shono
Advertisement

ট্রায়াল ছাড়াই এশিয়াডে বজরং-ভিনেশ, ক্ষোভে ফুঁসছেন উঠতি কুস্তিগিররা

সমস্ত কুস্তিগিরকেই ট্রায়াল দিয়ে এশিয়াডে নামতে হচ্ছে।
Posted: 06:24 PM Jul 19, 2023Updated: 06:24 PM Jul 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রায়াল না দিয়েই এশিয়ান গেমসে (Asian Games) অংশ নিতে পারবেন কুস্তিগির বজরং পুনিয়া (Bajrang Punia) ও ভিনেশ ফোগাট (Vinesh Phogat)। ভারতের অলিম্পিক অ্যাসোসিয়েশনের অ্যাড-হক কমিটির এই সিদ্ধান্ত প্রকাশ্যে আসার পরেই ক্ষোভে ফুঁসছেন দেশের উঠতি কুস্তিগিররা। তাঁদের দাবি, প্রত্যেক কুস্তিগিরের জন্যই ট্রায়ালের নিয়ম সমান থাকা উচিত। প্রসঙ্গত, কুস্তি ফেডারেশনের নির্বাচন নিয়ে ডামাডোলের মধ্যে কুস্তিগিরদের এশিয়ান গেমসে অংশগ্রহণ নিয়ে প্রশ্ন উঠেছিল।

Advertisement

অলিম্পিক কমিটির তরফে জানানো হয়েছে, ৫৩ কেজি বিভাগে ভিনেশ ফোগাট ও ৬৫ কেজি বজরং পুনিয়া সরাসরি এশিয়ান গেমসে নামতে পারবেন। তাঁদের কোনও ট্রায়ালে নামতে হবে না। তবে অন্য কুস্তিগিরদের ট্রায়ালে নেমেই এশিয়াডের যোগ্যতা পেতে হবে। আগামী ২২ ও ২৩ জুলাই ট্রায়ালে নামতে বলা হয়েছে কুস্তিগিরদের। সেই নিয়ম নিয়েই ক্ষুব্ধ হয়ে পড়েছেন দেশের কুস্তিগিররা।

[আরও পড়ুন: ফের তারিখের রাজনীতি! মহামিছিল থেকে ১২০ কোটির দুর্নীতি ফাঁসের হুঁশিয়ারি শুভেন্দুর]

এশিয়াডে ভিনেশের যোগ্যতা পাওয়ার খবর পেয়েই ক্ষোভে ফেটে পড়েছেন অন্তিম পাঙ্ঘাল। এশিয়ান চ্যাম্পিয়নশিপে রুপোজয়ী কুস্তিগির বলেন, “দীর্ঘদিন ধরে অনুশীলনের বাইরে রয়েছেন ভিনেশ। তা সত্ত্বেও এশিয়ান গেমসে পাঠিয়ে দেওয়া হয়েছে তাঁকে। চলতি বছরেই আমি এশিয়ান চ্যাম্পিয়নশিপে পদক জিতেছি। কিন্তু গত একবছরে ভিনেশ কিছুই জেতেননি। এখন যদি ট্রায়াল হতো আমি ভিনেশকে হারিয়ে দিতে পারতাম।”

একই দাবি করেছেন সুজিৎ কালকালও। তিনি বলেন,”বজরং পুনিয়ার বিরুদ্ধে কমনওয়েলথ গেমসের ট্রায়ালে লড়েছিলাম। খুব কম ব্যবধানে হারতে হয়। কিন্তু এবার ট্রায়াল না লড়েই বজরং পুনিয়া এশিয়াডে চলে গেলেন। কিন্তু আমাদের ট্রায়াল দিতে হচ্ছে। আমি বজরং হারাতে পারবই সেটা বলতে চাইছি না। কিন্তু অন্তত ৫-৬ জন কুস্তিগির আছে যারা বজরংকে টক্কর দিতে পারে। তাই ট্রায়ালে নেমে সকলকে যাচাই করে নেওয়া দরকার ছিল। এইভাবে কয়েকজন সুযোগ পেলে উঠতি কুস্তিগিরদের মনোবল ভেঙে যাবে।”

[আরও পড়ুন: উত্তরাখণ্ডে ভয়ংকর ট্রান্সফর্মার বিস্ফোরণ, মৃত্যু অন্তত ১৫ জনের, আহত বহু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement