shono
Advertisement

মেলবোর্নে হারের পর মোটা অঙ্কের জরিমানা অজিদের, টেস্ট চ্যাম্পিয়নশিপে সুবিধা পেল ভারত

এদিকে, করোনা নিয়ে উদ্বেগ থাকলেও তৃতীয় টেস্ট খেলা হবে সিডনিতেই।
Posted: 11:46 AM Dec 30, 2020Updated: 11:46 AM Dec 30, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেলবোর্ন টেস্টে অজিদের হারের ক্ষতে নুনের ছিটে দিল আইসিসি। স্লো ওভাররেটের জন্য অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের ম্যাচ ফি’র একটা বড় অংশ তো কাঁটা গেলই, সেই সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের (ICC World Test Championship) পয়েন্টও কাটা গেল। যা আগামী দিনে শীর্ষস্থান দখলের লড়াইয়ে সুবিধা দেবে ভারতকে।

Advertisement

আইসিসি (ICC) সুত্রের খবর, মেলবোর্ন টেস্ট নির্ধারিত সময়ের থেকে অনেকটা স্লো ওভাররেটে বোলিং করেছেন অজিরা। অতিরিক্ত সময় ছাড় দিলেও নির্ধারিত ওভারের থেকে ২ ওভার কম বোলিং করেছে টিম পেইন অ্যান্ড কোম্পানি। তাই বাধ্য হয়ে আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি ডেভিড বুন, বক্সিং ডে টেস্টের পর অজি ক্রিকেটারদের ম্যাচ ফি’র ৪০ শতাংশ জরিমানা করেছেন। সেই সঙ্গে ২০ শতাংশ জরিমানা করা হয়েছে সাপোর্ট স্টাফদেরও। গোঁদের উপর বিষফোঁড়া হয়ে দাঁড়িয়েছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট কাটা যাওয়া। স্লো ওভাররেটের জন্যই নতুন নিয়ম অনুসারে টেস্ট চ্যাম্পিয়নশিপের ৪ পয়েন্ট কাটা গিয়েছে অজিদের।

[আরও পড়ুন: অনবদ্য কামব্যাক! মেলবোর্নে অজিদের আট উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরাল ভারত]

যদিও চার পয়েন্ট কাটা যাওয়ার পরও পয়েন্ট টেবিলে শীর্ষস্থান ধরে রেখেছে অস্ট্রেলিয়া (Australia)। তবে, দ্বিতীয় স্থানে থাকা ভারতের সঙ্গে তাঁদের পারসেন্টেজ অব পয়েন্টের ব্যবধান অনেকটাই কমে গিয়েছে। এই মুহূর্তে টেস্ট চ্যাম্পিয়নশিপে অজিদের পারসেন্টেজ অব পয়েন্ট ৭৬.৬ শতাংশ। ভারতের পারসেন্টেজ অব পয়েন্ট ৭২.২ শতাংশ। মেলবোর্নে জয়ের ফলে এই ব্যবধান অনেকটাই কমিয়ে ফেলেছেন রাহানেরা। চলতি সিরিজ জিততে পারলে, অজিদের টপকে শীর্ষ স্থানেও উঠে আসতে পারে টিম ইন্ডিয়া।

[আরও পড়ুন: মেলবোর্নে মুরলীধরনকে টপকে নয়া বিশ্বরেকর্ড অশ্বিনের, বিরল নজির সিরাজেরও]

এদিকে, করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ বাড়লেও সিরিজের তৃতীয় ম্যাচটি সিডনিতেই আয়োজন করবে ক্রিকেট অস্ট্রেলিয়া। আপাতত, সোমবার পর্যন্ত মেলবোর্নেই থাকছে দুই দল। বুধবার ভারতীয় দলের অনুশীলনে যোগ দিয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। তবে, তৃতীয় টেস্টে তাঁর খেলা নিয়ে সংশয় এখনও কাটেনি। ফিটনেস পরীক্ষার পরই তাঁকে দলে নেওয়ার কথা ভাবা হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement