shono
Advertisement

আইপিএলের আগে দেশ, বোর্ডের নির্দেশিকায় বিপাকে অজি ক্রিকেটাররা

ফিঞ্চ, ম্যাক্সওয়েলদের আইপিএলে খেলা অনিশ্চিত। The post আইপিএলের আগে দেশ, বোর্ডের নির্দেশিকায় বিপাকে অজি ক্রিকেটাররা appeared first on Sangbad Pratidin.
Posted: 05:20 PM Nov 15, 2018Updated: 05:20 PM Nov 15, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অর্থ, জনপ্রিয়তা, খ্যাতি, এই তিনের হাতছানি একদিকে, আর দেশের প্রতি কর্তব্য একদিকে। কোন দিক কে বেছে নেবেন ক্রিকেটাররা। স্পষ্ট নির্দেশিকা দিয়ে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া। অজি ক্রিকেট নিয়ামক সংস্থার কার্যকলাপে স্পষ্ট আগে দেশ পরে আইপিএল।

Advertisement

[হাজিরা না দেওয়ায় ক্ষুব্ধ আদালত, আত্মসমর্পণের নির্দেশ শামিকে]

আইপিএলের জগৎজোড়া খ্যাতি এবং মোটা টাকার হাতছানি বেশিরভাগ ক্রিকেটারকেই আকর্ষণ করেন। এমনকী আইপিএলের জন্য ক্রিকেটাররা দ্রুত আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন এমন অভিযোগও উঠেছে। কিন্তু এবছর বিশ্বকাপ। তাই ছবিটা কিছুটা হলেও পালটাতে চলেছে। বিশ্বকাপের প্রভাব পড়তে চলেছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট লিগে। আর ক্রিকেট অস্ট্রেলিয়ার নয়া নির্দেশিকায় অজি ক্রিকেটারদের আইপিএলে সামিল হওয়া নিয়েই উঠে গিয়েছি প্রশ্নচিহ্ন। কী নির্দেশিকা? ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়ে দিয়েছে বিশ্বকাপ শুরুর একমাস আগে থেকে ক্রিকেটারদের বিশ্রামে যাওয়ার নির্দেশ দিয়েছে। আগামী বছর ৩০ মে শুরু হবে বিশ্বকাপ। অর্থাৎ, গোটা মে মাসে আইপিএলে পাওয়া যাবে না অজি ক্রিকেটারদের। বিশ্বকাপের দিকে নজর রেখে মে মাসের গোড়া থেকে প্রস্তুতি শিবিরের আয়োজন করছে অস্ট্রেলিয়া। জাতীয় দলের ক্রিকেটারদের সেই শিবিরে হাজির হতে হবে। এখনও পর্যন্ত যা খবর তাতে মার্চের শেষের দিক থেকে মে মাসের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত। অর্থাৎ, টুর্নামেন্টের শেষের দিকে গুরুত্বপূর্ণ ম্যাচগুলিতে পাওয়া যাবে না ফিঞ্চদের।

[ফের দেশের বাইরে যাচ্ছে আইপিএল, কার্যত চূড়ান্ত বিকল্প ভেন্যু]

শুধু শেষের দিকে নয়, শুরুর দিকে অজিদের পাওয়া নিয়েও সংশয় আছে। ১৫ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। অর্থাৎ, টুর্নামেন্টের শুরুর এক সপ্তাহেও মিলবে না অস্ট্রেলিয় ক্রিকেটারদের সার্ভিস। স্বাভাবিকভাবেই এত দীর্ঘ সময়ের অনুপস্থিতি অজি ক্রিকেটারদের নিলামে ভাল দল পাওয়ার ব্যাপারে অন্তরায় হয়ে দাঁড়াতে পারে। এমনকী অজি ক্রিকেটারদের আদৌ দলে নেওয়া ঠিক হবে কিনা তা নিয়ে সংশয়ে বেশ কিছু ফ্র্যাঞ্চাইজি। এর আগে দেশের স্বার্থে ভারতীয় দলের পেসারদেরও আইপিএল না খেলার পরামর্শ দিয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলিও। তা নিয়েও বিতর্ক কম হয়নি। 

The post আইপিএলের আগে দেশ, বোর্ডের নির্দেশিকায় বিপাকে অজি ক্রিকেটাররা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement