shono
Advertisement

‘দায়িত্ববোধ থাকলে পদত্যাগ করুক ওরা’, অজি নির্বাচকদের একহাত নিলেন গাভাসকর

অস্ট্রেলিয়ার নির্বাচকদের উপরে চটলেন কেন গাভাসকর?
Posted: 03:52 PM Mar 06, 2023Updated: 04:55 PM Mar 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দায়িত্ববোধ যদি থাকে, তাহলে এখনই পদত্যাগ করুন অস্ট্রেলিয়ার নির্বাচকরা। ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকরের (Sunil Gavaskar) খোঁচা।
ভারতে পা রাখার পর থেকেই খারাপ সময় চলছে অস্ট্রেলিয়ার। চোট আঘাতে জর্জরিত দল। দেশে ফিরে গিয়েছেন বেশ কয়েকজন। তার উপরে প্রথম দুটো টেস্ট হেরে গিয়েছে অস্ট্রেলিয়া। ইন্দোরে অনুষ্ঠিত তৃতীয় টেস্টে অবশ্য অজিরা জিতে ব্যবধান কমিয়েছে। এই পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক অ্যালান বর্ডার ( Allan Border) সমালোচনা করেছেন স্টিভ স্মিথদের (Steve Smith)।

Advertisement

১৯৮৩ সালের বিশ্বজয়ী ভারতীয় দলের সদস্য গাভাসকর জোশ হ্যাজলউড, মিচেল স্টার্ক, ক্যামেরন গ্রিনদের উদাহরণ তুলে ধরে বলছেন, ”প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা বিভিন্ন মাধ্যমে ক্রিকেটারদের সমালোচনা করেছেন কিন্তু অস্ট্রেলিয়ার নির্বাচকদের কাঠগড়ায় তোলা উচিত।” 

[আরও পড়ুন: ‘একেবারেই ভাল লাগে না’, বিরাটের সঙ্গে তুলনা প্রসঙ্গে মুখ খুললেন স্মৃতি মন্ধানা]

চোটের জন্য হ্যাজলউড সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। মিচেল স্টার্কও চোটের জন্য প্রথম দুটো টেস্ট ম্যাচে নামতে পারেননি। তৃতীয় টেস্টে স্টার্ক খেলেন। এখানেই প্রশ্ন তুলেছেন গাভাসকর। তাঁর বক্তব্য, হ্যাজলউড, স্টার্ক, গ্রিনের চোট রয়েছে জেনেও কেন দলে রাখা হল।

গাভাসকর আরও বলছেন, ”প্রথম দুটো টেস্টে নির্বাচিত হবে না জেনেও কেন তিনজন ক্রিকেটারকে নেওয়া হল?” ম্যাথু কুহনেম্যানের মতো প্লেয়ার থাকতেও কেন তাঁকে দলে নেওয়া হল, প্রশ্ন তুলেছেন গাভাসকর। তিনি আরও বলেছেন, ”যদি বিন্দুমাত্র দায়িত্ববোধ থাকে, তাহলে নির্বাচকদেরই পদত্যাগ করা উচিত।” 

 

[আরও পড়ুন: ‘দেশের সব মেয়ের হয়েই ভারোত্তোলন করি, অলিম্পিকে লক্ষ্য সোনা’, বললেন মীরাবাই চানু]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement