shono
Advertisement

ফের অটোচালকের দাদাগিরি শহরে, চলন্ত অটোয় ছেলের সামনে মহিলার শ্লীলতাহানি

গ্রেপ্তার অভিযুক্ত, সকাল থেকে বন্ধ টালিগঞ্জ-গড়িয়া রুটের অটো। The post ফের অটোচালকের দাদাগিরি শহরে, চলন্ত অটোয় ছেলের সামনে মহিলার শ্লীলতাহানি appeared first on Sangbad Pratidin.
Posted: 09:19 AM Feb 08, 2018Updated: 09:41 AM Feb 08, 2018

অর্ণব আইচ: শহরে বুকে ক্রমশই বেপরোয়া হয়ে উঠছে অটোচালকরা। পরিস্থিতি এমনই, যে শ্লীলতাহানিতে অভিযুক্ত অটোচালকের পাশে দাঁড়ানোই শুধু নয়, থানার বাইরে অভিযোগকারিণীকে কটুক্তি করতে ভয় পাচ্ছে না তারা । প্রাণনাশের আশঙ্কায় অভিযোগ প্রত্যাহার করার ভাবছেন অভিযোগকারিণী। এদিকে অভিযুক্ত অটোচালককে গ্রেপ্তারের প্রতিবাদে সকাল থেকে টালিগঞ্জ-গড়িয়া রুটের বন্ধ অটো-চলাচল। নাকাল নিত্যযাত্রীরা।

Advertisement

[ভাড়া নিয়ে বচসার জেরে মডেলের ‘শ্লীলতাহানি’, অভিযুক্ত অটোচালক]

ঘটনার সূত্রপাত বুধবার সন্ধ্যেবেলা । পুলিশ জানিয়েছে, সন্ধ্যে সাড়ে সাতটা নাগাদ  টালিগঞ্জ-গড়িয়া রুটের একটি অটোয় চেপে বাঁশদ্রোণীর উষা থেকে গড়িয়া যাচ্ছিলেন বছর পঁয়ত্রিরিশের এক মহিলা । সঙ্গে তাঁর ছেলেও ছিল । ওই মহিলার দাবি, অটোর পিছনের সিটে জায়গা ছিল না । তাই বাধ্য হয়েই সামনের সিটে চালকের পাশে বসেছিলেন তিনি । অভিযোগ, সেই সুযোগে চলন্ত অটোতে ছেলের সামনেই ওই মহিলার শ্লীলতাহানির করে অটো চালক ইমান আলি । প্রতিবাদ করায় তাঁকে রীতিমতো হুমকি দেয় অটোচালক । এমনকী, ওই মহিলা যখন নেতাজিনগর থানায় অভিযোগ জানাতে যান, তখন থানার বাইরে জড়ো হয়ে তাঁকে কটুক্তি করে অন্য চালকরা । শেষপর্যন্ত, পুলিশি নিরাপত্তায় বাড়ি ফিরতে হয় ওই মহিলা ও তাঁর ছেলেকে । ওই মহিলার দাবি, থানায় যাওয়ার পথেও, রিক্সা্ থামিয়ে তাঁর ও তাঁর ছেলের দিকে তেড়ে যায় অন্য অটোচালকরা । মারধরের চেষ্টাও হয় ।  ঘটনার পর এখন রীতিমতো প্রাণসংশয়ে ভুগছেন আক্রান্ত। মামলা প্রত্যাহারের কথাও ভাবছেন। রাতেই অবশ্য অভিযুক্ত অটোচালক ইমান আলিকে গ্রেপ্তার করেছে নেতাজিনগর থানার পুলিশ ।  মহিলা যাত্রীর শ্লীলতাহানিতে অভিযুক্ত অটোচালককে গ্রেপ্তারের প্রতিবাদে সকাল থেকে টালিগঞ্জ-গড়িয়া রুটে অটো পরিষেবা বন্ধ রেখেছেন চালকরা ।  পুলিশি তদন্ত শুরুর আগেই অভিযুক্ত অটোচালককে নির্দোষ বলে সার্টিফিকেট দিয়ে দিয়েছেন টালিগঞ্জ-গড়িয়া অটো ইউনিয়ন সম্পাদক বিটন হালদার। টালিগঞ্জ-গড়িয়া রুটে প্রায় ৮০০ অটো চলে । টালিগঞ্জ মেট্রো পর্যন্ত যাতায়াতের জন্য অটোর উপর নির্ভরশীল স্থানীয় বাসিন্দারা ।  ফলে সপ্তাহের কাজের দিনে অটো বন্ধ থাকায় নিত্যযাত্রীদের দুর্ভোগে চরমে পৌঁছেছে ।

[শহরে মহিলা নিরাপত্তা নিশ্চিত করতে এবার অটোর স্টিয়ারিংয়ে হাত প্রমীলাদের]

কখনও ভাড়া নিয়ে বচসা তো কখনও আবার বিনা কারণেই অটো চালকদের বিরুদ্ধে যাত্রীদের সঙ্গে অভব্য আচরণের অভিযোগ ওঠে । সত্যি কথা বলতে, শহরে অটোচালকের দৌরাত্ম্যে তিতিবিরক্ত যাত্রীদের একটা বড় অংশ । দিন কয়েক আগে ভরদুপুরে বাঘাযতীনে এক যুবতীর শ্লীলতাহানির অভিযোগ উঠেছিল অটোচালকের বিরুদ্ধে । ওই যুবতী পেশায় একজন উঠতি মডেল । থানায় অভিযোগও দায়ের করেছিলেন তিনি । অভিযোগ, প্রকাশ্যে রাস্তায় ওই যুবতীর সঙ্গে অভব্য আচরণ ও শ্লীলতাহানি করেছে এক অটোচালকরা । যাত্রীদের একাংশের অভিযোগ, রাজনৈতিক মদতেই এমন বেপরোয়া হয়ে উঠেছে অটোচালকরা । অপরাধ করা তো বটেই, কার্যত পুলিশকেও আর ডরাচ্ছে না তারা ।

[আগামী বছরের শুরু থেকে এই শহরে চলবে গোলাপি অটো]

The post ফের অটোচালকের দাদাগিরি শহরে, চলন্ত অটোয় ছেলের সামনে মহিলার শ্লীলতাহানি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement