shono
Advertisement

‘পল পল দিলকে পাস’ থেকে ‘ড্রিমগার্ল’, গানে গানে কিশোর কুমারকে শ্রদ্ধা আয়ুষ্মান খুরানার

নিজেই পোস্ট করেছেন গানের ভিডিও।
Posted: 05:08 PM Aug 04, 2023Updated: 06:09 PM Aug 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিশোর কুমার (Kishore Kumar)। ‘শিং নেই তবু নাম তাঁর সিংহ’। কালজয়ী এক কণ্ঠ যা আজও আমাদের মনে মুক্তোর মতে গেথে রয়েছে। প্রজন্মের পর প্রজন্ম, কিশোর কুমারের গান গেয়ে চলেছে। সুরের এমন সম্রাটকে সুরেলা শ্রদ্ধাই জানালেন আয়ুষ্মান খুরানা (Ayushmann Khurrana)।

Advertisement

অভিনয়ের পাশাপাশি গানেও পারদর্শী আয়ুষ্মান। কিশোর কুমারকে নিজের গুরু হিসেবে মানেন বলিউড তারকা। তাই গুরুর জন্মদিনে গিটার হাতে গাইলেন ‘পল পল দিলকে পাস’ গানের ‘হার শাম আঁখো পর তেরা আঁচল লেহরায়ে’র অংশটি। তারপরই গাইতে শুরু করলেন ‘ড্রিমগার্ল’। এভাবে যেন নিজের আসন্ন সিনেমার প্রচারও করে ফেললেন জাতীয় পুরস্কারজয়ী অভিনেতা।

[আরও পড়ুন: রাতারাতি পালটে গেল ‘দিদি নম্বর ১’-এর সঞ্চালিকা! কাকে আনা হল রচনার বদলে?]

১৯২৯ সালে জন্ম কিশোর কুমারের (আসল নাম আভাস কুমার গঙ্গোপাধ্যায়)। দাদা অশোক কুমারের হাত ধরেই তাঁর বলিউডে আসা। ১৯৪৮ সালে ‘জিদ্দি’ ছবির হাত ধরেই তাঁর প্লেব্যাক সিঙ্গার হওয়ার পথ চলা শুরু হয়েছিল। ২ হাজারেরও বেশি গান গেয়েছেন কিশোর, সেগুলি নিঃসন্দেহে ভারতীয় সংগীত জগতের এক অমূল্য সম্পদ হিসেবে রয়ে গিয়েছে।

বহু আগে বলিউডে শোনা গিয়েছিল পরিচালক অনুরাগ বসু ও সুজিত সরকার বহুদিন ধরেই কিশোর কুমারের জীবনকে সিনেমার পর্দায় আনতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এমনকী, শোনা গিয়েছিল এই ছবির জন্য নাকি রণবীর কাপুরকে (Ranbir Kapoor) কিশোর চরিত্রে ভাবা হয়ে গিয়েছিল। কিন্তু কোন না কোনও কারণে সেই ছবি তৈরি একেবারে বন্ধ হয়ে যায়। শোনা যায়, কিশোর কুমারের পরিবার থেকে ঠিকঠাক অনুমতি না পাওয়ার জন্যই নাকি কিশোর কুমারকে নিয়ে সেই ছবি তৈরি থেকে কিছুটা হলেও পিছপা হন পরিচালকরা।

[আরও পড়ুন: ব্যোমকেশের পর ফেলুদা চ্যালেঞ্জ নিতেও প্রস্তুত দেব! ‘সত্যবতী’ সত্য জানালেন রুক্মিণী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement