shono
Advertisement

‌ভিনেশের ‘‌খেলরত্ন’ পাওয়ার দিনেই রাজীব গান্ধীকে নিয়ে বিতর্কিত মন্তব্য দিদি ববিতার

কী টুইট করলেন কুস্তিগির ববিতা ফোগাট? The post ‌ভিনেশের ‘‌খেলরত্ন’ পাওয়ার দিনেই রাজীব গান্ধীকে নিয়ে বিতর্কিত মন্তব্য দিদি ববিতার appeared first on Sangbad Pratidin.
Posted: 05:54 PM Aug 29, 2020Updated: 05:55 PM Aug 29, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ বোন ভিনেশ ফোগাটের ‘‌রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কার’ পাওয়ার দিনেই বিতর্কে কুস্তিগির ববিতা ফোগাট। শনিবার জাতীয় ক্রীড়াদিবসে দেশের শ্রেষ্ঠ ক্রীড়া সম্মান প্রসঙ্গে টুইট করেন তিনি। আর সেখানেই প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী প্রসঙ্গে কদর্য মন্তব্য করে বসলেন ববিতা। তুলে আনেন রাজীব গান্ধীর ইটালীয় যোগের প্রসঙ্গও। আর এরকম দিনে ববিতার এধরনের মন্তব্যেই বিতর্কের সূত্রপাত।

Advertisement

[আরও পড়ুন: পাঠানকোটে দুষ্কৃতী হামলায় মৃত সুরেশ রায়নার পিসেমশাই, অত্যন্ত সংকটজনক পিসি]

শনিবার জাতীয় ক্রীড়াদিবসে রাজীব গান্ধী খেলরত্ন (Rajiv Gandhi Khel Ratna) সম্মান পেয়েছেন ববিতার বোন ভিনেশ ফোগাট (Vinesh Phogat)। কিন্তু আগের দিনই করোনায় (COVID-19) আক্রান্ত হন তিনি। ফলে এদিন ভারচুয়াল এই অনুষ্ঠানে থাকতে পারেননি। হোম আইসোলেশনে রয়েছেন। এদিকে, বোনের এই সম্মান পাওয়ার দিনেই বিতর্কিত মন্তব্য ববিতার। টুইটে তিনি লেখেন, ‘‌‘ভারত থেকে দাঁড়িয়ে দাঁড়িয়ে ইটালিতে জ্যাভলিন ছুঁড়েছিলেন বলেই কী রাজীব গান্ধীর নামে খেলরত্ন পুরস্কার দেওয়া হয়।’‌’‌

 

এর আগেও বেশ কয়েকবার বিতর্কিত মন্তব্য করে শিরোনামে উঠে এসেছিলেন ববিতা। চলতি বছরের মার্চ মাসে তবলিঘি জামাত নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন তিনি। লকডাউন শুরুর আগেই দিল্লির নিজামুদ্দিনে ধর্মীয় অনুষ্ঠানে জমায়েত করেছিলেন তবলিঘি জামাতের সদস্যরা। কিন্তু লকডাউনের পরও সেখানেই থেকে গিয়েছিলেন অনেকে। তল্লাশি চালিয়ে দু’হাজারেরও বেশি জামাতের সদস্যকে সেখান থেকে বের করে আনে পুলিশ। তারপরই দেখা যায়, জামাতদের মধ্যে অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের দায়িত্বজ্ঞানহীনতা নিয়েই সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তোলেন ববিতা। হিন্দিতে একটি টুইট করেন মাস সদ্য রাজনীতির আঙিনায় পা রাখা ববিতা। তিনি লেখেন, “করোনা ভাইরাস ভারতের দ্বিতীয় সমস্যা। প্রথম সমস্যা হল অসভ্য জামাতিরা।” এমন মন্তব্য করায় তাঁর বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন অনেকে। কিন্তু তাতেও দমে যাননি কমনওয়েলথ গেমসে সোনাজয়ী কুস্তিগির। ফের এবার বিতর্কিত মন্তব্য করে বসলেন।‌

[আরও পড়ুন: ২০২৮ অলিম্পিকে বিশ্বের সেরা দশে থাকবে ভারত, জাতীয় ক্রীড়াদিবসে প্রত্যয়ী রাষ্ট্রপতি]

 

The post ‌ভিনেশের ‘‌খেলরত্ন’ পাওয়ার দিনেই রাজীব গান্ধীকে নিয়ে বিতর্কিত মন্তব্য দিদি ববিতার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement