shono
Advertisement

ভোর পাঁচটা থেকেই কাজ চালু বাগডোগরা বিমানবন্দরে, জুন থেকে কার্যকর সিদ্ধান্ত

রাতে ও ভোরে বিমান চালাতে আগ্রহী উড়ান সংস্থাগুলি। The post ভোর পাঁচটা থেকেই কাজ চালু বাগডোগরা বিমানবন্দরে, জুন থেকে কার্যকর সিদ্ধান্ত appeared first on Sangbad Pratidin.
Posted: 08:39 PM Apr 25, 2018Updated: 06:14 PM Aug 24, 2018

সঞ্জীব মণ্ডল, শিলিগুড়ি: বেলা এগারোটা পর্যন্ত আর অপেক্ষা করতে হবে না। শিলিগুড়ির বাগডোগরা এয়ারপোর্ট খুলে যাবে ভোর পাঁচটাতেই। রাত ৯টা পর্যন্ত মিলবে পরিষেবা। জানা গিয়েছে, রাতেও বিমান চলাচলের পরিকাঠামো চালু হওয়ার পর, উত্তরবঙ্গের এই বিমানবন্দরটি কদর বেড়েছে। বাগডোগরা থেকে বিমান চালাতে রীতিমতো প্রতিযোগিতায় নেমেছে উড়ান সংস্থাগুলি। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছে, যে দিন ও রাত মিলিয়ে প্রায় ৮ ঘণ্টা অতিরিক্ত সময় বিমানবন্দরটি চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। আগামী জুন মাস থেকে কার্যকর হবে নয়া সিদ্ধান্ত।

Advertisement

[দেশের দীর্ঘতম রোপওয়ে, রজ্জুপথে জুড়বে এবার বাংলা-সিকিম]

এ রাজ্যের প্রধান বিমানবন্দর বলতে দমদম বিমানবন্দর। দেশের বিভিন্ন প্রান্ত থেকে তো বটেই, বিদেশ থেকে কলকাতাগামী বিমানগুলিও নামে দমদমেই। কিন্তু, রাজ্যের আভ্যন্তরীণ যোগাযোগের ক্ষেত্রে বাগডোগরা বিমানবন্দরটির গুরুত্বও কম নয়। উত্তরবঙ্গের এটিই একমাত্র বিমানবন্দর। বাগডোগরা বিমানবন্দরটি শিলিগুড়ি শহরের উপকণ্ঠে। কলকাতাগামী বিমানে যাত্রীও নেহাত মন্দ হয় না। কিন্তু ঘটনা হল, এতদিন রাতের বিমান চলাচলের উপযুক্ত পরিকাঠামো ছিল না বাগডোগরা বিমানবন্দরে। তাই দমদমের মতো দিবারাত্রি পরিষেবা দেওয়া তো দূর অস্ত, বিমানবন্দরটি খুলতই সকাল এগারোটায়। আবার সূর্য ডোবার পরপরই বন্ধও হয়ে যেত। বড়জোর সন্ধ্যা সাড়ে ছয়টা। তারপর বাগডোগরা বিমানবন্দরে আর পরিষেবা পাওয়া যেত না। বিমানবন্দরটি বন্ধ হত সন্ধ্যা সাতটায়। কিন্তু, এখন পরিস্থিতি পালটে গিয়েছে। রাতেও বিমান চলাচলে পরিকাঠামো তৈরি হয়েছে শিলিগুড়ি লাগোয়া এই বিমানবন্দরে। জানা গিয়েছে, উন্নত পরিকাঠামোর জন্য বাগডোগরা থেকে বিমান চালাতে আগ্রহী প্রায় সমস্ত উড়ান সংস্থাগুলি। কোনও সংস্থা চাইছে, ভোর থেকে বিমান চালাতে তো কারও আবার পছন্দ বেশি রাতের স্লট। বাগডোগরা বিমানবন্দর কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে, ১ মে থেকে বেলা এগারোটা নয়, সাড়ে আটটাতে থেকে বিমান চলাচল শুরু হবে। রাতের সময়ে অবশ্য কোনও হেরফের হবে না। ১ মে থেকে বাগডোগরা থেকে দিল্লি পর্যন্ত একটি উড়ান চালু হওয়ার কথা। দিল্লি থেকে কলকাতা হয়ে বিমানটি বাগডোগরা পৌঁছবে সকালে সাড়ে ন’টা নাগাদ।

[মুখ্যমন্ত্রীর কুরুচিকর ছবি পোস্ট করে শ্রীঘরে সিপিএম নেতা  ]

এদিকে আবার থিম্পু থেকে বাগডোগরা পর্যন্ত বিমান পরিষেবা চালু করতে চাইছে ভুটানের উড়ান সংস্থা ড্রুক এয়ার। বাগডোগরা বিমানবন্দরে সকালে সাড়ে ছ’টায় বিমান অবতরণ করাতে আগ্রহী বিদেশি এই উড়ান সংস্থাটি। সেক্ষেত্রে যে বিমানবন্দর খোলার সময়ে আরও এগিয়ে আনতে হবে, তা বলাই বাহুল্য। বাগডোগরা বিমানবন্দরের অধিকর্তা রাকেশরঞ্জন সহায় জানিয়েছেন, জুন মাসে থেকে ভোর পাঁচটা থেকে রাত ন’টা পর্যন্ত খোলা থাকবে বিমানবন্দর। রাতে আরও বিমান চলবে। বাগডোগরা-দিল্লি উড়ানটি রাজধানী থেকে বিকেল চারটেয় ছেড়ে বাগডোগরায় পৌঁছবে সন্ধে সওয়া ছ’টা নাগাদ। পৌনে সাতটা নাগাদ বিমানটি বাগডোগরা থেকে ফের দিল্লি রওনা হবে।

[ধর্ষণ করে খুন! রেল লাইনের ধারে উদ্ধার মহিলার নগ্ন দেহ ]

The post ভোর পাঁচটা থেকেই কাজ চালু বাগডোগরা বিমানবন্দরে, জুন থেকে কার্যকর সিদ্ধান্ত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement