022Updated: 10:06 PM Feb 27, 2022

এটিকে মোহনবাগান (লিস্টন, মনবীর)
বেঙ্গালুরু এফসি
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিস্টন কোলাসোর ওই বাঁক খাওয়ানো ফ্রি কিক আর মনবীর সিংয়ের গড়ানে শটে গোল স্বস্তি এনে দিল এটিকে মোহনবাগান (ATK-Mohun Bagan) শিবিরে। লিস্টন কোলাসোর (Liston Colaco) ডান পায়ের ওই গোঁত খাওয়া শট যখন বেঙ্গালুরুর জালে আছড়ে পড়ল, লিস্টন বুক ঠুকলেন। তাকিয়ে রইলেন এটিকে মোহনবাগান রিজার্ভ বেঞ্চের দিকে। সতীর্থরা ছুটে এসে তাঁকে তুলে ধরলেন শূন্যে। রবিবার লিস্টন সপ্তম স্বর্গে। 

Advertisement

৮৫ মিনিটে বেঙ্গালুরুর রোহিত কুমারের ভুল পাস ধরে মনবীর (Manvir Singh) দ্বিতীয় গোলটি করেন। লিস্টন ও মনবীরের গোল এনে দিল কাঙ্খিত তিন পয়েন্ট। আগের দুটো ম্যাচে ড্র করে নিজেদের অবস্থা নিজেরাই কঠিন করে ফেলেছিল এটিকে মোহনবাগান। লিগ তালিকায় শীর্ষে থাকতে পারবে কিনা, তা নিয়ে তৈরি হয়েছিল সংশয়। রবিবার এটিকে মোহনবাগান ২-০ গোলে বেঙ্গালুরুকে (Bengaluru FC) হারানোর ফলে আবার শীর্ষে পৌঁছনোর দৌড়ে থেকে গেল সবুজ-মেরুন ব্রিগেড। 

[আরও পড়ুন: শাহবাজ-আকাশদীপের দাপটে এল জয়, হায়দরাবাদকে হারিয়ে কার্যত রনজির নকআউটে বাংলা]

বিরতির ঠিক আগে এটিকে মোহনবাগানকে এগিয়ে দিয়েছিলেন লিস্টন। দ্বিতীয়ার্ধে আরও গোল করতেই পারতেন তিনি। সব ঠিকঠাক থাকলে দিনের শেষে স্কোরলাইন আরও হৃষ্টপুষ্টই দেখাত এটিকে মোহনবাগানের অনুকূলে। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে জনি কাউকোর ডিফেন্স চেরা পাস ধরে লিস্টন কোলাসোর হালকা পুশ বেঙ্গালুরু গোলকিপারকে পরাস্ত করলেও তা পোস্টে লেগে ফিরে আসে। তার ঠিক পরের মুহূর্তেই ডান দিক থেকে মনবীর সিংয়ের গড়ানে সেন্টার বিপদের গন্ধ বয়ে এনেছিল বেঙ্গালুরুর রক্ষণে। উদান্ত সিং নেমে এসে তা বিপদমুক্ত করেন। উদান্ত আর বেঙ্গালুরু গোলকিপারের পিছনে পড়ে গিয়েছিলেন লিস্টন। মনবীর ইশারা করে সে কথাই বলছিলেন লিস্টনকে। সেই মনবীর ৮৫ মিনিটে এটিকে মোহনবাগানকে নিয়ে যান ধরাছোঁয়ার বাইরে। রোহিত কুমারের ভুল পাস ধরে পেনাল্টি বক্সের বাইরে থেকে নেওয়া মনবীরের গড়ানে শট বেঙ্গালুরু গোলকিপারকে পরাস্ত করে জালে জড়িয়ে যায়। 

এই ম্যাচের আগে চোট আঘাতের সমস্যা ছিল সবুজ-মেরুন ব্রিগেডে। আগের ম্যাচে লাল কার্ড দেখেছিলেন রয় কৃষ্ণ। তিনিও ছিলেন না বেঙ্গালুরুর বিরুদ্ধে। এটিকে মোহনবাগানের আক্রমণভাগে রক্তাল্পতা ছিল। কিন্তু লিস্টন কোলাসো ও মনবীর এনে দেন তিন-তিনটি পয়েন্ট। এই তিন পয়েন্টের অপেক্ষাতেই তো ছিলেন ফেরান্দো।  সুনীল ছেত্রীও নিজের চেনা ছন্দে ধরা দেননি। উদান্ত সিংয়ের দৌড়ও কাঁপুনি ধরাতে পারেনি এটিকে মোহনবাগান শিবিরে।  

[আরও পড়ুন: চোট পেয়ে হাসপাতালে ঈশান! আজ শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় ওপেনারের ভূমিকায় কে?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement