shono
Advertisement

লকডাউনের মাঝেই স্বাভাবিক ছন্দে ফিরছে কলকাতা! শর্তসাপেক্ষে শুরু অটো পরিষেবা

জানেন ভাড়া কত? The post লকডাউনের মাঝেই স্বাভাবিক ছন্দে ফিরছে কলকাতা! শর্তসাপেক্ষে শুরু অটো পরিষেবা appeared first on Sangbad Pratidin.
Posted: 10:46 AM May 27, 2020Updated: 10:46 AM May 27, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চতুর্থদফার লকডাউনের মাঝেই শর্তসাপেক্ষে অটো পরিষেবা শুরু শহর কলকাতায়। যার জেরে অনেকক্ষেত্রেই বেশি ভাড়া গুণতে হচ্ছে যাত্রীদের। পাশাপাশি, বেশ কিছু ক্ষেত্রে সমস্যার মুখে পড়তে হচ্ছে অটোচালকদেরও।

Advertisement

চতুর্থ দফার লকডাউন শুরুর আগেই বেশ কিছু ক্ষেত্রে ছাড় পাওয়ার ইঙ্গিত পেয়েছিল রাজ্যবাসী। সেই মতো শর্তসাপেক্ষে বেশ কিছু পরিষেবা শুরুও হয়েছে রাজ্যে। সামাজিক দূরত্বের বিধি বজায় রেখেই রাস্তায় নামছে সরকারি বাস।  এই পরিস্থিতিতে বুধবার শহর কলকাতার বিভিন্ন প্রান্তে নজরে পড়ল অটো। প্রশাসনের নির্দেশ মেনে অটোচালকরা যাত্রী নিচ্ছেন মাত্র ২ জন করে। সেক্ষেত্রেও মাস্ক পরা বাধ্যতামূলক চালক ও যাত্রীর। রাখতে হচ্ছে স্যানিটাইজারও। প্রসঙ্গত,  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ২৭ মে থেকে চালানো যেতে পারে অটো। তবে তার জন্য পুলিশের অনুমতি প্রয়োজন। সেই নির্দেশ মেনেই বুধবার সকাল থেকে অটো নিয়ে রাস্তায় বেড়িয়েছেন চালকরা। 

[আরও পড়ুন: বড় সাফল্য, একসঙ্গে ৬০ জন করোনা রোগীকে সুস্থ করে বাড়ি ফেরাচ্ছে কলকাতা মেডিক্যাল]

তবে দীর্ঘদিন পর অটো নিয়ে রাস্তায় বের হলেও আদৌ কদিন এভাবে চলবে তা নিয়ে দুশ্চিন্তায় চালকরা। কারণ, এখনও নিয়ম মেনে ভাড়া বৃদ্ধি করা হয়নি। ফলে স্বেচ্ছায় কেউ বেশি ভাড়া দিলেও, অতিরিক্ত টাকার দাবি করতে পারছেন না অনেক চালকই। পাশাপাশি, শোভাবাজার চত্বরের বেশ কয়েকজন অটোচালকের কথায়, পুলিশের অনুমতি মিললে অটো চালানো যাবে বলে মুখ্যমন্ত্রী জানালেও বেশ কিছু জায়গায় এ বিষয়ে কোনও পদক্ষেপই নেয়নি পুলিশ। উলটে এদিন সকালে রাস্তায় বেড়িয়ে সমস্যার মুখে পড়তে হচ্ছে চালকদের। সব মিলিয়ে অভাব-অভিযোগের মাঝেই ফের ধীরে ধীরে অটো পরিষেবা শুরু তিলোত্তমায়।

[আরও পড়ুন: পুলিশ আধিকারিকের মৃত্যু নিয়ে ক্ষোভ গড়ফা থানায়, করোনায় প্রাণহানি বলে অনুমান]

The post লকডাউনের মাঝেই স্বাভাবিক ছন্দে ফিরছে কলকাতা! শর্তসাপেক্ষে শুরু অটো পরিষেবা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement