shono
Advertisement

ক্যাচ মিসেই ম্যাচ মিস! ভাঙাচোরা অস্ট্রেলিয়ার কাছেও হার কোহলিদের

অস্ট্রেলিয়া সফরের শুরুতেই মুখ থুবড়ে পড়তে হল টিম ইন্ডিয়াকে। The post ক্যাচ মিসেই ম্যাচ মিস! ভাঙাচোরা অস্ট্রেলিয়ার কাছেও হার কোহলিদের appeared first on Sangbad Pratidin.
Posted: 05:39 PM Nov 21, 2018Updated: 05:45 PM Nov 21, 2018

অস্ট্রেলিয়া: ১৫৮/৪ (ম্যাক্সওয়েল-৪৬, লিন-৩৭)
ভারত: ১৬৯/৭ (ধাওয়ান-৭৬)

Advertisement

ডাকওয়ার্থ লুইস নিয়মে ৪ রানে জয়ী অস্ট্রেলিয়া

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক ম্যাচে জোড়া ভিলেন। প্রথমটি ভারতীয় ফিল্ডাররা। এবং দ্বিতীয়টি বৃষ্টি। আর এই দুয়ের জন্যই অস্ট্রেলিয়া সফরের শুরুতেই মুখ থুবড়ে পড়তে হল টিম ইন্ডিয়াকে।

মাঠে বল গড়ানোর আগেই দুই শিবিরের মধ্যে আঁকচা-আঁকচি শুরু হয়ে গিয়েছিল। মাঠে স্লেজিং হলে যে বিরাটও ছেড়ে কথা বলবেন না, সে হুঙ্কারও দিয়ে রেখেছিলেন ভারত অধিনায়ক। কিন্তু এসব আলোচনার মধ্যে যেন একপ্রকার ধামাচাপাই পড়ে গিয়েছিল বিদেশের মাঠে খেলার জন্য ভারতীয়দের প্রস্তুতির কথা। সেখানে যে কত ঘাটতি রয়ে গিয়েছে, এবার হয়তো বুঝবেন কোচ রবি শাস্ত্রী। আগামী বছরই বিশ্বকাপের মহারণ। তার আগে অস্ট্রেলিয়া সফর ভারতের কাছে অ্যাসিড টেস্টের শামিল। আর এমন গুরুত্বপূর্ণ সিরিজে স্বয়ং বিরাট কোহলি যে এভাবে ক্যাচ মিস করবেন, তা হয়তো কেউই ভাবতে পারেননি।

স্টিভ ওয়া, ম্যাকগ্রাদের জমানার কাছে এই অজি দল নিতান্তই শিশু। স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নাররা নির্বাসিত হওয়ায় ভাঙাচোরা দল নিয়েই ভারতের বিরুদ্ধে লড়াইয়ে প্রস্তুত হয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু সে দলের কাছেও শুরুতেই হার। বৃষ্টির কারণে এদিন ম্যাচ কুড়ির পরিবর্তে সতেরো ওভারের হয়ে যায়। যেখানে অস্ট্রেলিয়ার ১৫৮ রানের জবাবে ভারতের লক্ষ্য ছিল ১৭৪ রান। ব্যাট হাতে ধাওয়ান ছাড়া টপ-অর্ডারের সকলেই ব্যর্থ। শেষে কার্তিক চেষ্টা করলেও ১৬৯ রানেই শেষ হয়ে যায় ইনিংস।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রোহিত শর্মা যখন দলকে সিরিজ জেতান, তখন জয়জয়কার পড়ে যায় ক্রিকেট মহলে। কিন্তু বিদেশের মাটিতে যে দাঁত ফোটানো এতটাও সহজ নয়, তা বোধহয় এখনও বুঝে উঠতে পারেননি বিরাট কোহলি। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে এদিন একগুচ্ছ ক্যাচ মিস করেই ম্যাচ হাতছাড়া করলেন তাঁরা। কুলদীপ যাদব দুটি মূল্যবান উইকেট নিলেন, ধাওয়ান ব্যাট হাতে ছন্দ ধরে রাখলেন, এমনকী চাপের মুখে জুটি বেঁধে দলকে বিপন্মুক্ত করার আপ্রাণ চেষ্টা চালালেন দুই উইকেটকিপার ঋষভ পন্থ ও দীনেশ কার্তিকও। কিন্তু নিট ফল সেই শূন্য।  ব্যাটিং, ফিল্ডিং এবং নেতৃত্বে এদিন চূড়ান্ত ব্যর্থ কোহলি। ভুল শুধরে না নিলে সিরিজ হাতছাড়া হলেও অবাক হওয়ার কিছু থাকবে না। 

The post ক্যাচ মিসেই ম্যাচ মিস! ভাঙাচোরা অস্ট্রেলিয়ার কাছেও হার কোহলিদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement